নেতা হতে গেলে অর্থের পেছনে ছুটলে হবে না : মুখ্যমন্ত্রী

 নেতা হতে গেলে অর্থের পেছনে ছুটলে হবে না : মুখ্যমন্ত্রী
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি || নেতা হতে গেলে অর্থোপার্জনের পথে হাঁটলে হবে না। মানুষের পাশে থেকে, মানুষের স্বার্থের জন্য লড়াই করেই নেতৃত্বের গুণ অর্জন করতে হবে। রবিবার যুব মোর্চার কার্যকর্তা সম্মাননা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহা এমনটা বলেছেন। তিনি আরও বলেন,এখন যারা যুব মোর্চায় রয়েছেন এক সময় তাদের হাতে দলের এবং প্রশাসনের ব্যাটনও যেতে পারে। যার জন্য ইতিবাচক মানসিকতা নিয়ে দলের জন্য কাজ করে যেতে হবে। নিজেদের স্থান কাজের মাধ্যমে তৈরি করতে হবে।রবীন্দ্র ভবনে আয়োজিত অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ডা. সাহা যুবমোর্চার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন। তিনি বলেন যুব
শক্তি আছে বলেই পদ্ম শিবির দৃঢ়তার সাথে রাজ্যের ক্ষমতায় প্রত্যাবর্তন করতে পেরেছে। তিনি বলেন, অনেক চক্রান্ত হয়েছিল তেইশের নির্বাচনে। সব চক্রান্তই ভেস্তে দেয় যুব মোর্চা। মহিলা মোর্চাও দলের জয়ে অসামান্য অবদান রেখেছে বলে মুখ্যমন্ত্রী উল্লেখ করেন।যুব শক্তিকে বিরাট শক্তি বলে উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন,যত যুব রয়েছে সবই রয়েছে পদ্মশিবিরের দিকে। সিপিএমে রয়েছে বয়স্ক ব্রিগেড।
মুখ্যমন্ত্রী বলেন,সরকারী চাকরি প্রদানেরপ্রক্রিয়া নিয়ে স্বাভাবিকভাবেই কাজ করে যাবে সরকার।এ নিয়ে শুধু পড়ে থাকলে হবে না। সরকার যুব অংশের আত্মনির্ভরতার লক্ষ্যে অজস্র পদক্ষেপ নিয়েছে। এসব বিষয়ে যুবদের জাগ্রত করতে হবে। এসব সুযোগ সুবিধা পাইয়ে দিতে যুব মোর্চাকে দায়িত্ব নিয়ে কাজ করতেও বলেছেন মুখ্যমন্ত্রী ডা. সাহা।মুখ্যমন্ত্রী বলেন, আগামী দিনে রাজ্যের ভবিষ্যৎ খুবই উজ্জ্বল।কানেকটিভিটি বাড়ছে। যার প্রেক্ষিতে বাড়ছে শিল্পের সম্ভাবনা।এই আঙ্গিকে কর্মসংস্থানের যথেষ্ট সম্ভাবনা সৃষ্টি হচ্ছে বলেও মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন।এ দিন কথাপ্রসঙ্গে তিপ্ৰা মথা সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণকে ঠোকেন মুখ্যমন্ত্রী ডা. সাহা।তিনি বলেন, মথা সুপ্রিমো থানাসার কথা বলে বিভাজনের লাইনে হাঁটছেন। একটি বিশেষ সম্প্রদায়কে মণিপুর থেকে এনে তিনি অন্য বার্তা দিচ্ছেন। অথচ তেইশের -নির্বাচনের সময় তিনি বিভিন্ন কেন্দ্রে বাঙালি প্রার্থীও দিয়েছিলেন।মুখ্যমন্ত্রী বলেন, তারা সব অংশের প্রতিই সমমনোভাব পোষণ করেন।এর প্রেক্ষিতে অশাস্ত মণিপুর থেকে সব ছাত্র ছাত্রীদেরই নিরাপদে রাজ্যে আনছে বর্তমান সরকার। এদিনের কর্মসূচিতে প্রদেশ যুব মোর্চার তরফে মুখ্যমন্ত্রীকে সম্মান জানানো হয়।অনুষ্ঠানে প্রদেশ বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য,রাজ্য বিধানসভার উপাধ্যক্ষ রামপ্রসাদ পাল,মন্ত্রী রতনলাল নাথ, সুশান্ত চৌধুরী, শুক্লাচরণ নোয়াতিয়া, সুধাংশু দাস, এএমসির মেয়র দীপক মজুমদার, প্রদেশ যুব মোর্চার সভাপতি নবাদল বণিক সহ অন্যরা ছিলেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.