প্রান্তিক মানুষের জন্য কাজ করে চলেছে সরকারঃ মোদি

 প্রান্তিক মানুষের জন্য কাজ করে চলেছে সরকারঃ মোদি
এই খবর শেয়ার করুন (Share this news)

তার সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্প এবং কর্মসূচির এদিন বিস্তারিত শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । একই সাথে প্রধানমন্ত্রী এদিন বলেন , তার সরকার মানুষের জন্য , বিশেষ করে গরিব মানুষের জন্য , যুবকদের জন্য , কৃষকদের জন্য , মহিলাদের এবং প্রান্তিক লোকেদের উন্নয়নে দারুণ কাজ করেছে । এদিন প্রধানমন্ত্রী তার ওয়েবসাইটের বিভিন্ন প্রতিবেদন শেয়ার করেছেন । তাতে প্রতিরক্ষা , মানুষের স্বার্থে নেওয়া বিভিন্ন উদ্যোগ বিশেষ করে বিদেশের মাটিতে ভারতীয়দের সহায়তার জন্য নেওয়া নানা প্রকল্প , উদ্যোগ ছাড়াও আত্মনির্ভরতার কথা বলা হয়েছে । উল্লেখ্য , কেন্দ্রীয় সরকারের বিশেষ করে বিজেপি নেতৃত্বাধীন সরকারের ৮ বছর পূর্তি উপলক্ষে নানা কর্মসূচি বর্তমানে নেওয়া হয়েছে । গত ৩০ মে থেকে পক্ষকালব্যাপী নানা কর্মসূচি নিয়েছে দল সরকারের বিভিন্ন কাজকর্ম প্রচারের জন্য ।

এরই অঙ্গ হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এদিন তার করা টুইট , ওয়েবসাইট এগুলি শেয়ার করেন । এদিন প্রধানমন্ত্রী তার টুইটগুলির রি -টুইট করে সার্জিক্যাল এবং এয়ার স্ট্রাইকের ঘটনাগুলিকে ফের তুলে ধরেন । এছাড়া ৩৭০ ধারার বিলুপ্তি , প্রতিরক্ষা সামগ্রী রপ্তানিতে ৬ গুণ বৃদ্ধি ,কোভিড -১৯ অতিমারির সময় ১.৮৩ কোটি ভারতীয়কে সহায়তা এবং তাদের জন্য সময়মতো ডাক্তার । ২০১৪ সালের তুলনায় ৫২ % কম সন্ত্রাসবাদী কার্যকলাপ এই সবগুলিই মোদি সরকারের বিশেষ সাফল্য বলে প্রচার করছেন খোদ প্রধানমন্ত্রী । প্রধানমন্ত্রী এদিন বলেন , তার সরকারের মূল মন্ত্র হচ্ছে সবকা সাথ সবকা বিকাশ সবকা বিশ্বাস সবকা প্রয়াস । এই মূলমন্ত্র নিয়েই গত ৮ বছর ধরে তার সরকার কাজ করছে গরিব , পিছিয়েপড়াদের স্বার্থে । বিশেষ করে গরিব , কৃষক , মহিলা , পিছিয়েপড়াদের জন্য অনেক ভূমিকা নিয়েছে বিজেপি নেতৃত্বাধীন সরকার ।

প্রধানমন্ত্রী এদিন বলেন , আমাদের সরকারের কাজই হচ্ছে প্রতিটি ভারতীয়ের পাশে দাঁড়ানো । আমরা সবসময়ই মানবিক মূল্যবোধ নিয়েই কাজ করে থাকি । এদিন প্রধানমন্ত্রী রাশিয়া – ইউক্রেন যুদ্ধের পরিস্থিতিতে ইউক্রেনে আটকে পড়া ভারতীয় ছাত্রছাত্রীদের যেভাবে ভারত সরকার যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার করেছেন এর প্রশংসা করেন । শুধু ভারতীয়দেরই নয় , বিদেশি নাগরিকদের ইউক্রেন থেকে উদ্ধার করেছে ভারত বলে জানান প্রধানমন্ত্রী । এছাড়া এদিন প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়া সংযুক্ত আরব আমিরশাহির সাথে ভারতের অর্থনৈতিক চুক্তি সংক্রান্ত এবং ভারত কোভিডের সময় যে ২০ কোটি ভ্যাকসিন ১০০ টির বেশি দেশে সরবরাহ করেছে সংক্রান্ত প্রতিবেদনও শেয়ার করেছেন । একটি প্রতিবেদন শেয়ার করে মোদি বলেছেন , আত্মনির্ভর ভারত স্লোগান শুধু কথার কথা নয় । শুধু যে ভারত বিদেশকেই পণ্য সরবরাহ করছে এমন নয় । ভারতেও একাধিক বিনিয়োগ আসছে । বিশ্বের কাছে ভারত এখন অন্যতম নির্ভরযোগ্য দেশ । কোভিডকালে গোটা বিশ্বে নজর কেড়েছে ভারত ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.