পুজোর আগেই প্রিপেইড চালু, বিমানবন্দরে বৈঠক

এই খবর শেয়ার করুন (Share this news)

আগরতলা এমবিবি বিমানবন্দরে প্রিপেইড কাউন্টার খুব শীঘ্রই চালু হচ্ছে । দুর্গাপুজোর আগেই যাতে প্রিপেইড অটো কাউন্টার চালু করা যায় সেই লক্ষ্যে বিমানবন্দরে মঙ্গলবার দুপুরে উচ্চ পর্যায়ে এক বৈঠক অনুষ্ঠিত হয় । বৈঠকে বিমানবন্দর আধিকারিক পুলিশ , প্রশাসন , পরিবহণ দপ্তর , অটো ও ফোর হুইলার গাড়ির অ্যাসোসিয়েশনের কর্মকর্তা সহ পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন । প্রসঙ্গত , কিছুদিন আগে পরিবহণ মন্ত্রী প্রণজিৎ সিংহরায় জানিয়েছিলেন , সেপ্টেম্ব ৭-৮ তারিখ প্রিপেইড অটো কাউন্টার চালু করা হবে । কিন্তু মঙ্গলবারের বৈঠকে প্রিপেইড কাউন্টার চালুর জন্য প্রয়োজনীয় প্রস্তুতির কাজ সম্পন্ন না হওয়ায় প্রিপেইড কাউন্টার চালুর দিন কিছুটা পিছিয়ে যায় । বৈঠকের পর পরিবহণ দপ্তরের যুগ্ম পরিবহণ কমিশনার অজিত দেবনাথ জানান , পুজোর আগেই প্রথমে প্রিপেইড অটোর কাউন্টার চালু করা হবে । অটোর প্রিপেইড কাউন্টার চালুর পর ফোর হুইলার গাড়ির পরিষেবায় প্রিপেইড কাউন্টার চালু করা হবে বলেও শ্রীদেবনাথ জানান ।

এদিকে , বিমানবন্দর টার্মিনাল ভবনের অ্যারাইভ্যাল লাউঞ্জ দিয়ে বের হওয়ার গেটের কাছে প্রিপেইড কাউন্টার চালু করা হবে । বিমানবন্দর কর্তৃপক্ষ প্রিপেইড কাউন্টার চালুর জন্য সম্প্রতি ঘরও দেন । পরিবহণ দপ্তর এখন সেই ঘরটিকে প্রিপেইড কাউন্টার চালুর জন্য প্রয়োজনীয় পরিকাঠামোগতভাবে সাজিয়ে তুলবে । কম্পিউটার বসানো হবে । সরকার নির্ধারিত ভাড়ায় বিমানে আগত যাত্রীদের বাড়ি বা গন্তব্যস্থলে যেতে প্রিপেইড কাউন্টার থেকে সুবিধা পাবেন । পরিবহণ দপ্তর প্রিপেইড কাউন্টার পরিচালনা করবে । ভাড়ায় প্রিপেইড কাউন্টারের সুবিধার জন্য টার্মিনাল ভবনের সামনে পুলিশ বুথও চালু করা হবে । দেশের অন্যান্য বিমানবন্দরে যেভাবে যাত্রীরা পরিবহণ ব্যবস্থায় সুবিধা পান সেই একই ধরনের ব্যবস্থায় আগরতলা এমবিবি বিমানবন্দরে চালু হচ্ছে । এদিন বৈঠকের পর আধিকারিকরা প্রিপেইড কাউন্টার ও পুলিশ বুথ চালু করার জায়গা পরিদর্শন করেন । প্রসঙ্গত , প্রিপেইড কাউন্টার চালু হলে বিমান যাত্রীদের বিমান থেকে নেমে বাড়ি বা গন্তব্যস্থলে পৌঁছাতে অটো বা ফোর হুইলার গাড়ির ভাড়া নিয়ে জুলুম ও হয়রানি মিটে যাবে । যাত্রীরা বিমান থেকে নেমে প্রিপেইড কাউন্টারে সরকার নির্ধারিত ভাড়া মিটিয়ে দিয়ে ক্যাশ মেমো নিয়ে পুলিশবুথে এন্ট্রি করে লাইনে দাঁড়ালে গাড়ির নম্বর দেখে গাড়িতে উঠে বাড়ি বা গন্তব্যস্থলে পৌঁছে যাবেন । সেই কারণে অটোর চালক বা ফোর হুইলার চালকের সঙ্গে গাড়ি ভাড়া নিয়ে কোনও কথা বলতে হবে না।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

23 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

23 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago