দলীয় স্তরে ডবল প্রমোশন পেয়ে রাজ্যে এলেন বিপ্লব

এই খবর শেয়ার করুন (Share this news)

মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পরও রাজ্য বিজেপিতে বিপ্লব কুমার দেবই যে প্রধান ও জনপ্রিয় নেতা , সেটা আবারও প্রমাণিত হলো । দলের সাংগঠনিক স্তরে আরও গুরুত্বপূর্ণ দায়িত্ব পেয়ে শনিবার দিল্লী থেকে রাজ্যে পা রাখতেই দলীয় নেতা – কর্মীরা তাকে জোরদার স্বাগত জানান বিমানবন্দরে । তাকে বিমানবন্দরে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন বিজেপির প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য , তথ্য সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী , দলের সাধারণ সম্পাদিকা পাপিয়া দত্ত , বেশ কয়েকজন বিধায়ক থেকে শুরু করে আরও অনেকে । তাকে ঘিরে দলের কর্মী – সমর্থকদের ভিড় ও উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো ।

বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা দুই দিনের রাজ্য সফর করে ফিরে যাওয়ার পরই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রীদেবের পুনরায় রাজ্য রাজনীতিতে ফিরে আসার বিষয়টি । প্রশ্ন ছিল কীভাবে তাকে ফিরিয়ে আনা হবে ? দলীয় সূত্রের খবর , নাড্ডার সফরে দলের প্রদেশ কোর কমিটি এবং বিধায়কদের নিয়ে বৈঠককালেই জোর দাবি ওঠে । নাড্ডা ফিরে যাওয়ার কয়েকদিনের মধ্যেই দিল্লীতে ডাকা হয় মুখ্যমন্ত্রী মানিক সাহাকে । প্রায় একই সময়ে দিল্লীতে ডাকা হয় প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকেও । তখন থেকেই জল্পনা বাড়তে থাকে যে , রাজ্য রাজনীতিতে কিছু একটা হতে চলেছে । প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবকে একই সাথে রাজ্য ও জাতীয় রাজনীতিতে অন্তর্ভুক্ত করলো বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব ।

তাকে হরিয়ানার মতো বিজেপিশাসিত রাজ্যের প্রভারি হিসাবে নিযুক্তি দেওয়া হয় । যে হরিয়ানার সাথে প্রধানমন্ত্রী মোদির একটা বিশেষ সম্পর্ক ও যোগাযোগ রয়েছে । কারণ , গুজরাটের মুখ্যমন্ত্রী হওয়ার আগে প্রধানমন্ত্রী মোদি হরিয়ানা , পাঞ্জাব এবং হিমাচল প্রদেশের প্রভারী ছিলেন । ওইসব রাজ্যে নিজের মতো করে সংগঠনকে সাজিয়ে তুলেছেন এবং শক্তিশালী করেছেন । আজও হরিয়ানার অর্ধেকের বেশি নেতা নেত্রী সরাসরি প্রধানমন্ত্রী মোদির সম্পর্কে রয়েছেন । এমন রাজ্যে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রীকে প্রভারীর দায়িত্বে নিযুক্ত করা , বেশ ইঙ্গিতপূর্ণ বলে মনে করা হচ্ছে । শুধু প্রভারীর দায়িত্বেই নয় , রাজ্যসভাতে তাকে প্রার্থী করে সাংসদ নির্বাচিত করা হচ্ছে ।

বিজেপি সূত্রের দাবি , ২০২৩ রাজ্য বিধানসভা নির্বাচনকে সামনে রেখে তাকে আরও দায়িত্ব দেওয়া হতে পারে । শনিবার সন্ধ্যায় রাজ্যে এসে বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবেও বিপ্লব ইঙ্গিতপূর্ণ বার্তা দিয়েছেন । তিনি বলেন , প্রধানমন্ত্রী মোদি , গৃহমন্ত্রী অমিত শাহ এবং দলের সর্বভারতীয় ‘ সভাপতি জে পি নাড্ডা তার উপর যে বিশ্বাস ও আস্থা রেখেছেন , তা তিনি পালনে প্রতিজ্ঞাবদ্ধ । তিনি আরও বলেন , প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে ২০২৩ বিধানসভা নির্বাচনে আরও বেশি ভোটে এবং আসনে জয়কে সুনিশ্চিত করে প্রধানমন্ত্রীকে উপহার দেবো । এটা শুধু আমার কথা নয় । আমাদের সকলের দায়িত্ব । আমরা একসাথে কাজ করে আগামী বিধানসভা নির্বাচনে জয়কে সুনিশ্চিত করবো । জানা গেছে , আগামী সোমবার সকালে রাজ্যসভার বিজেপি প্রার্থী হিসাবে তিনি মনোনয়নপত্র জমা দেবেন ।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago