পরিবহণমন্ত্রীর হস্তক্ষেপে চালু হল প্রিপেইড যাত্রী পরিষেবা

এই খবর শেয়ার করুন (Share this news)

অবশেষে মঙ্গলবার থেকে পুনরায় আগরতলা এমবিবি বিমানবন্দরে প্রিপেইড অটো/ ট্যাক্সি (ফোর হুইলার) গাড়ির যাত্রী পরিষেবা চালু হল। মঙ্গলবার বিকাল তিনটায় রাজ্যের পরিবহণমন্ত্রী সুশান্ত চৌধুরী আয়োজিত এক অনুষ্ঠানে প্রিপেইড যাত্রী পরিষেবা চালু করলেন।সুশান্ত চৌধুরী পরিবহণমন্ত্রী হওয়ার পর বিমানবন্দরে অটো অসন্তোষে বন্ধ হয়ে থাকা প্রিপেইড অটো ও ফোর হুইলার গাড়ির যাত্রী পরিষেবা চালু করার জন্য উদ্যোগ নেন। সেই কারণে সোমবার বিমানবন্দরের পুরানো টার্মিনাল ভবনের কনফারেন্স হলে পরিবহণ দপ্তর, পুলিশ ও প্রশাসনের উচ্চপদস্থ আধিকারিকসহ সংশ্লিষ্ট সকলকে নিয়ে পরিবহণমন্ত্রী শ্রীচৌধুরী বৈঠকে বসেন।


বৈঠকে আলোচনার পর পরিবহণমন্ত্রী সিদ্ধান্ত নেন মঙ্গলবার থেকেই প্রিপেইড অটো ও ফোর হুইলার গাড়ির যাত্রী পরিষেবা চালু করা হবে। বৈঠকে বিভিন্ন অটো শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, গত ২৭ সেপ্টেম্বর তৎকালীন পরিবহণমন্ত্রী প্রণজিৎ সিংহ রায় প্রিপেইড অটো/ফোর হুইলার গাড়ির যাত্রী পরিষেবার উদ্বোধন করেছিলেন। তারপর পাঁচদিন না যেতেই ২ অক্টোবর সপ্তমী পুজোর দিন সিএনজি গ্যাসের মূল্য আচমকা কিছুটা বৃদ্ধি পাওয়ায় তার প্রতিবাদে পরিবহণ দপ্তরকে না জানিয়ে ও দপ্তরের সঙ্গে আলোচনা না করেই অটোচালকরা একতরফা সিদ্ধান্ত নিয়ে সেদিন প্রিপেইড যাত্রী পরিষেবা বন্ধ করে দেন। তারপর ৬ মাস প্রিপেইড যাত্রী পরিষেবা বন্ধ থাকার পর নতুন পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরীর ঐকান্তিক চেষ্টায় এই সফলতা পান। তা রাজ্য সরকারেরই একটা সাফল্য। আগরতলা এমবিবি বিমানবন্দরের গুরুত্ব এখন দিনদিন আরও বাড়ছে। আন্তর্জাতিক বিমানবন্দর হয়েছে। বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার জন্যও রাজ্য সরকার ও তার পরিবহণ দপ্তর উদ্যোগ নিয়েছে।


খুব তাড়াতাড়ি যাতে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করা যায় সে বিষয়ে রাজ্য সরকার ও তার পরিবহণ দপ্তর দৌড়ঝাঁপ করছে। সেই অবস্থায় দেশ- বিদেশের পর্যটকরা যাতে বিমান থেকে নেমে আগরতলা বা গন্তব্যস্থলে যেতে পরিবহণ নিয়ে কোনও ধরনের হয়রানি, হুজ্জতির শিকার না হন এবং তাতে যাতে রাজ্যের মানসম্মান ক্ষুণ্ণ না হয় সেই কারণে আগরতলা এমবিবি বিমানবন্দরে প্রিপেইড অটো ও ফোর হুইলার যাত্রী পরিবহণ ব্যবস্থা চালু রাখা
খুব জরুরি। দেশের সব বিমানবন্দরেই প্রিপেইড যাত্রী পরিবহণ ব্যবস্থা চালু রয়েছে। ইতিপূর্বে আগরতলা এমবিবি বিমানবন্দরে বিমান থেকে নেমে যাত্রীরা অটো ও ফোর হুইলার গাড়ি নিতে গিয়ে একাংশ অটো ও মারুতির চালকের হামলা ও হুজ্জতির শিকার যে হয়েছেন এমন ঘটনা একেবারে কম নয়। চড়া ভাড়া নিয়ে চালকদের সঙ্গে বিমানযাত্রীর বচসা ও ঝগড়ার শেষ নেই। তাতে রাজ্যের মানসম্মান ও বিমানবন্দরের সম্মান ও মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে বলে বিমানযাত্রীদের অভিযোগ । তাই সেই কারণে মঙ্গলবার থেকে প্রিপেইড যাত্রী পরিবহণ ব্যবস্থায় সরকার তথা পরিবহণ দপ্তরের নির্ধারিত ভাড়ায় বিমানবন্দর থেকে অটো ও ফোর হুইলার গাড়ির পরিষেবা মিলবে। তাতে সরকার নির্ধারিত ভাড়ায় যাত্রীরা বিমানবন্দর থেকে বাড়ি বা গন্তব্যস্থলে পৌঁছতে স্বস্তির নি:শ্বাস ফেলবেন। এতদিনের দুর্ভোগের অবসান হল। অচলাবস্থার অবসান ঘটলো। যাত্রীরা টার্মিনাল ভবনে প্রিপেইড কাউন্টার থেকে বাড়ি বা গন্তব্যস্থলে যাওয়ার জন্য আগাম টাকা মিটিয়ে দিয়ে নির্দিষ্ট নম্বরের অটো ও ফোর হুইলার গাড়ি করে ফিরবেন।


সোমবার বৈঠকে পরিবহণমন্ত্রী সুশান্ত চৌধুরী অটো ও ফোর হুইলার গাড়ির চালকদের বিমানযাত্রীদের সঙ্গে সুন্দর ব্যবহারের মাধ্যমে যাত্রী পরিষেবা দেওয়ার জন্য পরামর্শ দেন। পরিবহণমন্ত্রী অটোচালকদের দাবিদাওয়া পূরণেও প্রতিশ্রুতি দেন। সেই সঙ্গে পরিবহণমন্ত্রী শ্রী চৌধুরী অটো ও ফোর হুইলার গাড়ির চালকদের সতর্ক করে দেন কোনও ধরনের অসহযোগিতা বরদাস্ত করা হবে না ৷ এদিনের বৈঠকে পরিবহণ মন্ত্রী শ্রী চৌধুরী পৌরোহিত্য করেন। বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজ্য সরকারের পরিবহণ ও পর্যটন দপ্তরের সচিব উত্তম কুমার চাকমা, পরিবহণ দপ্তরের কমিশনার সুব্রত চৌধুরী, এমবিবি বিমানবন্দরের অধিকর্তা কৈলাস চন্দ্র মীনা, রাজ্য পুলিশের আইজি (ক্রাইম ও ইন্টেলিজেন্স) এল ডার্লং,পর্যটন দপ্তরের অধিকর্তা তপন কুমার দাস, বিমানবন্দর সিআইএসএফের মেজর ধর্মেন্দ্র সাঁই প্রমুখ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

23 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

24 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago