Categories: খেলা

প্রস্তুতিতে মাতলো পাঞ্জাব ও ত্রিপুরা

এই খবর শেয়ার করুন (Share this news)

ঘরের মাঠে রঞ্জি ট্রফিতে নিজেদের দ্বিতীয় তথা টুর্নামেন্টের নি তৃতীয় ম্যাচটি খেলার জন্য ব্যাট বলের প্রস্তুতিতে নি নেমে পড়লো রাজ্যদল। একদিন আগেই নাগপুর থেকে শহরে পৌঁছেছিল। আজ দুপুরে ব্যাট বল নিয়ে টি নেট প্র্যাকটিসে নেমে পড়লেন ঋদ্ধিমান সাহারা।আগামী ২৭-৩০ ডিসেম্বর এমবিবি স্টেডিয়ামে ভি ত্রিপুরার সামনে শক্তিশালী পাঞ্জাব। যে দলে অধিকাংশ আইপিএল খেলা ক্রিকেটার ছাড়াও টিম ইণ্ডিয়ার হয়ে খেলেছে এমন দুই ক্রিকেটারও রয়েছে। স্বাভাবিকভাবেই কাগজকলমে বেশ শক্তিশালী দল হিসাবেই নামছে পাঞ্জাব।এদিকে, ত্রিপুরার মতো অতিথি দল পাঞ্জাবও আজ এমবিবি স্টেডিয়ামে ব্যাট বলের প্র্যাকটিস করে নেয়। টিম ত্রিপুরা বেলা একটায় প্র্যাকটিস করতে যখন মাঠে ঢুকছে তখন পাঞ্জাবের অর্শদীপ ব্রা, হরমিত সিং, অভিষেক শর্মা, সিদ্ধার্থ কল প্র্যাকটিস শেষ করে মাঠ ছাড়ছে। তবে আগামীকাল দু’দলই সকাল দশটা থেকে প্র্যাকটিস করবে। বেলা সাড়ে বারোটায় ম্যানেজার মিটিং। ত্রিপুরার মতো পাঞ্জাবেরও এটি তৃতীয় ম্যাচ। তবে পাঞ্জাব নিজেদের প্রথম ম্যাচ দুটি লিড নিয়ে ড্র করে। রেলওয়ে ও চণ্ডীগড়কে তিন তিন পয়েন্ট তোলায় পাঞ্জাবের পয়েন্ট আপাতত ছয় ।পক্ষান্তরে ত্রিপুরা প্রথম ম্যাচ গুজরাটের বিরুদ্ধে লিড নিয়ে ড্র করলেও নাগপুরে বিদর্ভের বিরুদ্ধে লিড উই নিয়েও ২২০ রানে পরাজিত হয়। ত্রিপুরার সংগৃহীত বে পয়েন্ট আপাতত তিন পয়েন্ট। এদিকে, প্রতিপক্ষ দলে পে টিম ইণ্ডিয়া ও আইপিএল খেলোয়া ক্রিকেটার সর থাকলেও এতটুকু চিন্তায় নেই টিম ত্রিপুরা। টিম ত্রিপুরার সাফ কথা, ওদের নয় বরং ওরাই আমাদের ভয় করবে।বিদর্ভ ম্যাচ হারলেও পাঞ্জাব ম্যাচের জন্য টিম তৈরি। নতুন করে আবার টিম দেওয়া হয়েছে। পা এদিকে, প্রতিপক্ষ দল কিন্তু মাঠে ঢুকেই বলে দিয়েছে, আমরা জয়ের তালাসে এখানে এসেছি। প্রথম দুটি স ম্যাচে জয় না পাওয়ায় টিম পাঞ্জাব এখন জয়ের জন্য বি ছটফট করছে।
এদিকে, উইকেট দেখে দু’দলই খুশি। উইকেট সম্পর্কে জানা গেছে, ব্যাটিং সহায়ক যেমন হবে টি তেমনি বল বাউন্সও করবে। উল্লেখ্য, ত্রিপুরা-গুজরাট মর ম্যাচ যে উইকেটে হয়েছিল তার সাইডের উইকেটে হে এবার ত্রিপুরা-পাঞ্জাব ম্যাচ। পরিষ্কার করে বললে, পশ্চিমদিক থেকে তিন নম্বর উইকেটে খেলা হবে। ইতিমধ্যে উইকেট তৈরির কাজ শেষ। আগামীকালই উইকেট আম্পায়ার ম্যাচ রেফারির দায়িত্বে চলে যাবে। আজ নেটে ত্রিপুরার সবাই-ই….ব্যাট করে। গুজরাট ম্যাচে মণিশঙ্কর মুড়াসিং দশ উইকেট পেয়েছিল। এবারও কী মণিশঙ্করের তেমন কোনও চমক থাকবে? তবে এখন দেখার, ক’জন পেসার নিয়ে নামে টিম ত্রিপুরা। তবে মণিশঙ্কর, অজয় সরকার, অভিজিৎ সরকার এরা খেললে স্পিন অ্যাটাকে পারভেজ সুলতান, শঙ্কর পাল, রজত দে থাকবে। দীপক ক্ষত্রিও পার্টটাইমার হিসাবে কাজ চালিয়ে যেতে পারে। তবে এই ম্যাচে শুভম ঘোষের খেলার চান্স থাকছে। প্রয়োজনে বোলিংও করতে পারে। বিদর্ভ ম্যাচে চোট লাগা ওপেনার বিক্রম দাস এখন সম্পূর্ণ সুস্থ। আজ নেটে অনেকক্ষণ ব্যাটও করে বিক্রম। যতদূর আভাস, বিশাল ঘোষ-বিক্রম দাস জুটির উপর দলীয় ইনিংস সূচনার দায়িত্ব থাকছে। তবে আগামীকাল শেষবারের মতো প্র্যাকটিস করেই টিম ত্রিপুরা তাদের সমস্ত সিদ্ধান্ত নেবে। তবে এই মরশুমে কিন্তু পাঞ্জাব-ত্রিপুরা এটি দ্বিতীয় সাক্ষাৎকার হতে যাচ্ছে। দশ অক্টোবর জয়পুরে টি-টোয়েন্টি ক্রিকেটে পাঞ্জাব ত্রিপুরার বিরুদ্ধে নয় উইকেটে হারিয়ে দিয়েছিল। এখন দেখার টি-টোয়েন্টি ক্রিকেটের বদলা রঞ্জি ট্রফিতে নিতে পারে কি না। তবে লড়াইয়ে থাকতে হলে পাঞ্জাব ম্যাচে কিন্তু ত্রিপুরার পয়েন্ট তোলা খুবই জরুরি ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago