পথে যানজট, মেয়েকে নিয়ে বাড়ি পৌঁছতে বিমান ভাড়া বাবার!!

 পথে যানজট, মেয়েকে নিয়ে বাড়ি পৌঁছতে বিমান ভাড়া বাবার!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-পয়সা নাকি কথা বলে!প্রবাদটা যে মিথ্যা নয়, চিনের এই ঘটনা তারই এক খণ্ডচিত্র। চিন, হংকং, তাইওয়ানে ‘লুনার নিউ ইয়ার’ বা চান্দ্র নববর্ষ বছরের অন্যতম সেরা সামাজিক উৎসব। চান্দ্র পঞ্জিকা মতে, বছরের সেদিন আকাশে উদিত হয় নতুন চাঁদ। এ বছর দিনটি ছিল গত ১০ ফেব্রুয়ারী। এই উৎসবকে ঘিরে আগামী পনেরো দিন ধরে চলে ‘স্প্রিং ফেস্টিভ্যাল’ বা বসন্তোৎসব। আমাদের দুর্গাপুজোয় পথে-ঘাটে যেমন মানুষের ভিড় থাকে, চিনে এই উৎসব ঘিরে তেমনই জনসমাগম হয়। সারা রাত ধরে খোলা থাকে বাজার- হাট। সাত বছরের মেয়েকে ঠিক সময়ে বাড়িতে পৌঁছে দিতে গাড়ি নিয়ে বেরিয়েছিলেন বাবা। গাড়িতে গেলে তিন ঘণ্টার পথ। কিন্তু রাস্তায় বেরিয়ে বাবা দেখেন, বিশাল যানজট। তা ভেদ করে সঠিক সময়ে মেয়েকে নিয়ে বাড়ি পৗঁছনো সম্ভবই নয়। তারপর একরত্তি মেয়ের মুখের দিকে তাকিয়ে বাবা যা করলেন, তাকে চমকপ্রদ বললেও কম বলা হয়।
ঘটনাটি ঘটেছে চিনের আনহুই প্রদেশে। মেয়েকে নিয়ে গাড়িতে নিকটবর্তী বিমানবন্দরে পৌঁছলেন বাবা। তারপর দুই আসনের একটি আস্ত বিমান ভাড়া করে চেপে বসলেন জু দু’জনে। তিন ঘণ্টার পথ বাবা-মেয়ে পৌঁছে গেলেন সাকুল্যে ৫০ মিনিটে। চিনের সরকারি সংবাদপত্র ‘সাউথ অ চায়না মর্নিং পোস্ট’-এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ওই ব্যক্তির নাম ওয়াং। লুনার নিউ ইয়ার উৎসব উপলক্ষে মেয়েকে দেশের বাড়িতে পাঠাতে চেয়েছিলেন ওয়াং। উৎসবের রাস্তায় যানজট ঠেলে গাড়ি করে গন্তব্যে পৌঁছতে দেরি হয়ে যেত। কন্যার উৎসবের উদ্যাপনে কোনও খামতি থাকুক, চাননি বাবা। ওয়াং বলেছেন, ‘সাত বছরের বাচ্চা মেয়ে আমার। গোটা বছর এই দিনটির জন্য অপেক্ষা করে বসে থাকে। আমি চাইনি, কোনও প্রকারে
ওয়াং জানান, মেয়ের জন্যই ছোটখাটো বিমান ভাড়া করেছিলেন তিনি। তাতে বাবা-মেয়ে দুজনের বসার মতোই জায়গা ছিল। ওয়াং জানান, ওই বিমান ভাড়া করতে তার খরচ হয়েছে ১১ লক্ষ ইউয়ান (ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ১ কোটি ২৯ লক্ষ টাকা)। ওই বিমানটি ট্যাঙ্ক ভর্তি জ্বালানিতে ১২০০ কিলোমিটার পথ পাড়ি দিতে পারে।বিমান যাত্রার ফলে তার অন্তত দু’ঘণ্টা সময় বেঁচেছে বলেও জানিয়েছেন ওয়াং। এদিকে চিনের আর এক সংবাদমাধ্যম গ্লোবাল টাইমস লিখেছে, যাত্রীদের চাহিদার ছে কথা মাথায় রেখে ১০ তারিখ চিন জুড়ে ১৮৭৩টি প্যাসেঞ্জার ট্রেন বাড়তি চালানো হয়েছে। সেই আবহেই মেয়েকে বাড়ি পৌঁছতে বিমান ভাড়া করেছেন ওয়াং।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.