নির্বাচনি টুকিটাকি!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-আচরণাবাধ ভেঙেছেন প্রধানমন্ত্রী, রাহুল খাড়গে, নোটিশ:-প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন- এই মর্মে বিজেপি সভাপতি জেপি নাড্ডাকে নোটিশ পাঠিয়েছে নির্বাচন কমিশন। অন্যদিকে, রাহুল গান্ধীও নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন এমর্মে নোটিশ পাঠানো হয়েছে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে। এছাড়াও কংগ্রেস সভাপতি খাড়গেকেও পৃথক নোটিশ ধরানো হয়েছে কমিশনের তরফে।আগামী ২৯ এপ্রিলের মধ্যে জবাব চাওয়া হয়েছে।

শিবসেনার (উদ্ধব) ইস্তাহার প্রকাশ:-লোকসভা নির্বাচনের দ্বিতীয় পর্বের ভোটের একদিন আগে মহারাষ্ট্রের শিবসেনা (উদ্ধব ঠাকরে গোষ্ঠী) তাদের নির্বাচনি ইস্তাহার প্রকাশ করল।ইস্তাহারে মহারাষ্ট্রে লুঠ বন্ধ, চাকরির ব্যবস্থা, কৃষকদের ঋণ মকুবের ব্যবস্থা করা হবে বলে জানানো হয়েছে।

বিজেডিকে উৎখাতের ডাক শাহের:-ওড়িশায় ভোটের প্রচারে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৃহস্পতিবার সে রাজ্যের বিজেডি সরকারকে উৎখাত করার ডাক দিয়েছেন।তিনি বলেন, ওড়িশা খনিজসম্পদে সমৃদ্ধ একটি রাজ্য হয়েও গরিব রাজ্য।এ দিন বোলানগির লোকসভা কেন্দ্রে প্রচার করেন শ্রীশাহ।প্রসঙ্গত, ওড়িশায় লোকসভার সাথে বিধানসভা ভোটও হচ্ছে।

কংগ্রেসকে ফের আক্রমণে মোদি:-কংগ্রেসের প্রতি আক্রমণ অব্যাহত রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার টেনে আনলেন ১৯৮৪ সালের ঘটনা। ইন্দিরার মৃত্যুর পর রাজীব গান্ধী ১৯৮৪ সালে ইনহেরিটেন্স ট্যাক্স অবলুপ্তি করে দিয়েছিলেন বলে এবার দাবি করলেন প্রধানমন্ত্রী। কংগ্রেস বলেছে এটি আরেকটি মিথ্যা প্রধানমন্ত্রীর।

সংরক্ষণ নিয়ে যোগীর তোপ:-
এবার আসরে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি এ দিন বলেছেন, কর্ণাটকে ওবিসি কোটা থেকে মুসলিমদের সংরক্ষণ দেওয়াটা হলো আসলে দেশকে ইসলামিজেশন এবং বিভাজনে পরিণত করার কংগ্রেসের একটা সুদূরপ্রসারী প্রয়াস।

আরও ৩ আসনে প্রার্থী ঘোষণা মায়াবতীর:-উত্তরপ্রদেশে আরও ৩ আসনে বিএসপি তাদের প্রার্থী তালিকা প্রকাশ করল বৃহস্পতিবার।বিএসপি সুপ্রিমো মায়াবতী এ দিন জানান,রায়বেরেলিতে তাদের প্রার্থী হয়েছেন ঠাকুর প্রসাদ যাদব।এছাড়াও আম্বেদকর নগরে প্রার্থী হয়েছেন কামর হায়াত আনসারি এবং বারিখে প্রার্থী হয়েছেন ব্রজেশ কুমার সোনকর।উত্তরপ্রদেশে ৮০টি আসনের মধ্যে ৬৮টি কেন্দ্রে বিএসপি প্রার্থী দিয়েছে।

বিজেপির পায়ের তলার মাটি সরে গেছেঃ ওমর:-জম্মু কাশ্মীরের ন্যাশনাল কনফারেন্স নেতা ও রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা বৃহস্পতিবার বলেছেন, বিজেপি বুঝে গেছে তাদের পায়ের তলা থেকে মাটি সরে যাচ্ছে তাই বিজেপি এবার মুসলিম তাস খেলছে এবং এটা প্রথম ঘটনা নয়। বিজেপি যখনই বিপদে পড়েছে বুঝে তখনই মুসলিমদের কার্ড খেলে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.