নির্বাচনি টুকিটাকি!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-
আপের অভিযোগ:-রাজনৈতিকভাবে ইডি এবং সিবিআইকে ব্যবহার নিয়ে গোটা দেশ লজ্জিত।এর জবাব দেবে দেশের মানুষ।এই দাবি করেছে আম আদমি পার্টি। আপের মতে,বিজেপি হচ্ছে “সবচেয়ে বড় রাজনৈতিক ওয়াশিং মেশিন”।গত দশ বছরে দল এভাবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছে।বিজেপির একটাই কাজ,নির্বাচনের জন্য ব্ল‍্যাকমেইল করে চাঁদা আদায় করা বিজনেসম্যান,কোম্পানি কালোবাজারি থেকে।

বন্ধুত্বপূর্ণ লড়াহ করতে আগ্রহী কং:-মহারাষ্ট্রের ৬টি আসনে কংগ্রেস চায় শিবসেনা(উদ্ধব গোষ্ঠী)-র সাথে বন্ধুত্বপূর্ণ লড়াই করতে।শিবসেনা একতরফাভাবে মুম্বাই সহ ৬টি আসনে তাদের প্রার্থী ঘোষণা করায় কংগ্রেস নেতা কর্মীরা অনেকটাই ক্ষুব্ধ।কংগ্রেস নেতা নাজিম খান এ দিন বলেন,তাই কংগ্রেস এই ৬টি আসনে বন্ধুত্বপূর্ণ লড়াই করতে আগ্রহী।

বিস্ফোরক সত্যপাল:-জম্মু কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিক যিনি বিজেপির কট্টর সমালোচক, শুক্রবার বলেছেন,দেশের মানুষের প্রতি আমি আবেদন করছি সমস্ত জাতি, ধর্ম, বর্ণের ঊর্ধ্বে উঠে বিজেপিকে পরাস্ত করতে তারা যেন আসন্ন লোকসভায় ভোট দেন।যদি মোদিকে না পরাস্ত করা যায় তাহলে দেশে কোনও গণতন্ত্রই থাকবে না। দেশে আর কোনও নির্বাচন হবে না। কাজেই এটাই হচ্ছে শেষ সুযোগ।

যোগীর পরামর্শ:-উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শুক্রবার রাজ্যের মানুষকে এবারের লোকসভা নির্বাচনে
খুব সুচিন্তিতভাবে মতামত দিতে আবেদন জানান।এ দিন বুদ্ধিজীবীদের এক সম্মেলনে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন,দেশকে এক নতুন দিশা দেখাতে এবং প্রধানমন্ত্রীর প্রতি আস্থা যোগাতে সুচিন্তিত মতামত দিতে হবে রাজ্যবাসীকে।তিনি সতর্ক করে দেন,যদি ভোটটা ভুল শিবিরে চলে যায় তাহলে বিপদ আসন্ন।

রাজস্থানে তারকা প্রচারক
কংগ্রেসের:-রাজস্থানে প্রথম দফার নির্বাচনের জন্য তারকা প্রচারকদের তালিকা প্রকাশ করল কংগ্রেস।এই তালিকায় পার্টি সভাপতি মল্লিকার্জুন খাড়গে,সোনিয়া গান্ধী, রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলেট,প্রিয়াঙ্কা গান্ধী, শচীন পাইলট, কানাইয়া কুমার প্রমুখ।

রামলীলায় মহার‍্যালি ৩১শে:-
রামলীলা ময়দানে আগামী ৩১ মার্চ আপ নেতা ও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের গ্রেপ্তারির প্রতিবাদে বিক্ষোভ সভা হবে। বিক্ষোভ সভায় রাহুল গান্ধী, মল্লিকার্জুন খাড়গে, শারদ পাওয়ার, অখিলেশ যাদব প্রমুখ হাজির থাকবেন। এছাড়া উদ্ধব ঠাকরে,তেজস্বি যাদব প্রমুখও হাজির থাকবেন।থাকবেন অরবিন্দ কেজরিওয়ালের স্ত্রী সুনীতা কেজরিওয়াল।

কেশব কংগ্রেসে:-প্রাক্তন কংগ্রেস নেতা ও বর্তমানে বিআরএসের বর্ষীয়ান রাজ্যসভার সাংসদ কে কেশব রাও ফিরলেন কংগ্রেসে।সঙ্গে তার কন্যাও। তার কন্যা মেয়রও।এ দিন মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি তাকে কংগ্রেসে বরণ করেন।গতকালই কে কেশব রাও তেলেঙ্গানার কংগ্রেস সরকারের প্রশংসা করেছিলেন।

মোদি-শাহের প্রশংসা দেবেগৌড়ার:-দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ও জেডি (এস) নেতা এইচ ডি দেবেগৌড়া শুক্রবার বলেছেন, জাতীয় স্তরে সব ধরনের সমস্যা সমাধান করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।তিনি এ দিন বলেন, কর্ণাটকে জেডি (এস) এবং বিজেপির মধ্যে আরও নিবিড় সংযোগ জরুরি।তা সঠিকভাবে রূপায়িত হলে কর্ণাটকের ২টি আসনেই জয়ী হবে বিজেপি-জেডি (এস) জোট।

মিজোরামে ভোটের
হার বাড়াতে বৈঠক:-মিজোরামে ভোটের হার বাড়াতে উদ্যোগী হয়েছে রাজ্যের মুখ্য নির্বাচনি আধিকারিক।আগের বছরের লোকসভা নির্বাচনগুলিতে তুলনামূলক কম ভোটের হার হওয়ায় রীতিমতো উদ্বিগ্ন নির্বাচন কমিশন।এ জন্য এবার যাতে ভোটের হার বাড়ে এ জন্য মুখ্য নির্বাচনি আধিকারিক মধুপ ব্যাস এ দিন রাজ্যের নির্বাচনি আধিকারিকদের সাথে বৈঠক করে রাজ্যে ভোটের হার বাড়ানো নিয়ে উদ্যোগী হবার আবেদন জানান।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago