‘প্রতি ঘরে সুশাসন’ অভিযানের সমাপ্তি

এই খবর শেয়ার করুন (Share this news)

নির্বাচন আসবে যাবে, কিন্তু যে কাজ আমাদেরকে দেওয়া হয়েছে সে কাজ সুনিপুণভাবে সম্পূর্ণ করার লক্ষ্যে কাজ করছে আমাদের সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেমন কথা অনুযায়ী কাজ করেন সেই দিশায় রাজ্য সরকারও কাজ করে চলেছে প্রতিনিয়ত। প্রধানমন্ত্রীর দেখানো সেই পথকে পাথেয় করেই রাজ্য সরকারও যা বলেছে তাই করেছে। বিভিন্নভাবে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপন করে প্রত্যেকের সমস্যা সমাধান করার লক্ষ্যেই কাজ করছি আমরা।

রবিবার রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনের ১ নং প্রেক্ষাগৃহে রাজ্য সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তর আয়োজিত সুশাসন দিবস উদযাপন এবং প্রতিঘরে সুশাসন অভিযানের সমাপ্তি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই কথাগুলো বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা।
উল্লেখ্য, গত ১৭ই সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্মদিন উপলক্ষে রাজ্যের সমস্ত মানুষের মধ্যে বিভিন্ন সুযোগ-সুবিধা পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘প্রতি ঘরে সুশাসন’ অভিযান শুরু করা হয়েছিল রাজ্য সরকারের তরফে।

রবিবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই ‘প্রতি ঘরে সুশাসন’ অভিযানের সমাপ্তি হয়।
এদিন অনুষ্ঠান মঞ্চে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা, উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেব্বর্মন, তথ্য ও সংস্কৃতি দপ্তরের মন্ত্রী সুশান্ত চৌধুরী, কৃষি ও পর্যটন দপ্তরের মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তী, মেয়র দীপক মজুমদার, মুখ্যসচিব জে.কে সিনহা সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে এদিনের এই অনুষ্ঠানের সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি তথা রাজ্যের মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা সহ অন্যান্যরা। অনুষ্ঠানমঞ্চে উপস্থিত সকলেই দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ীর ছবির সামনে ফুল অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন।
এই অনুষ্ঠানে গত ১৭ সেপ্টেম্বর শুরু হওয়া ‘প্রতি ঘরে সুশাসন’ অভিযানের রিপোর্ট কার্ড পেশ করেন মুখ্যমন্ত্রী সহ অন্যান্য বিশিষ্টজনেরা। এই অভিযানের মাধ্যমে রাজ্যের ৮টি জেলায় প্রায় ২৩ লক্ষ্যাধিক জনগন উপকৃত হয়েছেন।

পাশাপাশি ‘আমার সরকার’ ওয়েব পোর্টাল এর জনসচেতনতামূলক প্রচারপত্রেরও আবরণ উন্মোচন করেন। এছাড়াও রিমোটের বোতাম টিপে ‘আমার সরকার’ মোবাইল অ্যাপ-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডঃ মানিক সাহা। এই মোবাইল অ্যাপ এর মাধ্যমে বিভিন্ন সমস্যা সরাসরি সরকারের সম্মুখে তুলে ধরতে পারবে প্রত্যেকেই। বিশেষ করে রাজ্যের গ্রামীণ এলাকার মানুষের সমস্যা নিরসনে সহায়ক হবে এই অ্যাপ।

Dainik Digital

Recent Posts

উচ্চশিক্ষার গতিভঙ্গ!!

গত জুলাইয়ে,তৃতীয় নরেন্দ্র মোদি সরকারের প্রথম তথা সর্বশেষ সংসদ অধিবেশনে, লোকসভায় এক প্রশ্নোত্তর পর্বে কেন্দ্রীয়…

23 mins ago

গুলিবিদ্ধ অভিনেতা গোবিন্দা!!

অনলাইন প্রতিনিধি :-গুলিবিদ্ধ অভিনেতা তথা শিবসেনা নেতা গোবিন্দা। জানা গিয়েছে ভুলবশতই তাঁর নিজের বন্দুক থেকে…

39 mins ago

রাজধানীতে সিপিএমের বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল!!

অনলাইন প্রতিনিধি :-রাজ্য বিদ্যুৎ নিগম ও দপ্তরের পরিকাঠামো তলানিতে এসে ঠেকেছে।এই কারণে,রাজ্যে ৪০ শতাংশ গ্রাহকের…

45 mins ago

ভোক্তাদের পকেট কেটে চিনি, সুজি, ময়দা!!

অনলাইন প্রতিনিধি :-রাজ্যে বিনামূল্যে চিনি, সুজি,ময়দা দেওয়ার নামে সস্তা রাজনীতি করতে গিয়ে লেজেগোবরে হয়েছে বিজেপি…

2 hours ago

অনিয়ন্ত্রিত ডায়াবেটিসে হার্টের ক্ষতি হয়!!

অনলাইন প্রতিনিধি :-ডায়াবেটিসের রোগী এখন প্রায় ঘরে ঘরেই। জীবনযাপনে পরিবর্তন আনার মাধ্যমে সহজেই এই রোগ…

2 hours ago

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

1 day ago