প্রতিমা ভাসান, আগাম ব্যবস্থা নিচ্ছে পুরনিগম

 প্রতিমা ভাসান, আগাম ব্যবস্থা নিচ্ছে পুরনিগম
এই খবর শেয়ার করুন (Share this news)

দেরি না করে শারদোৎসবের অন্তত সপ্তাহ চারেক আগে থেকেই প্রতিমা ভাসান নিয়ে সতর্ক থাকতে চায় আগরতলা পুর নিগম । রবিবার প্রতিমা ভাসান নিয়ে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনার সম্মুখীন যাতে না হয় সেজন্য প্রশাসনিকভাবেও বৈঠক সেরে নেয় নিগম কর্তৃপক্ষ । এর আগে স্থানীয় জনগণ এবং এলাকার বেশকিছু ক্লাব কর্তৃপক্ষের সাথেও আলোচনায় বসে তারা । অবশেষে রবিবার প্রশাসনিকভাবে বৈঠক শেষ হওয়ায় এবার তোড়জোর শুরু হয়েছে কাজের । ইতিমধ্যেই প্রতিমা নিরঞ্জনকে সার্বিকভাবে সুন্দর এবং স্বাচ্ছন্দ্যপূর্ণ করে তুলতে স্থানীয় পার্কটিকেও সরিয়ে নিয়েছে আগরতলা পুর নিগম ।

ভিড় কমানোর জন্য বাড়ানো হয়েছে জমির পরিমাণও । রবিবার দুপুরে দশমীঘাটে আয়োজিত এই বৈঠকে আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার , ডেপুটি মেয়র মণিকা দাস দত্ত , নিগমের কমিশনার ড . শৈলেশ কুমার যাদব , বিভিন্ন জোন চেয়ারম্যান , আধিকারিক , মহকুমা প্রশাসন , পুলিশ প্রশাসনের বিভিন্ন পদাধিকারী , এমআইসি এবং স্থানীয় কাউন্সিলাররাও উপস্থিত ছিলেন । বৈঠক শেষে মেয়র বলেন , নতুন করে এ বছর কোনও দুর্ঘটনাজনিত ঘটনা যাতে না ঘটতে পারে সেজন্য আগে থেকে একাধিক সিদ্ধান্ত গৃহীত হয় । যেমন করে এ বছর প্রতিমা ভাসানে আগত কোনও ক্লাব কিংবা প্রতিষ্ঠান কর্তৃপক্ষ ব্যবহার করতে পারবে না সাউণ্ডবক্স কিংবা বাদ্যযন্ত্রের ।

যদিও এক্ষেত্রে মাঙ্গলিকের যাবতীয় ব্যবস্থা করবে নিগম কর্তৃপক্ষ । তিনি আরও বলেন , বেশকিছু ক্ষেত্রে প্রতিবছরই বিভিন্ন ক্লাব কিংবা প্রতিষ্ঠানের সুউচ্চ প্রতিমাগুলিকে রাস্তা ধরে প্রতিমা ভাসানের উদ্দেশে নিয়ে যাবার সময় রাস্তার উপর বৈদ্যুতিক তারের কারণে অনেক ক্ষেত্রে সমস্যায় পড়তে হয় । এ বছর এ ধরনের সমস্যায় যাতে না পড়তে হয় সেজন্য শিব মন্দির এলাকা থেকে দশমীঘাট এলাকা পর্যন্ত রাস্তার উভয় পাশে পর্যাপ্ত আলো এবং বৈদ্যুতিক তারগুলিকেও সাময়িকভাবে সরিয়ে নেবার কথা ভাবছে নিগম ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.