দর্শক বিহীন সুশাসন মেলা!!

এই খবর শেয়ার করুন (Share this news)

২ দিন ব্যাপী জেলা ভিত্তিক বিকশিত ভারত সংকল্প যাত্রা ও প্রতি ঘরে সুশাসন ২.০ মেলার উদ্বোধন হলো বুধবার রাজধানী আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবন প্রাঙ্গনে। অনুষ্ঠানে উদ্বোধক তথা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সুশান্ত চৌধুরী, পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক ডক্টর বিশাল কুমার, বিধায়িকা মীনা রানী সরকার, বিধায়ক রতন চক্রবর্তী সহ অন্যান্যরা। এদিন প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে দু’দিন ব্যাপী এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য বিশিষ্টজনেরা। তবে যাদের জন্য এই আয়োজন ময়দানে তারাই গরহাজির। একপ্রকার খালি ময়দানেই উদ্বোধন হলো দু’দিন ব্যাপী এই মেলার। অনুষ্ঠানে দর্শক ছাড়াই ভাষণ দিলেন মুখ্যমন্ত্রী।

এদিন বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী রীতিমতো প্রধানমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ হন। তিনি বলেন প্রধানমন্ত্রী গ্যারান্টিরও গ্যারান্টি দিচ্ছেন। স্বচ্ছ ব্যবস্থাপনার মাধ্যমে কিভাবে কিভাবে সরকার চালাতে হয় তা দেখিয়েছেন প্রধানমন্ত্রী এবং সেই দিশায় কাজ করে চলেছে রাজ্য সরকার। তিনি আরো বলেন, এই বিকশিত ভারত সংকল্প যাত্রা ও প্রতি ঘরে সুশাসনের একটাই লক্ষ্য, প্রান্তিক মানুষের ঘরে সমস্ত সুযোগ সুবিধা পৌঁছে দেওয়া। প্রধানমন্ত্রীর নেতৃত্বে গোটা দেশের পাশাপাশি রাজ্য উন্নয়নের কাজ চলছে জোর কদমে। প্রতি ঘরে সুশাসনের প্রথম পর্যায়ের মতো দ্বিতীয় পর্যায়ও সার্থক হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর উন্নয়নমূলক চিন্তাধারার বহিঃপ্রকাশ এই বিকশিত ভারত সংকল্প যাত্রা ও প্রতি ঘরে সুশাসন। এই অভিযানের মাধ্যমে কেন্দ্রীয় ও রাজ্য সরকারের সমস্ত প্রকল্প অন্তিম ব্যক্তি পর্যন্ত পৌঁছে দেওয়াই সরকারের একমাত্র লক্ষ্য। তিনি আরো বলেন, একটা সময় ছিল যখন সবকিছুর জন্য জনগণকে আন্দোলন করতে হতো। কিন্তু এখন তার আর কোন অবকাশ নেই। এখন আর জনগণকে সরকারের কাছে যেতে হয় না, সরকার নিজে জনগণের ঘরে পৌঁছায়। পাশাপাশি এদিন তিনি নিজের বক্তব্যের মধ্য দিয়ে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের কথা তুলে ধরেন মন্ত্রী শ্রী চৌধুরী। এ দিনের অনুষ্ঠানের স্বাগত ভাষণ রাখেন পশ্চিম ত্রিপুরা জেলার জেলাশাসক ড: বিশাল কুমার।

এই মেলাকে কেন্দ্র করে স্বামী বিবেকানন্দ ময়দানে স্ব-শাসিত গোষ্ঠী ও বিভিন্ন দপ্তরের তরফ থেকে মোট ৫২ টি স্টল দেওয়া হয়েছে। মূল অনুষ্ঠান শেষে এই স্টল গুলো পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

13 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

13 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago