নির্বাচন ও করোনার দাপটে দুশ্চিন্তায় পর্ষৎ কর্তৃপক্ষ

এই খবর শেয়ার করুন (Share this news)

রাজ্য বিধানসভা নির্বাচনের দিনক্ষণ স্পষ্ট না হওয়ায় দুশ্চিন্তায় মধ্যশিক্ষা পর্ষৎ কর্তৃপক্ষ। আশঙ্কায় পর্ষদের সম্ভাব্য পরীক্ষার্থীরা। সেসঙ্গে করোনা জীবাণু সংক্রমণের দাপট ফের শুরুর সম্ভাবনায় এই দুশ্চিন্তা এবং আশঙ্কা বেড়েছে। কেন না বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার অপেক্ষায় রয়েছে ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষৎ। নির্বাচনের দিনক্ষণ পরিষ্কার না হওয়ায় পর্ষদের তরফে পরীক্ষাসূচি ঘোষণা করা যাচ্ছে না। এমনিতে পর্ষদের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা ফেব্রুয়ারী মাসে শুরু করার পরিকল্পনা রয়েছে। এরজন্য পরীক্ষাসূচির একটি খসড়া তৈরি করা হয়েছে পর্ষদের তরফে। প্রাপ্ত খবরে জানা গেছে, খসড়া পরীক্ষাসূচি পর্ষদের পরীক্ষা শুরু হওয়ার কথা ১৫ ফেব্রুয়ারী। ১৫ ফেব্রুয়ারী বুধবার পর্ষদের উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার কথা খসড়া সূচি অনুসারে। তার পরদিন ১৬ ফেব্রুয়ারী বৃহস্পতিবার এই সূচি অনুসারে শুরু হবে পর্ষদের মাধ্যমিক পরীক্ষা। এসব অবশ্য এখনও চূড়ান্ত হয়নি। পুরোটাই রাজ্য বিধানসভা নির্বাচনের দিনক্ষণের উপর নির্ভর করছে। তার উপর ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি সময় রাজ্য বিধানসভার নির্বাচন হতে চলেছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে উল্লেখ করা হয়। সংবাদমাধ্যমের এই খবরে কার্যত পর্ষৎ কর্তৃপক্ষ নতুন করে দুশ্চিন্তায় পড়েছে।
আসলে আসন্ন ২০২৩ সাল বিধানসভা নির্বাচনের বছর। ফেব্রুয়ারী মাসের মাঝামাঝি থেকে শুরু করে মার্চের মাঝামাঝি সময়ের মধ্যে রাজ্য বিধানসভার নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। গত কয়েক বছর ধরে চলে আসা রীতি অনুসারে মার্চ মাসের প্রথম কাজের দিনে উচ্চমাধ্যমিক ও দ্বিতীয় কাজের দিনে মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে। ২০২৩ সাল নির্বাচনের বছর হওয়ায় পর্ষদের তরফে পরীক্ষাসূচি এগিয়ে আনার চিন্তাভাবনা শুরু হয়। পরীক্ষাসূচি এগিয়ে আনার চিন্তাভাবনা করেও তার প্রয়োগ করা সম্ভব হচ্ছে না পর্ষদের তরফে। কারণ নির্বাচনের দিনক্ষণ স্থির না হওয়া । তার উপর করোনা জীবাণুর নয়া প্রকোপ শুরুর আশঙ্কায় বিপদ বেড়েছে পর্ষদের। এই বিষয়ে জানতে চেয়ে যোগাযোগ করা হয় পর্যৎ সভাপতি ভবতোষ সাহার সঙ্গে। তিনি সংবাদ নিয়ে সরাসরি কোনও প্রতিক্রিয়া দেননি। শুধু বলেন,পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

18 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

18 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

19 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

2 days ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

2 days ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

3 days ago