দূরবীনে দেখা যাবে না কংগ্রেসকেঃ অমিত শাহ

এই খবর শেয়ার করুন (Share this news)

বিধানসভা নির্বাচনের প্রচারে এসে কংগ্রেসকে তীব্র আক্রমণ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। দাবি করলেন, কংগ্রেস যেভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পর্কে কুরুচিকর মন্তব্য করছে তার সমুচিত জবাব ভোট বাক্সেই দেবে সাধারণ মানুষ। এদিন নাগাল্যাণ্ডের মন টাউনের সভা থেকে আমজনতার উদ্দেশে শাহ বলেন, ‘কংগ্রেস যে ভাষায় প্রধানমন্ত্রীকে আক্রমণ করছে আমরা কখনওই সেই ধরনের ভাষায় পাল্টা আক্রমণে নামতে পারবো না। কিন্তু আমাদের তো মতদানের অধিকার রয়েছে। সেই মতদান আপনাদের অবশ্যই করতে হবে। রাজনীতিতে এত নিচে নামার পরিণাম কী হয় তা কিন্তু কংগ্রেস দল আজ বুঝতে পারছে।

অনেক জায়গায় বিরোধী দলের মর্যাদাও কিন্তু তারা পাচ্ছে না’।এদিন সরাসরি কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীকে আক্রমণে নামেন অমিত শাহ।দাবি করেন রাহুল গান্ধী যবে থেকে কংগ্রেসের নেতা হয়েছেন তবে থেকেই কংগ্রেসের মান অনেক নিচে নেমে গিয়েছে। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কংগ্রেসের আক্রমণের প্রসঙ্গ টেনে আনেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘যে প্রধানমন্ত্রী ৮০ কোটি মানুষের জীবনে উন্নতি এনেছেন, দেশের সুরক্ষা, দেশের আর্থিক বিকাশকে সুনিশ্চিত করেছেন, গোটা বিশ্বে যে প্রধানমন্ত্রীর এত প্রশংসা হচ্ছে দেশের সেই প্রধানমন্ত্রীকে কংগ্রেস আজও যে ভাষায় আক্রমণ করেছে আমি তার তীব্র নিন্দা করছি।

আর কংগ্রেসকে একটি কথা বলতে চাই,মোদিজি সম্পর্কে খারাপ কথা বলার ফল আপনারা কিন্তু দেখেছেন। আজ
কংগ্রেসের বিরোধী দলের মর্যাদাও যেতে বসেছে। রাহুলজি, চব্বিশের লোকসভা নির্বাচনের পরে দেখবেন কংগ্রেসকে আর দূরবিন দিয়েও দেখা যাবে না’। অমিত শাহ দাবি করেন, ২০০৯-১০ সালে পরিকাঠামো উন্নয়নে ১৩ হাজার কোটি টাকা বরাদ্দ করেছিল তৎকালীন কেন্দ্রের কংগ্রেস সরকার। আর ২০২২-২৩ অর্থবর্ষে কেন্দ্রের বিজেপি সরকার এই রাজ্যের জন্য ৪৮ হাজার কোটি টাকা বরাদ্দ করেছে। তিনি বলেন, ‘মোদিজি নাগাল্যাণ্ডের জন্য নতুন রেল লাইনের ঘোষণা করেছেন। ইংরেজরা একসময় এখানে রেল লাইন পেতেছিল, তারপর মোদিজির নেতৃত্বে ভারত সরকার এখানে আরও একটি নতুন রেল লাইনের সূচনা করতে চলেছে।

মন টাউনের এই সভা থেকে ইস্টার্ন নাগাল্যাণ্ড পিপল অর্গানাইজেশন বা ইএনপিওকেও বার্তা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি প্রতিশ্রুতি দেন রাজ্যে বিজেপি এবং এনডিপিপির নেতৃত্বাধীন এনডিএ সরকার ফের ক্ষমতায় এলে ইএনপিওর দাবির কথা মাথায় রেখে সমস্যার সমাধানে যাবতীয় পদক্ষেপ নেওয়া হবে। প্রসঙ্গত উল্লেখ্য,ফ্রন্টিয়ার নাগাল্যাণ্ডের জন্য আলাদা রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলের দাবিতে অনেক দিন ধরেই সরব ইস্টার্ন নাগাল্যাণ্ড পিপলস অর্গানাইজেশন বা ইএনপিও। এবারের বিধানসভা নির্বাচন বয়কটেরও ঘোষণা করেন তারা। কিন্তু ভারত সরকারের প্রতিশ্রুতি পেয়ে সেই অবস্থান থেকে সরে দাঁড়িয়েছে এই সংগঠন। এদিনের সভা থেকে ইএনপিওর এই অবস্থানকে স্বাগত জানিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আজ ইএনপিও যে অবস্থান নিয়েছে তা গণতন্ত্রের ভিত্তিকেই শক্ত করেছে।

আমি ইস্টার্ন নাগাল্যাণ্ডের সব ভাইবোনদের এই প্রতিশ্রুতি দিচ্ছি যে ভারত সরকার আপনাদের সঙ্গে আছে। নাগাল্যাণ্ডে বিজেপি ও এনডিপিপির সরকার গঠন হলে মুখ্যমন্ত্রী নেইফিউ রিওর নেতৃত্বে আপনাদের সমস্ত সমস্যার সমাধান করা হবে আর সেই সমাধান কিন্তু খুব দূরে নয়’। অমিত শাহ এদিন দাবি করেছেন, কেন্দ্রে বিজেপিশাসিত সরকার ক্ষমতায় আসার পর উত্তর-পূর্বাঞ্চলে ৬০ থেকে ৭০ শতাংশ হিংসা কমেছে। প্রধানমন্ত্রী উত্তর-পূর্ব ভারতে শান্তি ও বিকাশের নতুন যুগ শুরু করেছেন বলেও উল্লেখ করেন তিনি। পূর্ব নাগাল্যাণ্ডের আমজনতার উদ্দেশে অমিত শাহ বলেন, ‘আমি এই প্রথম মন টাউনে এলাম এবং আজ রাতে এখানেই থাকবো। এই নাগা সম্প্রদায়ের যে বর্ণময় সংস্কৃতি রয়েছে তা আমাদের গোটা দেশের কাছে একটা গর্বের বিষয়।

বিশেষ করে এই রাজ্যে মহিলাদের যে সম্মান দেওয়া হয় গোটা দেশ তাকে কুর্নিশ করে’। জল জীবন মিশন, আয়ুষ্মান ভারত, স্বচ্ছ ভারত মিশন-এর মতো বিভিন্ন প্রকল্পে নাগাল্যাণ্ডে কেন্দ্রীয় সরকার যে উন্নয়ন করেছে তারও উল্লেখ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিজেপি এবং এনডিপিপি নির্বাচনের আগে যে ইস্তাহার প্রকাশ করেছে, দ্বিতীয়বার এই জোট ক্ষমতায় এলে সেসব প্রতিশ্রুতি পালন করা হবে বলেও আশ্বাস দিয়েছেন অমিত শাহ।এদিনের জনসভায় উপস্থিত ছিলেন রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী নেইফিউ রিও, বিদায়ী উপমুখ্যমন্ত্রী তথা বিজেপি বিধায়ক ইয়ানথুনগাও প্যাটন প্রমুখ।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

23 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

23 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago