প্রদ্যোতের হুঙ্কার!!

 প্রদ্যোতের হুঙ্কার!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইনঃ সরকারের পুলিশের অত্যাচার মানা হবেনা। এর জবাব দেওয়া হবে।বুবাগ্রাই এর উপযুক্ত জবাব দেবে। কাঁদতে কাঁদতে বৃহস্পতিবার তৈদুর সিংলুংস্থিত কমিউনিটি হলে আয়োজিত দলীয় সভায় তিপ্রামথা সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন ওই কথা গুলি বলেন। তিপ্রামথার সুপ্রিমো কারো নাম না করে বলেন ওরা দাঙ্গা বাধানোর ষড়যন্ত্র করছে। ওরা শান্তি চায়না। তিনি বলেন, মেবার কুমার জমাতিয়া থানসা চেয়েছিল বলে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেওয়া হয়েছে। জীতেন্দ্র চৌধুরী থানসা চাইলে তাকেও সরিয়ে দেওয়া হবে। যীষ্ণু কর্তা থানসার পক্ষে কথা বল্লে মন্ত্রিত্ব চলে যাবে।

কোন প্রকার ভয় না পেয়ে সব্বাইকে ঐক্যবদ্ধ হয়ে উপযুক্ত জবাব দেবার আহবান জানান প্রদ্যোত কিশোর। জীবনের শেষ নিশ্বাস পর্যন্ত সমস্ত তিপ্রাসাদের পাশে থেকে লড়াই চালিয়ে যাবেন বলে দৃঢ়তার ঘোষনা করেন তিপ্রামথার সুপ্রিমো।
গত মঙ্গলবার অম্পিনগর বিধানসভার অন্তর্গত তৈদুর সিংলুংস্হিত কমিউনিটি হলে বিজেপি যোগদান সভাকে বানচাল করার লক্ষ্যে কয়েকশো জনজাতি রমনী ও যুবকদের সড়ক অবরোধ করা। সাংসদ ও মন্ত্রীর কনভয় আটকে দেওয়া। কালো পতাকা প্রদর্শন করা। দুটি বাইক ও এসডিপিও’র গাড়ি ভাঙচুর করার ঘটনাকে কেন্দ্র করে তৈদুতে চরম উত্তেজনা দেখা দেয় ও উশৃংখল পরিস্থিতির সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে এবং উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে পুলিশ দশটি কাঁদানে গ্যাসের সেল পাঠায়।

পুলিশের সাথে ধস্তাধস্তিতে কয়েকজন পুলিশ কর্মী ও জনজাতি রমনীরা আহত হন। ওই উত্তেজনাকর পরিস্থিতির দুই দিনের মাথায় বৃহস্পতিবার সকালে তিপ্রামথার সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মন তৈদু সফরে যায়। তৈদুর সেই সিংলুংস্হিত কমিউনিটি হলেই দলীয় সভা করেন। সভায় নিজে যেমন কাঁদতে কাঁদতে সরকারের বিরুদ্ধে হুঙ্কার ছাড়েন, তেমনি সভায় উপস্থিত রমনীদের বক্তব্যের মাধ্যমে আবেগ মথিত করে কাঁদিয়ে ছাড়েন । ওইদিনের ঘটনায় আহত রমনীদের তিপ্রামথা সুপ্রিমো ব্যক্তিগত তরফে একলক্ষ টাকা প্রদান করবেন বলে সভায় ঘোষনা করেন প্রদ্যোত কিশোর। বৃহস্পতিবারের সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এমডিসি পূর্ণ চন্দ্র জমাতিয়া, এমডিসি কমল কলই, ও সঞ্জয় জমাতিয়া।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.