ত্রিপুরা সফরে আসছেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ!!

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। দিন তারিখ এখনো চুরান্ত নাহলেও মে মাসের ৮ অথবা ৯ তারিখ ত্রিপুরা সফরে আসছেন দেশের সরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি অমরপুর ও করবুক মহকুমায় অবস্থিত মিজোরাম থেকে আগত রিয়াং শরনার্থী পুনর্বাসন কেন্দ্র দুটি পরিদর্শন করবেন। সরাষ্ট্র মন্ত্রীর সফরকে কেন্দ্র করে অমরপুর ও করবুক মহকুমা প্রশাসনে ব্যাপক দৌড়ঝাঁপ চলছে । 
গোমতী জেলার অমরপুর মহকুমার পশ্চিম কালাঝাড়ি পাহাড়ে এবং করবুক মহকুমার তীর্থমুখের শিলছড়াতে দুইটি রিয়াং শরনার্থী পুনর্বাসন কেন্দ্র রয়েছে। ওই দুইটি শরনার্থী পুনর্বাসন কেন্দ্রের মধ্যে অমরপুরের পশ্চিম কালাঝাড়ি পুনর্বাসন কেন্দ্রে ৪৩৯ পরিবার এবং করবুকের শিলছড়া পুনর্বাসন কেন্দ্রে ২৬৪ পরিবার সহ মোট ৭০৩ পরিবার রিয়াং শরনার্থী রয়েছে।

ফলে গোমতী জেলা প্রশাসন তো বটেই অমরপুর ও করবুক মহকুমা প্রশাসনে যুদ্বকালিন তৎপরতা চলছে।প্রতিদিন নাওয়া খাওয়া ছেড়ে দুই মহকুমা প্রশাসনের বিভিন্ন দপ্তরের আধিকারিক ও কর্মীরা রোজ ছুটছেন শরনার্থী পুনর্বাসন কেন্দ্র গুলিতে। বিদ্যুৎ, পানীয়জল, স্বাস্থ্য,আরডি দপ্তরের কর্মীরা দল বেধে শরনার্থী ক্যাম্পের সার্বিক পরিষেবা যথাযথ ভাবে প্রদানের জন্য রাতদিন এক করে ফেলছেন। জরুরী ভিত্তিতে পাহার কেটে তৈরি উল্লিখিত দুটি শরনার্থী পুনর্বাসন কেন্দ্রের পাশ্ববর্তী স্থানে হ্যালিপ্যাড নির্মানের কাজ চলছে জোর কদমে। 

তারমধ্যে ওই দুইটি শরনার্থী পুনর্বাসন কেন্দ্রে বুধবার দুই উপ-স্বাস্থ্য কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের স্বাস্থ্য সচিব দেবাশিস বসু। তিনি দেশের সরাষ্ট্র মন্ত্রীর শরনার্থী পুনর্বাসন কেন্দ্র সফরের যাবতীয় প্রস্তুতি খতিয়ে দেখে গেছেন। তাছাড়া খুব সহসাই রাজ্যের মুখ্যমন্ত্রীও ওই দুইটি শরনার্থী পুনর্বাসন কেন্দ্র পরিদর্শন করে দেশের সরাষ্টমন্ত্রীর সফরের যাবতীয় প্রস্তুতি ও খুঁটিনাটি বিষয় পরিদর্শনে আসছেন বলে মহকুমা প্রশাসন সূত্রের সংবাদ। 

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

11 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

11 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

1 day ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

2 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

2 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

2 days ago