পুলিশ ইন্সপেক্টর সহ পাঁচজনকে নৃশংস খুনের মামলায় অপরাধীকে ফাঁসির নির্দেশ দিল আদালত

 পুলিশ ইন্সপেক্টর সহ পাঁচজনকে নৃশংস খুনের মামলায় অপরাধীকে ফাঁসির নির্দেশ দিল আদালত
এই খবর শেয়ার করুন (Share this news)

সংবাদ প্রতিনিধি খোয়াই ২৩ নভেম্বর, খোয়াই জেলা ও দায়রা আদালতের বিচারপতি শংকরী দাস বুধবার রাতে পাঁচ খুনের অপরাধীকে ফাঁসিতে ঝুলানোর নির্দেশ দিয়েছেন। অপরাধীর নাম প্রদীপ দেব রায়। তার বাড়ি খোয়াইয়ের লালটিলা গ্রামের শেওরাতলিতে।
এই নিশংস হত্যাকাণ্ডগুলো সংগঠিত হয়েছিল ২০২১ সালের ২৬ নভেম্বর রাত আনুমানিক তিনটায়। ঘটনার বিবরণ দিয়ে সরকারি আইনজীবী বিকাশ দেব জানিয়েছেন, ওই এলাকার প্রদীপ দেব রায় রাত আনুমানিক বারোটার দিকে তার ছোট্ট একটি কন্যা সন্তানকে নিজ ঘরেই হত্যা করে এবং তার স্ত্রীকেও হত্যার চেষ্টা চালায়।

স্ত্রীর আত্মচিৎকারে প্রদীপ দেব রায়ের ভাই ঘর থেকে বেরোলে তাকেও শাবল দিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়। সেই সংবাদ পেয়ে খোয়াই থানা থেকে ইন্সপেক্টর সত্যজিৎ মল্লিক ঘটনাস্থলে পৌঁছলে প্রদীপ দেব রায় ওই শাবল দিয়েই উনাকে আঘাত করে। পরে তিনি মাটিতে লুটিয়ে পড়লে ওই এলাকাতে পুলিশ অফিসারকে নৃশংসভাবে হত্যা করে সে। এই ঘটনার পরেই প্রদীপ দেব রায় লালটিলা রাস্তায় ছুটে যায় এবং সেখানে আরও দুই পথচারীকে গাড়ি থেকে নামিয়ে নৃশংসভাবে হত্যা করে। পরবর্তীতে বিশাল পুলিশ বাহিনী গিয়ে প্রদীপ দেব রায়কে লালটিলা রাস্তা থেকে গ্রেপ্তার করলে সে বেশ কিছুদিন পাগলের রূপ ধারণ করে বসে থাকে।

একাধিক নৃশংস ভাবে হত্যার অভিযোগে পুলিশ প্রদীপ দেব রায়কে ৩০২ ধারায় গ্রেপ্তার করেছিল। এই মামলায় মোট ২৮ জন আদালতে সাক্ষী দিয়েছেন। এই মামলার তদন্তকারী অফিসার তথা মহকুমা পুলিশ আধিকারিক প্রদীপ দেব রায়ের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। সেই চার্জশিট ভিত্তিতে আদালতে চলে বিচার প্রক্রিয়া। অবশেষে বুধবার আদালতের বিচারপতি শংকরী দাস অভিযুক্তকে দোষী সাব্যস্ত করে। আদালতের বিচারপতি শংকরী দাস প্রদীপ দেববায়কে আরো দুজনকে হত্যার চেষ্টার অভিযোগে দশ বছরের জেল এবং পাঁচজনকে নিশংসভাবে হত্যা করার অপরাধে মৃত্যুদণ্ড হিসেবে ফাঁসির নির্দেশ দেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.