নর্থ ইস্টের সবথেকে উঁচু বিল্ডিং এর নির্মাণ শুরু!!

 নর্থ ইস্টের সবথেকে উঁচু বিল্ডিং এর নির্মাণ শুরু!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের ইতিবাচক সিদ্ধান্ত ও পরিকল্পনার আরও একটি সফল বাস্তবায়ন হতে চলেছে। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী শুক্রবার আগরতলা পুরনো মোটরস্ট্যান্ডে মাল্টি লেভেল কার পার্কিং সহ বহুতল বানিজ্য ভবনের নির্মাণ কাজের সূচনা করলেন বর্তমান মুখ্যমন্ত্রী ডাঃমানিক সাহা। আগরতলা শহরকে যানজট মুক্ত করতে একসাথে ২৮০টি ছোট ও মাঝারি মাপের গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা থাকবে সেই ভবনে। পাশাপাশি উপরে থাকবে কমার্শিয়াল প্লেস, হোটেল, রেস্টুরেন্ট, শপিং মল,মাল্টিপ্লেক্স ইত্যাদি।

এই বিল্ডিং এর উচ্চতা হবে ৫০ মিটার। যা শুধু রাজ্যের মধ্যেই নয়, গোটা উত্তর পূর্বের মধ্যে সবথেকে উঁচু বিল্ডিং। প্রাইভেট পাবলিক পার্টনারশিপে তৈরি হবে এই বিল্ডিং। ৩০ বছরের জন্য লিজে এই জায়গাটি সরকার একটি প্রাইভেট কোম্পানির হাতে দিয়েছে। প্রাথমিক ভাবে ২০০ কোটি টাকা বিনিয়োগ হবে এই পার্কিং কমপ্লেক্স ও আধুনিক বানিজ্য ভবন নির্মাণে। সরকারকে লিজ রেন্ট দেবে প্রাইভেট কোম্পানি। তিন বছরের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ হবে। পাশাপাশি ৩০ বছর পর্যন্ত প্রাইভেট কোম্পানির হাতে থাকবে তার মালিকানা।

পরবর্তীতে যদি রাজ্য সরকারের সঙ্গে চুক্তি আরও বৃদ্ধি করতে চায় করতে পারবে, না হলে বিল্ডিং সহ সবকিছুই হয়ে যাবে রাজ্য সরকারের। এটা হচ্ছে প্রাইভেট পাবলিক পার্টনারশিপের দ্বিতীয় প্রজেক্ট। এর আগে পলোটাওয়ার তৈরি হয়েছিল একই চুক্তির মাধ্যমে। শুক্রবার ভূমিপূজন করে নির্মাণ কাজের সূচনা করেন মুখ্যৃমন্ত্রী ডাঃমানিক সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন পুরনিগমের মেয়র দীপক মজুমদার, কাউন্সিলার রত্না দত্ত, পুর কমিশনার ডাঃ শৈলেশ যাদব সহ অন্যান্য আধিকারিকরা। প্রকল্প নির্মাণের কাজ সময়ের মধ্যে শেষ করার কথা বলেন মুখ্যমন্ত্রী।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.