দীর্ঘ ১২ বছর পর জেল পালানো আসামি গ্রেপ্তার

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন, অমরপুরঃ এক মহিলা কনষ্টেবলের দীর্ঘ প্রচেষ্টায় বারো বছর ধরে ফেরার থাকা জেল পলাতক এক অভিযুক্তকে বিশালগড় থেকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে বীরগঞ্জ থানার ওসি জয়ন্ত দাসের নেতৃত্বে পুলিশ কর্মীরা।
বিগত ২০১০ সালে নিজের স্ত্রীকে নির্যাতন করে বড় ভাইয়ের স্ত্রীকে নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগে, অমরপুর কাঁঠাল বাগানের বাসিন্দা প্রদীপ দাসের বিরুদ্ধে তৎকালিন সময়ে বীরগঞ্জ থানায় দুটি মামলা হয়। নিজের স্ত্রীকে নির্যাতনের জন্য স্ত্রীর অভিযোগ মূলে এবং নিজের বড় ভাইয়ের স্ত্রীকে নিয়ে পলায়নের জন্য অভিযুক্তের বড় ভাই প্রীয়লাল দাসের অভিযোগ মূলে দুটি মামলা হয়েছিলো ধৃত প্রদীপ দাসের বিরুদ্ধে।

তৎকালিন সময়ে বীরগঞ্জ থানার পুলিশ অভিযুক্ত প্রদীপ দাসকে গ্রেপ্তার করতে সক্ষম হলেও অপর অভিযুক্ত বড় ভাইয়ের স্ত্রী রুপালি কর দাসকে আটক করতে পারেনি। ওইসময় বীরগঞ্জ থানার পুলিশ অভিযুক্ত প্রদীপ দাসকে আটক করে অমরপুর মহকুমা আদালতে সোপার্দ করলে, বিচারক অভিযুক্তকে তিন মাসের কারাবাসের সাজা ঘোষনা করে। সেই মোতাবেক অভিযুক্ত প্রদীপ দাস অমরপুর কারাগারে থাকা কালিন সময়ে জেলখানার দেওয়াল টপকে পালিয়ে যায়। দীর্ঘ বার বছর ধরে সে ফেরার থাকে। ২০১১ সালে তৎকালিন সময়েই জেল পালানোর ঘটনা দৈনিক সংবাদে বিস্তারিত প্রকাশিত হয়েছিলো। ওই ঘটনায় অমরপুর কারাগারের দুইজন জেল পুলিশকে চাকুরি থেকে বরখাস্তও করা হয়েছিল। ওই সময়েই পুনরায় বীরগঞ্জ থানায় অভিযুক্ত প্রদীপের বিরুদ্ধে জেল পালানোর আরও একটি মামলা নথিভুক্ত করা হয়েছিলো।
বীরগঞ্জ থানার বর্তমান ওসি জয়ন্ত দাস কাজে যোগ দিয়ে পুরাতন মামলা গুলির ছানবিন শুরু করেন। যার মধ্যে অন্যতম প্রদীপ দাসের মামলাটি ছিলো। ওসি শ্রী দাস থানার মহিলা কনষ্টেবল আল্পনা বেগমকে ওই মামলার অভিযুক্তদের বর্তমান অবস্থানের খোঁজ খবরের জন্য নিয়োগ করেন। মহিলা কনষ্টেবল আল্পনা বেগমের গোয়েন্দাগিরিতে সাফল্য পায় বীরগঞ্জ থানার পুলিশ। ১৬ আগস্ট মঙ্গলবার ভোর রাতে বীরগঞ্জ থানার ওসি জয়ন্ত দাস, মহিলা কনষ্টেবল আল্পনা বেগম সহ পুলিশ ও টিএসআর জওয়ানদের নিয়ে বিশালগড় থানার পুলিশের সহায়তায় স্হানীয় নিউমার্কেট এলাকার এক ভাড়া বাড়িতে আচমকা অভিযান চালায়। অভিযানে অভিযুক্ত প্রদীপ দাসকে আটক করে এবং প্রদীপ দাসের দেওয়া তথ্যের ভিত্তিতে আগরতলা সূর্যমনি নগরস্থিত বাবুল চৌমহনী এলাকার একটি বাড়ি থেকে অপর অভিযুক্ত রুপালি কর দাসকে গ্রেপ্তার করতে স্বক্ষম হয়। বুধবার সকালে দুই ফেরার অভিযুক্তকে বীরগঞ্জ থানায় নিয়ে আসে পুলিশ। দুপুরে ধৃতদের অমরপুর মহকুমা আদালতে সোপার্দ করে তদন্তকারী পুলিশ অফিসার। বীরগঞ্জ থানার এই সাফল্যে খুশি এলাকার জনগণ।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

10 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

10 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

11 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

1 day ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

1 day ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago