নিজের জীবন দিয়ে তৈরি করেছিলেন জাপানকে, শিনজো আবের মৃত্যুতে ব্যথিত মোদির ট্যুইট

 নিজের জীবন দিয়ে তৈরি করেছিলেন জাপানকে, শিনজো আবের মৃত্যুতে ব্যথিত মোদির ট্যুইট
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন, আগরতলা।। শুক্রবার সকালেই সারা বিশ্বজুড়ে তোলপাড় ফেলেছিল এই খবর । কিছুক্ষণের মধ্যে সেই খবর আরও চাঞ্চল্য ছড়িয়ে দিল । প্রয়াত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে । শুক্রবার সকালে প্রকাশ্যেই গুলিবিদ্ধ হয়েছিলেন আবে । দুশ্চিন্তার প্রহর গুনছিল গোটা বিশ্ব। একটি অনুষ্ঠানে বক্তৃতা করার সময় গুলিবিদ্ধ হন তিনি। এরপর থেকেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী । তবে শেষ রক্ষা হল না। প্রাণ হারালেন তিনি ।
এদিকে ‘ বন্ধু ‘ শিনজো আবের গুলিবিদ্ধ হওয়ার খবরেই উদ্বেগ প্রকাশ করেছিলেন নরেন্দ্র মোদি । ট্যুইটে সমবেদনা ও আরোগ্য কামনা করেছিলেন । প্রয়াণের পর ফের ট্যুইটারে গভীর দুঃখপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী মোদি ।

ট্যুইটারে মোদি লিখেছেন , ‘ আমি স্তম্ভিত ও দুঃখিত , ভাষা নেই আমার প্রিয় বন্ধুর এমন মর্মান্তিক মৃত্যু হবে। বিশ্বজনীন এক রাষ্ট্রনায়ক , একজন অসামান্য নেতা এবং উল্লেখযোগ্য প্রশাসক । উনি নিজের জীবন দিয়ে জাপান তৈরি করেছিলেন ও বিশ্বকে উন্নত করেছিলেন । ‘শিনজো আবের গুলিবিদ্ধ হওয়ার পরও ট্যুইটারে শোকপ্রকাশ করেছিলেন মোদি । লিখেছিলেন , ‘ আমার প্রিয় বন্ধুর উপর হামলার ঘটনায় গভীর ভাবে ব্যথিত । ওঁর ও পরিবারের জন্য প্রার্থনা করি । জাপানের মানুষের সঙ্গে আছি । ‘ কিন্তু ফের চরম খারাপ খবরটাই পেলেন প্রধানমন্ত্রী । হয়তো এমন খবর পেতে হবে তা ভাবেননি মোদিও । তবে আশঙ্কাই সত্যি হল ।

২০২১ সালে শিনজো আবেকে পদ্মভূষণ দেওয়ার কথা ঘোষণা করা হয়েছিল ভারত সরকারের তরফে । বলে হয় , শিনজো আবের আমলে ভারত – জাপান সম্পর্ক নয়া উচ্চতায় যায় । এরই স্বীকৃতিস্বরুপ তাঁকে এই সম্মানে ভূষিত করা হয় ।জাপানের সংবাদমাধ্যম সূত্রে খবর , শিনজোর বুকে গুলি লেগেছিল । গুলিবিদ্ধ হওয়ার পরেই রাস্তায় লুটিয়ে পড়েন তিনি । রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় । তাঁর পরিস্থিতি সঙ্কটজনক ছিল । সঙ্গে সঙ্গেই আততায়ীকে পাকড়াও করা হয় । ঘটনায় ধৃত ব্যক্তির বয়স ৪০ বছরের কাছাকাছি বলে জানা গিয়েছে । তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.