Categories: খেলা

ফাইনালে রাজস্থান রয়্যালস

এই খবর শেয়ার করুন (Share this news)

পনেরোতম আইপিএলের শিরোপা দখলের যুদ্ধে গুজরাট টাইটন্সের মুখোমুখি রাজস্থান রয়্যালস । আগামী উনত্রিশ মে রাতে এই ফাইনাল । চব্বিশ মে ইডেনে আইপিএলের প্লে অফে মুখোমুখি হয়েছিল এই দুটি দল । ইডেনের সেদিনের যুদ্ধে রাজস্থানকে হারিয়েছিল গুজরাট । এখন দেখার রবিবার বদলার খেলা হয় না কলকাতার ফলাফল আবার দেখা যায় । আজ রাতে অঘোষিত সেমিফাইনালে রাজস্থান রয়্যালস সাত উইকেটে রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরুকে পরাজিত করে । বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান করে । জবাবে রাজস্থান রয়্যালস ১৮.১ ওভারে তিন উইকেটে ১৬১ রান তুলে ম্যাচ তুলে নেয় । আজকের ম্যাচে রাজস্থানের ওপেনার জোস বাটলার মাত্র ষাট বলে একশো ছয় রান করেন । বাটলার দশটি চার ও ছয়টি ছয়ের সাহায্যে একশো ছয় রান করেন ।

অধিনায়ক সঞ্জু স্যামসন একুশ বলে করেন তেইশ রান । এর আগে রাজস্থান রয়্যালস টস জিতে প্রথমে ব্যাট করার জন্য আরসিবিকে আমন্ত্রণ জানায় । ইনিংসের শুরুতেই মাত্র সাত রানে বিদায় নেন বিরাট কোহলি । ডু – প্লেসিস ও রজত পাতিদার দলের হাল ধরেন । এরা সত্তর রান যোগ করার পর অধিনায়ক ডু – প্লেসিস বিদায় নেন সাতাশ বলে পঁচিশ রান করে । গত ম্যাচের নায়ক রজত পাতিদার একচল্লিশ বলে আটান্ন রান করে ফিরে যাওয়ার পরই আরসিবির ইনিংসে যেন রানের গতি কমে আসে । ম্যাক্সওয়েল তেরো বলে চব্বিশ রান করলেও বাকিরা তেমন সফল নন । কুড়ি ওভারে আট উইকেটে ১৫৭ রানেই আটকে যায় বেঙ্গালুরু । রাজস্থানের পক্ষে কৃষ্ণা বাইশ রানে তিনটি এবং ম্যাকয় ২৩ রানে তিনটি উইকেট নেন । ১৫৮ রান করলেই ফাইনালে । রাজস্থান রয়্যালস শুরু থেকেই রানের পেছনে ছুটতে শুরু করে । যশভী জয়সোয়াল ও জোস বাটলার ঝড়ো ইনিংস উপহার দেয় । প্রথম পাঁচ ওভারে এই জুটি তুলে নেন একষট্টি রান । রাজস্থান নিশ্চিত ফাইনালের পথে ছুটতে থাকে । গুজরাট টাইটন্স অবশ্য আগেই ফাইনালে পৌঁছে গিয়েছিল । রবিবার রাতে তাদের প্রতিপক্ষ হবে আজকের ম্যাচের বিজয়ী দল রাজস্থান রয়্যালসের সাথে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

16 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

16 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago