Categories: খেলা

পন্থই দলের প্রধান ভরসাঃ পন্টিং

এই খবর শেয়ার করুন (Share this news)

চোটের জন্য এইবারের টুর্নামেন্ট থেকে লোকেশ রাহুল ছিটকে গিয়েছিলেন । সেই কারণে এই সিরিজে দলের নেতৃত্ব সামলাচ্ছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থ । যদিও প্রথম টি টোয়েন্টি ম্যাচে ভারতীয় দল পরাজিত হয়েছে । আর রবিবার দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেছে পন্থ অ্যান্ড কোং । আর সেই ম্যাচে নামার আগেই পন্থের প্রশংসাতে পঞ্চমুখ হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং । দিল্লি ক্যাপিটালসের কোচ রিকি পন্টিং মনে করছেন , টি টোয়েন্টি বিশ্বকাপ যখন অস্ট্রেলিয়ার মাটিতে , তখন ঋষভ পন্থই হবেন ভারতীয় টিমের সেরা বাজি । যেহুতু অস্ট্রেলিয়ার মাটিতে তার রেকর্ড বরাবরই দুরন্ত তাই ভারতীয় দলে তিনি আগামী বিশ্বকাপের আসরে গুরুত্বপূর্ণ সদস্য হতে পারেন । গত বছর টেস্ট সিরিজে ভারতকে কার্যতই একাই জিতিয়েছিলেন এই তরুণ ক্রিকেটার ।

ইতিহাস তৈরি করেছিলেন পন্থ । এবারও অস্ট্রেলিয়ার মাটিতে টি – টোয়েন্টি সিরিজে ভারতকে জেতানোর ক্ষেত্রে মুখ্য ভূমিকা নিতে পারেন তিনি ।সদ্য শেষ হওয়া আইপিএলটা ভাল যায়নি পন্থের । দিল্লি ক্যাপিটালসের নেতা হিসাবে যেমন ব্যর্থ হয়েছেন তিনি তেমনই ব্যাটার ৩৪০ রান করেছিলেন পন্থ যা টিমকে টানার ক্ষেত্রে যথেষ্ট ছিল না । তারপরও আগামী টি টোয়েন্টি বিশ্বকাপে তাকেই ধরা হচ্ছে ভারতীয় দলের প্রধান মুখ । এই প্রসঙ্গে সম্প্রতি আইসিসিকে দেওয়া একটি সাক্ষাৎকারে পন্টিং বলেছেন , ‘ পন্থ দুর্দান্ত ক্রিকেটার । তরুণ ক্রিকেটার হিসাবে সে পৃথিবীটা মুঠোয় নেওয়ার চেষ্টা করে । এবং এটাও মাথায় রাখতে হবে , পন্থ কিন্তু ভারতের অন্যতম ভয়ঙ্কর ক্রিকেটার ।

অস্ট্রেলিয়ার উইকেট সাধারণ ফ্ল্যাট ,, দ্রুত গতির ও বাউন্সে ভরপুর হয় । ওই রকম উইকেট পন্থের ব্যাটিংয়ের পক্ষে ভীষণ উপযোগী । বিশ্বকাপে কিন্তু পন্থের দিকে নজর রাখতেই হবে । ‘ শুধু তাই নয় তার সঙ্গে রিকি পন্টিং আরও জানিয়েছেন , পন্থকে যে কোনও জায়গায় ব্যবহার করার সুবিধা দলেক বাড়তি শক্তি জোগায় । দিল্লির কোচ বলছেন , ‘ ব্যাটিং লাইন আপে আমি আইপিএলে পাঁচ নম্বরে ওকে ব্যবহার করেছি । কিন্তু পরিস্থিতি অনুযায়ী ৭ বা ৮ ওভারেও ওকে ব্যাট করতে পাঠানো যেতে পারে । টিমে প্রথম বা দ্বিতীয় উইকেট পড়লেও দায়িত্ব নিতে পারে । এটা দলের জন্য বাড়তি সুবিধা । ‘ আইপিএলে ভাল ফল করতে না পারলেও সে দ্রুত ফর্মে ফিরবে বলে আশা করেছেন রিকি পন্টিং ।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago