প্রকাশ্যে সিরিঞ্জ বিক্রি বন্ধ করলো ঔষধ বিক্রেতারা!!

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। খোয়াইয়ের সমস্ত ঔষধ বিক্রেতারা এক এবং দুই এম এল ডিসপোজাল সিরিঞ্জ প্রকাশ্যে বিক্রি বন্ধ করে দিল। কারণ এই দুটি সিরিঞ্জ দিয়েই যুব সমাজের একাংশ নেশার জন্য শরীরের রক্তে ড্রাগস প্রবেশ করাচ্ছে। চিকিৎসকের প্রেসক্রিপশন ছাড়া ইনসুলিন নেবার ওয়ান এমএল ডিসপোজাল সিরিঞ্জ এবং সাধারণ ইনজেকশনের কাজে ব্যবহৃত দুই এমএল সিরিঞ্জ কাউকেই দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নিয়েছেন ঔষধ ব্যবসায়ীরা। বাজারে খোলা ঔষুধের দোকান থেকে এতদিন সমাজের একটি অংশের নেশাগ্রস্ত যুবকরা এই সিরিঞ্জ গুলো কিনে নিয়ে যেত সহজেই।

দেখা গেছে সেগুলো ব্যবহার করে নেশাগ্রস্থ যুবকরা ইনজেকশনের মাধ্যমে তাদের শরীরের রক্তে ড্রাগস প্রবেশ করিয়ে নেশায় আসক্ত হয়ে থাকতো। সম্প্রীতি বেশ কতকগুলো ঘটনায় দেখা গেছে ইনজেকশনের মাধ্যমে যে সমস্ত যুবকরা নেশা করছে, তাদের শরীরে এইচআইভি, হেপাটাইটিস সি ইত্যাদি রোগের সংক্রমণ দ্রুত হারে বৃদ্ধি পাচ্ছে। এই স্পর্শকাতর বিষয়টি নিয়ে প্রশাসন এবং স্বাস্থ্য দপ্তর যখন নীরব, ঠিক সেই সময় শহরের সচেতন ঔষধ ব্যবসায়ীরা নিজেরা একটি শুভ উদ্যোগ নিয়েছে।

জেলা সদর মহকুমা খোয়াইতে যুব সমাজের একটি বৃহৎ অংশ হিরোইন, ব্রাউন সুগারের নেশায় আসক্ত হয়ে পড়েছে। পুলিশের নেশা বিরোধী অভিযানে নেশা সামগ্রী সহ ড্রাগস বিক্রেতারা ধরা পড়লেও ড্রাগস গ্রহণকারীরা বহাল তবিয়তেই আছে। আর এর ফলে গোটা মহকুমা জুড়ে ক্রমান্বয়ে বৃদ্ধি পাচ্ছে ড্রাগ আসক্তের সংখ্যা। শহরের প্রতিটি অলিগলিতে যুব সমাজের একটি অংশ ব্রাউন সুগারের কোটা কেনার জন্য লম্বা লাইন ধরে ড্রাগস বিক্রেতাদের কাছে । ৩০০ টাকায় এক কোটা ব্রাউন সুগার ক্রয়ের পর ওই নেশায় আকৃষ্ট যুবকরা ডিসপোজাল সিরিঞ্জ কেনার জন্য ভিড় করে ঔষুধের দোকানগুলোতে।

শহরের জনৈক ঔষধ ব্যবসায়ী জানান, দিন কয়েক পূর্বে এক যুবক টক্সাইড ইনজেকশন সিরিঞ্জ সহ ক্রয় করে জেলা হাসপাতালের মোড়ে গিয়ে টক্সাইড ইনজেকশনটি মাটিতে ফেলে দিয়ে সিরিঞ্জ খুলে শরীর থেকে রক্ত টানছে। এর কিছুক্ষণ পরই ড্রাগসের কোটা বের করে তাতে তার রক্ত মিশিয়ে, তা সিরিঞ্জ দিয়ে টেনে পুন:রায় শরীরে প্রবেশ করিয়ে দিচ্ছে। এই ঘটনাগুলো ক্রমান্বয়ে চলছে প্রতিদিন। শেষে এক প্রকার বাধ্য হয়ে যুব সমাজকে রক্ষার্থে খোয়াইয়ের ঔষধ ব্যবসায়ীরা এই সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago