পরিবহন দপ্তরে নগদহীন পরিষেবা চালু!!

 পরিবহন দপ্তরে নগদহীন পরিষেবা চালু!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী মঙ্গলবার মহকরণের কনফারেন্স হলে ভার্চুয়ালি রাজ্যের আট জেলায় পরিবহনে ক্যাশলেস লেনদেনের আনুষ্ঠানিক শুভ সূচনা করেন। সারা দেশের সাথে ত্রিপুরা রাজ্যেও মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা চালু হওয়ার পর থেকে এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে।

প্রযুক্তির কল্যাণে হাতের মুঠোয় চলে এসেছে ব্যাঙ্কের বিভিন্ন পরিষেবা। মোবাইলের মাধ্যমে এক মুহূর্তে সর্বত্র টাকা পাঠানো যায়। একই সঙ্গে কেনাকাটার বিল পরিশোধ, ঋণ সুবিধা সহ যোগ হয়েছে নতুন নতুন অনেক পরিষেবা। ফলে মোবাইল আর্থিক পরিষেবার উপর সাধারণ মানুষের আগ্রহের পাশাপাশি বাড়ছে নির্ভরশীলতা। গ্রাহকের সঙ্গে বাড়ছে লেনদেনের পরিমাণও। এই বিষয়টি মাথায় রেখে প্রতিদিন বিভিন্ন কাজে রাজধানী আগরতলা সহ রাজ্যের আটটি জেলার জেলা পরিবহন কার্যালয় গুলিতে বিভিন্ন পরিষেবা নিতে আসা রাজ্যের সর্বস্তরের জনগণ যাতে প্রযুক্তি ব্যবহার করে স্বল্প খরচে নিরাপদ ও নির্ঝঞ্ঝাট ক্যাশলেস লেনদেন করতে পারেন, তার জন্য মঙ্গলবার থেকে পরিবহন দপ্তরের জেলা কার্যালয় গুলিতে ক্যাশলেস লেনদেনের সূচনা করলো রাজ্যের পরিবহণ দপ্তর।

অনুষ্ঠানে মন্ত্রী আরো বলেন, আধুনিক প্রযুক্তি কুইক রেসপন্স (কিউআর) কোডের মাধ্যমেও এখন থেকে পরিবহণ ভবনে যেকোনো কাজের জন্য আর্থিক লেনদেন করা যাবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তরের সচিব উত্তম কুমার চাকমা, দপ্তরের কমিশনার সুব্রত চৌধুরী সহ এই ক্যাশলেস পরিষেবা প্রদানকারী স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অন্যান্য উচ্চ পদস্থ আধিকারিকেরা।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.