দ্বাদশ সন্তানের পিতা হলেন ইলন মাস্ক!!

 দ্বাদশ সন্তানের পিতা হলেন ইলন মাস্ক!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-আবার বাবা হলেন বিশ্বের শীর্ষস্থানীয় মার্কিন শিল্পপতি ইলন মাস্ক। এই নিয়ে দ্বাদশ সন্তানের পিতা হলেন তিনি।ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছে, চলতি বছরের শুরুতে ইলন মাস্ক ও শিভন জিলিস দম্পতির তৃতীয় সন্তানের জন্ম হয়।এই নিয়ে ৫২ বছর বয়সি ইলনের মোট সন্তানের সংখ্যা দাঁড়াল ১২।
শিভন জিলিস নিউরালিংকের অপারেশন এবং বিশেষ প্রকল্পগুলির পরিচালক।এর আগে ২০২১ সালের নভেম্বরে তাদের ঘরে যমজ সন্তান স্ট্রাইডার ও অ্যাজুরের জন্ম হয়। এছাড়া, প্রথম ও প্রাক্তন স্ত্রী জাস্টিন উইলসনের সাথে ছয়টি সন্তান এবং প্রাক্তন প্রেমিকা গ্রিমসের (আসল নাম ক্লেয়ার বাউচার) সাথে তিনটি সন্তানের বাবা হয়েছেন তিনি।
মাস্ক এবং উইলসন ২০০০ থেকে ২০০৮ সাল পর্যন্ত স্বামী-স্ত্রী ছিলেন।তাদের যমজ সন্তান ২০ বছর বয়সি ভিভিয়ান ও গ্রিফিন এবং ১৮ বছর বয়সি তিন সন্তান কাই, স্যাক্সন ও ড্যামিয়ান রয়েছে। মাস্কের প্রথম সন্তান নেভাডা আলেক্সান্ডারের জন্ম হয়েছিল ২০০২ সালে।তবে ১০ সপ্তাহ বয়সে সাডেন ইনফ্যান্ট ডেথ সিন্ড্রোমে (এসআইডিএস) সেই শিশুর মৃত্যু হয়।
২০১৮ সালে গ্রিমসের সঙ্গে
সম্পর্কে জড়ান মাস্ক।২০২১ সালের মে মাসে তাদের ছেলে এক্স (পুরো নাম এক্সআইআই)জন্মগ্রহণ করে। এক বছর পরে, সারোগেসির মাধ্যমে তাদের মেয়ে এক্সা ডার্ক সিডেরেল জন্মগ্রহণ করে।ইলনকে নিয়ে লেখা আইজ্যাকসনের বায়োগ্রাফি বই অনুসারে, মাস্ক এবং গ্রিমসের ২০২২ সালে সম্পর্কের ইতি ঘটলেও, তাদের টেকনো মেকানিকাস নামে আরও একটি ছেলে রয়েছে।
২০২৩ সালের সেপ্টেম্বরে, গ্রিমস এক্স-এ (প্রাক্তন টুইটার)লিখেছিলেন,তিনি চান যে তিনি যাতে দেখাতে পারেন তার ছোট্ট টেকনো কতটা সুন্দর, তবে তার অগ্রাধিকার এখন তার বাচ্চাদের জনসাধারণের দৃষ্টি থেকে দূরে রাখা।এ সময় তাদের
গোপনীয়তার প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান জানান ইলন মাস্ক।
বিশ্বব্যাপী জনসংখ্যার হার নিম্নমুখী হওয়া নিয়ে উদ্বেগ দেখানোর পাশাপাশি এই সংকট সমাধানে আগে থেকেই সোচ্চার ছিলেন মার্কিন ধনকুবের।ইলন বিশ্বাস করেন,মানবসভ্যতার ভবিষ্যতের জন্য আরও সন্তান ধারণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।তিনি বলেছিলেন, উচ্চ আইকিউ আছে এমন ব্যক্তিদের এই সংকট মোকাবিলায় আরও বেশি সন্তান নেওয়া উচিত।
মাস্ক তার পরিবার এবং ব্যবসায়িক উদ্যোগকে সম্প্রসারিত করার সঙ্গে সমাজে তার কর্ম এবং দৃষ্টিভঙ্গির প্রভাব আলোচনার বিষয় হয়ে উঠেছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.