Categories: খেলা

নাম পাল্টে গেলো ত্রিপুরার!

এই খবর শেয়ার করুন (Share this news)

অরুণাচল প্রদেশ টাইগার্স টিমের বিরুদ্ধে ম্যাচ দিয়ে পূর্বোত্তর সিনিয়র মহিলা ফুটবল আসরে আজ নিজেদের অভিযান শুরু করতে চলেছে ত্রিপুরা পাইথনস টিম । মণিপুরের রাজধানী ইম্ফলে ( বৃহস্পতিবার ) থেকে পূর্বোত্তরের আট রাজ্যকে নিয়ে শুরু হচ্ছে এই সিনিয়র মহিলা ফুটবল আসর ৷ টুর্নামেন্টের মূল উদ্যোক্তা মণিপুর ফুটবল অ্যাসোসিয়েশন। এর স্পনসরার রাজস্থানের একটি বেসরকারী সংস্থা । যে সংস্থা নিজেদের প্রচারে এই টুর্নামেন্টের আয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে । এই টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী রাজ্যগুলো তাদের বারোজন প্লেয়ার খেলাতে পারবে ।

প্রতিটি টিমে বাকি ছয়জন করে প্লেয়ার দেবে রাজস্থানের ওই সংস্থা । লীগ কাম নকআউট পর্যায়ে খেলাগুলো করা হচ্ছে । ইতিমধ্যেই আয়োজকরা টুর্নামেন্টের ক্রীড়াসূচি প্রকাশ করেছে । প্রতিটি রাজ্যদলের আলাদা নাম দেওয়া হয়েছে । ত্রিপুরা দল এই টুর্নামেন্টে ত্রিপুরা পাইথন টিমের নামে খেলবে । টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী ত্রিপুরা টিমে রাজ্যের বারোজন ফুটবলার রয়েছেন । রাকি ছয়জন ফুটবলার দিয়েছে ওই সংস্থা। ক্রীড়াসূচি অনুযায়ী বৃহস্পতিবার ত্রিপুরা পাইথনস প্রথম ম্যাচ অরুণাচল প্রদেশ টাইগার্স টিমের সাথে লড়বে । বেলা সাড়ে বারোটায় ম্যাচ । লীগপর্বে মোট চারটি ম্যাচ খেলবে ত্রিপুরা ।

আট জুলাই দ্বিতীয় ম্যাচে ত্রিপুরা পাইথনসের সামনে আসাম রাইমোর সাথে । বেলা সাড়ো বারোটায় ম্যাচ । ঊনিশ জুলাই তৃতীয় ম্যাচে মেঘালয় লেপাডর্স । এর বিরুদ্ধে লড়বে ত্রিপুরা পাইথনস বিকাল তিনটায় ম্যাচ হবে । বারো জুলাই লীগ পর্বের চতুর্থ তথা শেষ ম্যাচ সিকিম পেণ্ডাস টিমের বিরুদ্ধে লড়বে ত্রিপুরা পাইথনস । দুপুর সাড়ে বারোটায় ম্যাচ শুরু হবে । রাজধানী ইম্ফলের একটি ফুটবল গ্রাউণ্ডে ম্যাচগুলো হবে । এদিকে , আজ টুর্নামেন্টের প্রথম ম্যাচ খেলতে নামার আগে গতকাল সকালে ঘন্টাখানেক সময় অনুশীলন করেছে ত্রিপুরার মেয়েরা । দলীয় কোচ সুজিত ঘোষ আশাবাদী যে , তার টিম ভালো খেলবে এবং ম্যাচ জিতবে । তবে যতদূর জানা গেছে , মাত্র কয়েকদিনের অনুশীলনের মধ্য দিয়ে রাতারাতি জোরাতালি দিয়ে টিম করে নিয়েছে ত্রিপুরা ফুটবল অ্যাসোসিয়েশন ।

এমনকী টিএফএর হাতে এতোটাই সময় কম ছিল যে সরকারী টিম ঘোষণা করার মতো সময় পায়নি । মিডিয়াকে ঘুমে রেখেই অনেকটা চুপিসারে ইম্ফলে টিম পাঠিয়ে দিয়েছে টিএফএ । একাংশের বক্তব্য যে , এটা টিএফএর ব্যর্থতা । গুয়াহাটিতে সদ্য অনুষ্ঠিত অনুর্ধ্ব সতেরো জাতীয় জুনিয়র মহিলা ফুটবল আসরে ত্রিপুরা দলের জঘন্য ফলাফলের জন্য কম সমালোচনা শুনতে হয়নি টিএফএর কমিটিকে । বিনা প্রস্তুতি ছাড়াই কয়েকদিনের প্র্যাকটিসে জোরাতালি দিয়ে টিম গঠন করে খেলতে পাঠিয়ে দেওয়া হয়েছিল । আরও অবাক করার ঘটনা যে , এই টিমের অধিকাংশ ফুটবলারদেরই জাতীয় আসরে খেলার অভিজ্ঞতা নেই । বেশিরভাগ ফুটবলার জাতীয় আসরে প্রথম খেলতে নেমেছিল । যার পরিণতি চার ম্যাচে ষোলখানা গোল হজম করতে হয় ত্রিপুরাকে । এই জঘন্য ফলাফল ও সমালোচনার ভয় টিএফএর কমিটিকে তাড়া করে বেড়াচ্ছে । এই ভয়ে হয়তো এবার কোনও রকম প্রচারে না এসে চুপিসারে বাইরে টিম পাঠিয়ে দিয়েছে টিএফএ । এবার রেজাল্ট কী হয় তাই এখন দেখার ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago