পুজোতে অমরপুরে বিদ্যুৎ নিয়ে আশঙ্কা!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-রাজ্য বিদ্যুৎ নিগম বিদ্যুতের মাশুল বৃদ্ধির পথে এগোলেও, বিদ্যুৎ নিগমের অফিসার ও কর্মীরা মান্ধাতা আমলের সেঁতসেঁতে অফিস ঘরে বসে কাজ করছেন। তার উপর নেই পরিকাঠামো, নেই লোকজন। এই পরিস্থিতি অমরপুর বিদ্যুৎ উপভুক্তি অফিসে। মাত্র ১৯ জন বিদ্যুৎ কর্মী ও অফিসাররা কাজ করছেন।

তার উপর রয়েছে অসুস্থতা, ছুটি ইত্যাদি। গত কয়েক বছরে অমরপুরে বিদ্যুৎ সরবরাহের পরিধি বাড়ালে, এবং বিদ্যুতের গ্রাহক সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেতে থাকলেও, আশ্চর্য জনক ভাবে কমেছে বিদ্যুৎ কর্মী ও অফিসারের সংখ্যা। গত কয়েক দশকের বাম আমল থেকে বর্তমানের রাম আমল, সব আমলেই কোনও লাইনম্যান ছাড়াই অমরপুরে বিদ্যুৎ পরিষেবা প্রদান চলছে। যার ফলশ্রুতিতে নিত্য দুর্ঘটনা লেগেই রয়েছে। একজন সিনিয়র ম্যানেজার, একজন ম্যানেজার ও হাতে গোনা উনিশ জন সিনিয়র হেল্পার ও হেল্পার দিয়েই অমরপুরে বিদ্যুৎ পরিষেবা প্রদান চলছে। যার সরাসরি প্রভাব পড়েছে পরিষেবায়।

নানা অজুহাতে বিদ্যুৎ নিয়ে অসহনীয় যন্ত্রণা ভোগ করছেন মহকুমার বিস্তীর্ন অঞ্চলের বিদ্যুৎ ভোক্তারা। এর মধ্যে গোদের ওপর বিষফোরা, রাম আমলের দুই কর্মচারী সংগঠনের নেতাদের যাতাকলে পরে বিদ্যুৎ কর্মীদের প্রান ওষ্ঠাগত। দিনের পর দিন কাজে ফাঁকি দিয়ে, রাজনীতির নামে তোলাবাজি করা একাংশ কর্মচারী নেতাদের দৌলতে বিদ্যুৎ নিগমের অমরপুর উপভুক্তি অফিস ক্রমশ কর্মী হীন যাচ্ছে। অমরপুর উপভুক্তি থেকে এপর্যন্ত যতজন বিদ্যুৎ কর্মীকে প্রতিহিংসা মূলক বদলির শিকার হতে হয়েছে, তাদের পরিবর্তে সিকি ভাগ বিদ্যুৎ কর্মীকে অমরপুর উপভুক্তিতে বদলি করে আনতে পারেননি তথা কথিত দুই কর্মচারী সংগঠনের নেতারা। বর্তমানে ফের বিদ্যুৎ কর্মীদের আরেক দফা প্রতিহিংসা মূলক বদলি করার জন্য, মহকুমা স্পোর্টস অফিসে কর্মরত এক চুনোপুঁটি কর্মচারী নেতা, যিনি নিজেকে বিধায়কের কাছের লোক হিসেবে জাহির করেন। রাজধানীতে গিয়ে নেতা মন্ত্রীদের নিকট দরবারে ব্যস্ত রয়েছেন বলে সংবাদ। সব মিলিয়ে অমরপুরে বিদ্যুৎ পরিষেবার মান ক্রমেই তলানিতে গিয়ে ঠেকেছে। চুড়ান্ত দুর্ভোগের শিকার অমরপুরের বিদ্যুৎ ভোক্তারা। আসন্ন শারদোৎসবে গোটা মহকুমায় বিদ্যুৎ পরিষেবা অক্ষুন্ন থাকবে কিনা? তা নিয়েও সংশয় তৈরি হয়েছে।

Dainik Digital

Recent Posts

ভোক্তাদের পকেট কেটে চিনি, সুজি, ময়দা!!

অনলাইন প্রতিনিধি :-রাজ্যে বিনামূল্যে চিনি, সুজি,ময়দা দেওয়ার নামে সস্তা রাজনীতি করতে গিয়ে লেজেগোবরে হয়েছে বিজেপি…

25 mins ago

অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে হার্টের ক্ষতি হয়!!

অনলাইন প্রতিনিধি :-ডায়াবেটিসের রোগী এখন প্রায় ঘরে ঘরেই। জীবনযাপনে পরিবর্তন আনার মাধ্যমে সহজেই এই রোগ…

32 mins ago

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

23 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

24 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

1 day ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

2 days ago