পুজোয় বিমান ভাড়া দুর্মূল্য বিপাকে যাত্রীরা।

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-পুজোর মুখে বিমান টিকিটের মূল্য ক্রমেই আরও দুমূল্য হয়ে উঠছে।আগামী ২১ অক্টোবর দুর্গাপুজোর প্রথমদিন সপ্তমী। তার দুদিন আগে থেকেই আগরতলা- কলকাতা রুটের উভয়দিকে যাতায়াতে বিমান টিকিটের মূল্য অস্বাভাবিক হয়ে দাঁড়িয়ে রয়েছে।পুজোর সময় বহু মানুষ ভ্রমণে বহিঃরাজ্যে যান।আবার বহিঃরাজ্য থেকে রাজ্যের বাসিন্দা যারা উচ্চ শিক্ষা লাভে পড়াশোনা করছেন, যারা সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে চাকরি করেন তারা পুজোর এই সময়ে বাড়িতে আসেন ছুটি কাটাতে ও পুজোর আনন্দ উপভোগ করতে।কিন্তু বিমান সংস্থাগুলি এই সময় যাত্রী ভিড় হবে জেনেই টিকিটের মূল্য দুর্মূল্য করে রেখেছে। তাতে টিকিট নিতে গিয়ে এখন সকলেই প্রচণ্ড বিপাকে পড়ছেন।পুজোর দু’তিনদিন আগে কলকাতা থেকে আগরতলায় আসার জন্য টিকিট রবিবার বিক্রি হয়েছে কোনও কোনও দিনের জন্য সাত হাজার টাকা।

আবার কোনও কোনও দিনের জন্য সাড়ে ছয় হাজার টাকা। কলকাতা থেকে পুজোর সময়ে আসতে টিকিটের মূল্য এত চড়া হয়ে থাকায় টিকিট নিতে গিয়ে বিড়ম্বনায় পড়ছেন যাত্রীরা।আগরতলা থেকে কলকাতায় যেতেও টিকিটের একই দশা। আগরতলা- কলকাতা রুটে যাতায়াতে ইন্ডিগো ও এয়ার ইন্ডিয়ার বিমান চালু রয়েছে। এয়ার ইন্ডিয়ার প্রতিদিন মাত্র দুটি ১৪৫ আসনের এয়ারবাস এই রুটে চালু রয়েছে। ইন্ডিগোর রয়েছে এই রুটে প্রতিদিন ১৮০ আসনের আটটি এয়ারবাস।বিমানে অল্প সময়ের মধ্যে যাতায়াত করা যায় বলে রাজ্যের মানুষ বাধ্য হয়ে বিমানে যাতায়াত করেন।উন্নত চিকিৎসার জন্য বহিঃরাজ্যে প্রতিদিন অনেক রোগী বিমানে যান।গুরুত্বপূর্ণ কাজেও মানুষ বিমানে যান। কিন্তু বিমানের টিকিটের চরম দুর্মূল্যের কারণে যাতায়াতে নিত্য দুর্ভোগ পোহাচ্ছেন। নতুন কোনও বিমান সংস্থার বিমান আগরতলা সেক্টরে না চালু করায় বিমান উড়ান সংখ্যাও বাড়ছে না। বর্তমান বিজেপি রাজ্য সরকার ক্ষমতায় আসার পর বিমান বন্দরে অ্যাভিয়েশন টার্বাইন ফুয়েলের উপর জিএসটি কমিয়ে এক লাফে ষোল শতাংশ থেকে এক শতাংশে নিয়ে আসে। তাতে অ্যাভিয়েশন টার্বাইন ফুয়েলের মূল্য অন্যান্য অনেক বিমান বন্দর থেকে অনেক কম। বিমানগুলি সস্তায় জ্বালানি ভরে নিয়ে উড়ে যাচ্ছে।কিন্তু যাত্রী ভাড়া কমাচ্ছে না। রাজ্য সরকারও তার পরিবহণ দপ্তরকে এই বিষয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের নজরে নেওয়ার দাবি উঠেছে।

Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

20 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

21 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

21 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

2 days ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

2 days ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

3 days ago