ত্রিপুরা এখন স্থান করে নিয়েছে গ্লোবাল মানচিত্রেঃ মোদি

 ত্রিপুরা এখন স্থান করে নিয়েছে গ্লোবাল মানচিত্রেঃ মোদি
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ এখন গ্লোবাল মানচিত্রে স্থান করে নিয়েছে ত্রিপুরা।ত্রিপুরাকে দেখেই বোঝা যাচ্ছে, ত্রিপুরা ঠিক করে নিয়েছে যে, বিকাশের এই ডাবল ইঞ্জিন কখনোই থামবেনা। ত্রিপুরার প্রত্যেকটা কোনায় কোনায় এখন একটাই আওয়াজ শোনা যাচ্ছে-‘ ফের একবার ডাবল ইঞ্জিন সরকার।’
বিগত দশকগুলিতে কংগ্রেস ও বাম্পন্থীদের শাসন ত্রিপুরাকে বিকাশের দিক থেকে পিছিয়ে দিয়েছিল। কিন্তু ডাবল ইঞ্জিনের সরকার এই পাঁচ বছরে ত্রিপুরাকে বিকাশের শিখরে পৌঁছে দিয়েছে। পাঁচ বছর আগেও ত্রিপুরার পরিচয় ছিল হিংসা, একনায়কতন্ত্র কিন্তু ভাজপা ক্ষমতায় এসে ত্রিপুরাকে হিংসা ও ভয়মুক্ত ত্রিপুরা হিসেবে গড়ে তুলেছে।

পূর্বতন সরকারের আমলে শুধুমাত্র বামপন্থী ক্যাডারদেরই সরকারি যোজনাগুলির সহায়তা দেওয়া হতো কিন্তু ভাজপা সরকারের আমলে ত্রিপুরার প্রত্যেকটা নাগরিক সরকারি যোজনাগুলির দ্বারা লাভবান হচ্ছে।
বাম ও কংগ্রেস শুধু গরিবদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে জানে,গরিবদের সহায়তা করতে জানে না। তিনি আরও বলেন, বাম শাসনে চলতো চাঁদাবাজি, তোলাবাজি এমনকি থানাগুলোতেও ছিল বামেদের অপশাসন কিন্তু বিজেপির শাসনে আইনের রাজত্ব স্থাপিত হয়েছে। শনিবার ধলাই জেলার আমবাসায় আয়োজিত নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলো বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এদিন তিনি রীতিমতো চাঁচাছোলা ভাষায় বামেদের কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, পূর্বতন সরকারের আমলে ভারতবর্ষের পিছিয়ে পড়া জেলাগুলির মধ্যে অন্যতম ছিল ধলাই জেলা, কিন্তু ডাবল ইঞ্জিন সরকার এই ধলাই জেলার বিকাশের লক্ষ্যে কাজ করেছে যার ফলস্বরূপ ধলাই জেলা আজ দেশের আকাঙ্ক্ষিত জেলাগুলির মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। এছাড়াও তিনি আরও বলেন, ত্রিপুরাকে ‘হীরা'(HIRA) দেওয়ার লক্ষ্যে দিনরাত করেছে বিজেপি সরকার। বিজেপি সরকার ত্রিপুরার শক্তিকে ত্রিশক্তি দ্বারা শক্তিশালী করে তুলেছে। ‘আবাস-আরোগ্য-আমদানি’ এই ত্রিশক্তির দ্বারা ত্রিপুরার মানুষের জীবনযাপনকে সহজ করে তুলেছে।

congress-cpi-m-1571916306

বাম ও কংগ্রেস শুধু গরিবদের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে জানে,গরিবদের সহায়তা করতে জানে না। তিনি আরও বলেন, বাম শাসনে চলতো চাঁদাবাজি, তোলাবাজি এমনকি থানাগুলোতেও ছিল বামেদের অপশাসন কিন্তু বিজেপির শাসনে আইনের রাজত্ব স্থাপিত হয়েছে। শনিবার ধলাই জেলার আমবাসায় আয়োজিত নির্বাচনী জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলো বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন তিনি রীতিমতো চাঁচাছোলা ভাষায় বামেদের কটাক্ষ করেন প্রধানমন্ত্রী।
এছাড়াও তিনি ডাবল ইঞ্জিন সরকারের উন্নয়নমূলক বিভিন্ন দিক তুলে ধরেন রাজ্যবাসীর সম্মুখে। পাশাপাশি এদিন তিনি বিজেপির সংকল্প পত্র ২০২৩ এর কথা উল্লেখ করে রাজ্য সরকারকে শুভেচ্ছা জানান নিজের বক্তব্যের মধ্য দিয়ে।

FB_IMG_1676030396087

তাছাড়াও বিজেপির সংকল্প পত্র ২০২৩ এর কথা উল্লেখ করে রাজ্য সরকারকে শুভেচ্ছা জানান নিজের বক্তব্যের মধ্য দিয়ে।
এদিনের সভায় প্রধানমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ড: মানিক সাহা। বক্তব্য রাখতে গিয়ে প্রথমেই প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। তিনি বলেন, প্রধানমন্ত্রী মানেই উন্নয়ন। প্রধানমন্ত্রীর দেখানো দিশায় আজ উত্তর-পূর্ব’র রাজ্যগুলি উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের আমলে সবদিকেই উন্নয়ন চলছে জোড় কদমে। বিজেপি সরকার মানেই সমাজ পরিবর্তনের সরকার।
বাম-কংগ্রেস জোট সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন, বিগত ৩৫ বছরে কংগ্রেসের মানুষের ওপর খুন, ধর্ষন, অগ্নিসংযোগ থেকে শুরু করে বিভিন্নভাবে অত্যাচার চালিয়েছে সিপিএম। এখন আবার তারাই একজোট।

কংগ্রেসের অফিস থেকে সিপিএম এর ফ্ল্যাগ বের হয় এবং সিপিএম এর অফিস থেকে কংগ্রেসের। তিনি আরও বলেন, সিপিএম এ রাজ্যে এক নাস্তিক পরিবেশের সৃষ্টি করেছিল, বিজেপি ক্ষমতায় আসার পর সেটাকে আস্তিক বানিয়েছে। ত্রিপুরার উন্নয়নমূলক বিভিন্ন দিকও তুলে ধরেন মুখ্যমন্ত্রী নিজের বক্তব্যের মাধ্যমে এবং এই নির্বাচনে পুনরায় বিজেপি সরকার প্রতিষ্ঠার আহবান জানান তিনি।
এদিনের জনসভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রী মনোজ কান্তি দেব, পূর্ব ত্রিপুরা লোকসভার সাংসদ রেবতী ত্রিপুরা সহ অন্যান্য বিশিষ্টজনেরা। এদিনের এই জনসভাকে কেন্দ্র করে রীতিমতো জনঢলে পরিণত হয়েছে আমবাসা এবং বিজেপির কর্মীসমর্থকদের মধ্যেও এদিন ব্যপক উৎসাহ উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে।
আমবাসায় সভা শেষে উদয়পুরে আয়োজিত জনসভায় অংশগ্রহণ করেও একই সুরে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.