পঞ্চায়েত ভোটে কঠোর নিরাপত্তা মোতায়েন হচ্ছে কেন্দ্রীয় বাহিনী!!

 পঞ্চায়েত ভোটে কঠোর নিরাপত্তা মোতায়েন হচ্ছে কেন্দ্রীয় বাহিনী!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-ত্রিস্তর পঞ্চায়েত ভোট গ্রহণের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে রাজ্যজুড়ে। বৃহস্পতিবার ২২১৯টি বুথে ভোটগ্রহণ করা হবে। বুথের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে ১৩ হাজার নিরাপত্তারক্ষী। জানিয়েছেন রাজ্য পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জন। তিনি জানান, রাজ্য পুলিশ ও টিএসআর মিলিয়ে দশ হাজার অফিসার জওয়ান ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের কাজে নিয়োজিত করা হচ্ছে। এছাড়া ৩০ কোম্পানি কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী ভোটের নিরাপত্তার দায়িত্বে মোতায়েন করা হচ্ছে।
ডিজি অমিতাভ রঞ্জন জানান, সর্বোচ্চ সংবেদনশীল (মোস্ট সেনসেটিভ)বুথ চিহ্নিত করা হয়েছে ৩২৩টি। সংবেদনশীল বুথ আট শতাধিক।প্রতিটি বুথে কমপক্ষে চার জন করে নিরাপত্তারক্ষী থাকবে।মূলত: পুলিশ ও টিএসআর মোতায়েন করা হবে বুথের নিরাপত্তায়।কেন্দ্রীয় বাহিনী থাকবে আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে।সব জেলায় থাকবে রিজার্ভ বাহিনী। ডিজির অধীনে টিএসআর রিজার্ভ থাকবে। ৪০০টি মোবাইল ভ্যানে নিরাপত্তারক্ষীরা চক্কর কাটবে ভোটগ্রহণ এলাকাগুলিতে।এছাড়া ২৭ জন এসডিপিও এবং ৩৬ জন অবজার্ভার নিরাপত্তারক্ষী নিয়ে ভোট কেন্দ্র ও এলাকা সফরে থাকবেন।
ডিজি জানান, ৪২টি থানা এলাকায় ত্রিস্তর পঞ্চায়েত ভোট অনুষ্ঠিত হচ্ছে। সবগুলি থানাকে নিরাপত্তা রক্ষায় কঠোর নজরদারি রাখতে বলা হয়েছে।
উল্লেখ্য, ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে আটটি জিলা পরিষদের ১১৬টি আসনের মধ্যে ভোট হচ্ছে ৯৬টিতে। ৩৫টি পঞ্চায়েত সমিতির মধ্যে ২২টি পঞ্চায়েত সমিতির ১৮৮ আসনে ভোটগ্রহণ করা হবে। গ্রাম পঞ্চায়েতের ৬৩৭০টি আসনের মধ্যে ভোট হচ্ছে ১৮১৯ আসনে। ভোটের সরব প্রচার শেষ হয়েছে আজ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.