প্রথমবারের মতো রাজ্যে জাতীয় স্তরের অনূর্ধ্ব ১৭ যোগা প্রতিযোগিতা

 প্রথমবারের মতো রাজ্যে জাতীয় স্তরের অনূর্ধ্ব ১৭ যোগা প্রতিযোগিতা
এই খবর শেয়ার করুন (Share this news)

৬৭ তম জাতীয় স্কুল গেমস ২০২৩-২৪ এর অঙ্গ হিসেবে প্রথমবারের মতো রাজ্যে জাতীয় স্তরে অনুষ্ঠিত হতে চলেছে অনূর্ধ্ব ১৭ যোগা প্রতিযোগিতা। ২৩ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার এই প্রতিযোগিতার শুভ সূচনা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডা: মানিক সাহা। বুধবার, মহাকরণে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনর মাধ্যমে একথা জানিয়েছেন ক্রীড়া ও যুব বিষয়ক দপ্তরের মন্ত্রী টিঙ্কু রায়। তিনি আরও জানান, এনআরসিসি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা। গোটা দেশ থেকে প্রায় ৩৫১ জন ছেলে-মেয়ে এই প্রতিযোগিতায় নিজেদের নাম নথিভুক্ত করেছে। এর মধ্যে ছেলেদের সংখ্যা হলো ১৭৪ জন এবং মেয়েদের সংখ্যা ১৭৭ জন। এছাড়াও ৫০ জন কর্মকর্তাও নিজেদের নাম নথিভুক্ত করিয়েছেন। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে প্রত্যাশা ব্যক্ত করেন শ্রী রায়।
নিয়মানুসারে গোটা ভারতবর্ষের প্রত্যেকটি রাজ্য থেকে স্কুল স্পোর্টস বোর্ড নির্বাচিত মোট ২০ জন করে ছেলে-মেয়ে পাঠানোর কথা রয়েছে যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।
দপ্তরের কাছে প্রাপ্ত পরিসংখ্যান অনুযায়ী মোট ২৫ টি ইউনিট রয়েছে, যার মধ্যে রাজ্যের ১৮ টি, কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ৩ টি ও অন্যান্য ৪ টি সংগঠন থেকে আসবে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে। রাজ্য ও বহি:রাজ্য থেকে উপস্থিত থাকা বিচারকমন্ডলীর নির্দেশনায় প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের বেছে নেওয়া হবে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.