নির্বাচনি টুকিটাকি!!

 নির্বাচনি টুকিটাকি!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী কংগ্রেসে:-হরিয়ানার বিজেপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চৌধুরী বীরেন্দ্র সিং মঙ্গলবার কংগ্রেসে শামিল হয়েছেন। ভোটের মুখে হরিয়ানায় বিজেপির কাছে তা বড় ধাক্কা বলে মনে করা হচ্ছে।তার পুত্র ব্রিজেন্দ্র সিং গত ১০ মার্চ কংগ্রেসে যোগ দিয়েছিলেন। ২০১৪-২০১৯ সালে কেন্দ্রে বিজেপি সরকারের মন্ত্রী ছিলেন চৌধুরী বীরেন্দ্র সিং। তার স্ত্রী প্রেমলতা সিংও এ দিন কংগ্রেসে যোগদান করেছেন।

মহারাষ্ট্রে এমভিএ’র আসন রফা চূড়ান্ত:-মহারাষ্ট্রে অবশেষে মহা বিকাশ আগাধির মধ্যে আসন সমঝোতা চূড়ান্ত হয়েছে।এর মধ্যে শিবসেনা (উদ্ধব ঠাকরে) লড়বে ২১টি আসনে, কংগ্রেস লড়বে ১৭টি আসনে এবং এনসিপি লড়বে ১০টি আসনে।মহারাষ্ট্র মোট আসন ৪৮।এ দিন তিন দলেরই শীর্ষ নেতৃত্ব আসন সমঝোতা চূড়ান্ত হয়েছে বলে জানিয়েছেন।

সুরজেওয়ালাকে নোটিশ:-
বিজেপি সাংসদ ও অভিনেত্রী হেমা মালিনীর বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেছেন এই অভিযোগে নির্বাচন কমিশনের নোটিশ পেলেন কংগ্রেস প্রবক্তা রণদীপ সুরজেওয়ালা।এছাড়াও কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বক্তব্যও জানতে চেয়েছে নির্বাচন কমিশন। যদিও সুরজেওয়ালা জানান, তার ভিডিওকে বিকৃত করা হয়েছে। তিনি হেমা মালিনীকে নিয়ে আপত্তিকর বক্তব্য রাখেননি।


রাজীব চন্দ্রশেখরের বিরুদ্ধে নালিশ কমিশনে:-কেন্দ্রীয় মন্ত্রী ও তিরুবানন্তপুরম থেকে বিজেপির টিকিটে লড়া রাজীব চন্দ্রশেখরের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ জানায় কংগ্রেস।কংগ্রেসের অভিযোগ,বিজেপি প্রার্থী মিথ্যা হলফনামা দাখিল করেছেন মনোনয়নপত্রে তার ইনকাম ট্যাক্স নিয়ে।এর পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন ইনকাম ট্যাক্সকে তার তথ্য যাচাই করতে বলেছে।

বিহারে এনডিএ’র অবস্থা শোচনীয় দাবি তেজস্বীর:-
বিহারে এনডিএর অবস্থা শোচনীয়।তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বারবার বিহারে ছুটে আসতে হচ্ছে। এই অভিযোগ করেছেন আরজেডি নেতা তেজস্বী যাদব।তিনি বলেন,বিজেপি তথা এনডিএর অবস্থা শোচনীয় দেখে প্রধানমন্ত্রী বিহারকে বারবার সফর করার জন্য বেছে নিচ্ছেন। আগামী ১৬ এপ্রিল গয়া আসছেন প্রধানমন্ত্রী। এর আগে তিনি জামুই এবং নাওয়াদা সফর করে গেছেন।

আজ পশ্চিমবঙ্গ ও বিহারে জনসভা অমিত শাহ’র:-
পশ্চিমবঙ্গ এবং বিহারে যাচ্ছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামীকাল পশ্চিমবঙ্গ এবং বিহারে ২টি জনসভায় ভাষণ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী।আগামীকাল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে প্রথম সভাটি করবেন অমিত শাহ। এরপর বিহারের

আসন সমঝোতা মানে আত্মসমর্পণ নয়: কংগ্রেস::-মহারাষ্ট্রের কংগ্রেস সভাপতি নানা পিটলে মঙ্গলবার জানান, মহা বিকাশ আগাধির শরিক দলগুলির মধ্যে আসন সমঝোতার জন্য কংগ্রেস কোনও মতেই অন্য দলের কাছে আত্মসমর্পণ করেনি। কংগ্রেস যেটা করেছে তাহলো জোটের স্বার্থে কিছু আসনে পিছিয়ে এসেছে।যেমন সাংলি এবং ভিমান্ডী আসন চেয়েছিল কংগ্রেস।পরে তা শিবসেনাকে (উদ্ধব ঠাকরে) দেওয়া হয়।

ছেলে হারুক চান পিতা এ কে অ্যান্টনি:-প্রবীণ কংগ্রেস নেতা একে অ্যান্টনি চান, তার পুত্র তথা বিজেপি প্রার্থী যেন নির্বাচনে জিততে না পারেন। তার পুত্র অনিল কে অ্যান্টনি কেরলের পাথানামথিতা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে প্রার্থী হয়েছেন।এ দিন সাংবাদিকদের এ কে অ্যান্টনি বলেন, তিনি চান তার পুত্র হারুক।এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী করেছে অ্যান্টো অ্যান্টনিকে।তিনি বলেছেন, কংগ্রেস আমার ধর্ম।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.