Categories: দেশ

প্রান্তিক মানুষের জন্য কাজ করে চলেছে সরকারঃ মোদি

এই খবর শেয়ার করুন (Share this news)

তার সরকারের নেওয়া বিভিন্ন প্রকল্প এবং কর্মসূচির এদিন বিস্তারিত শেয়ার করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । একই সাথে প্রধানমন্ত্রী এদিন বলেন , তার সরকার মানুষের জন্য , বিশেষ করে গরিব মানুষের জন্য , যুবকদের জন্য , কৃষকদের জন্য , মহিলাদের এবং প্রান্তিক লোকেদের উন্নয়নে দারুণ কাজ করেছে । এদিন প্রধানমন্ত্রী তার ওয়েবসাইটের বিভিন্ন প্রতিবেদন শেয়ার করেছেন । তাতে প্রতিরক্ষা , মানুষের স্বার্থে নেওয়া বিভিন্ন উদ্যোগ বিশেষ করে বিদেশের মাটিতে ভারতীয়দের সহায়তার জন্য নেওয়া নানা প্রকল্প , উদ্যোগ ছাড়াও আত্মনির্ভরতার কথা বলা হয়েছে । উল্লেখ্য , কেন্দ্রীয় সরকারের বিশেষ করে বিজেপি নেতৃত্বাধীন সরকারের ৮ বছর পূর্তি উপলক্ষে নানা কর্মসূচি বর্তমানে নেওয়া হয়েছে । গত ৩০ মে থেকে পক্ষকালব্যাপী নানা কর্মসূচি নিয়েছে দল সরকারের বিভিন্ন কাজকর্ম প্রচারের জন্য ।

এরই অঙ্গ হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এদিন তার করা টুইট , ওয়েবসাইট এগুলি শেয়ার করেন । এদিন প্রধানমন্ত্রী তার টুইটগুলির রি -টুইট করে সার্জিক্যাল এবং এয়ার স্ট্রাইকের ঘটনাগুলিকে ফের তুলে ধরেন । এছাড়া ৩৭০ ধারার বিলুপ্তি , প্রতিরক্ষা সামগ্রী রপ্তানিতে ৬ গুণ বৃদ্ধি ,কোভিড -১৯ অতিমারির সময় ১.৮৩ কোটি ভারতীয়কে সহায়তা এবং তাদের জন্য সময়মতো ডাক্তার । ২০১৪ সালের তুলনায় ৫২ % কম সন্ত্রাসবাদী কার্যকলাপ এই সবগুলিই মোদি সরকারের বিশেষ সাফল্য বলে প্রচার করছেন খোদ প্রধানমন্ত্রী । প্রধানমন্ত্রী এদিন বলেন , তার সরকারের মূল মন্ত্র হচ্ছে সবকা সাথ সবকা বিকাশ সবকা বিশ্বাস সবকা প্রয়াস । এই মূলমন্ত্র নিয়েই গত ৮ বছর ধরে তার সরকার কাজ করছে গরিব , পিছিয়েপড়াদের স্বার্থে । বিশেষ করে গরিব , কৃষক , মহিলা , পিছিয়েপড়াদের জন্য অনেক ভূমিকা নিয়েছে বিজেপি নেতৃত্বাধীন সরকার ।

প্রধানমন্ত্রী এদিন বলেন , আমাদের সরকারের কাজই হচ্ছে প্রতিটি ভারতীয়ের পাশে দাঁড়ানো । আমরা সবসময়ই মানবিক মূল্যবোধ নিয়েই কাজ করে থাকি । এদিন প্রধানমন্ত্রী রাশিয়া – ইউক্রেন যুদ্ধের পরিস্থিতিতে ইউক্রেনে আটকে পড়া ভারতীয় ছাত্রছাত্রীদের যেভাবে ভারত সরকার যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার করেছেন এর প্রশংসা করেন । শুধু ভারতীয়দেরই নয় , বিদেশি নাগরিকদের ইউক্রেন থেকে উদ্ধার করেছে ভারত বলে জানান প্রধানমন্ত্রী । এছাড়া এদিন প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়া সংযুক্ত আরব আমিরশাহির সাথে ভারতের অর্থনৈতিক চুক্তি সংক্রান্ত এবং ভারত কোভিডের সময় যে ২০ কোটি ভ্যাকসিন ১০০ টির বেশি দেশে সরবরাহ করেছে সংক্রান্ত প্রতিবেদনও শেয়ার করেছেন । একটি প্রতিবেদন শেয়ার করে মোদি বলেছেন , আত্মনির্ভর ভারত স্লোগান শুধু কথার কথা নয় । শুধু যে ভারত বিদেশকেই পণ্য সরবরাহ করছে এমন নয় । ভারতেও একাধিক বিনিয়োগ আসছে । বিশ্বের কাছে ভারত এখন অন্যতম নির্ভরযোগ্য দেশ । কোভিডকালে গোটা বিশ্বে নজর কেড়েছে ভারত ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

17 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

17 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago