ফাইনাল খেলা হলো না ভারতের

 ফাইনাল খেলা হলো না ভারতের
এই খবর শেয়ার করুন (Share this news)

দু’দুবার এগিয়ে থেকেও এশিয়া কাপ হকির ফাইনালের টিকিট কাঁটা হলো না ভারতের। গোল, পাল্টা গোলে এদিন কিন্তু দু’দলের ভাইটাল ম্যাচটি বেশ জমজমাটই হয়।
আজ সুপার ফোর লীগের এক ভাইটাল ম্যাচে ভারত দঃ কোরিয়ার সঙ্গে ম্যাচ ড্র করতেই কপাল পোড়ে মনিন্দারদের। ৪-৪ গোলে এদিন ম্যাচটি ড্র হয়। সুবাদে দু’দলের সংগৃহীত পয়েন্ট সমান হলেও গোল পার্থক্যে ভারতকে পেছনে ফেলে ফাইনালে উঠে যায় দঃ কোরিয়া।
ফাইনালে দক্ষিণ কোরিয়ার প্রতিপক্ষ মালেশিয়া। অন্যদিকে, তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে ভারত লড়বে জাপানের বিরুদ্ধে।
এ দিন সুপার ফোরের ভারত – দক্ষিণ কোরিয়া ম্যাচটি ৪-৪ গোলে ড্র হলেও মালয়েশিয়া অন্য ম্যাচে জাপানকে ৫-০ গোলে বিধ্বস্ত করেই ফাইনালে পৌঁছে যায় । অথচ ম্যাচটি ভারতের জন্য যেভাবেই হোক জিততে হবে এমন ছিল । ড্র হলেই দক্ষিণ কোরিয়া ফাইনালের টিকিট কেটে নেবে ।

ভারত কিন্তু বাইশ মিনিটে ৩-২ গোলের লিড নিয়েও ফেলেছিল ম্যাচে । এক সময় ৪-৩ গোলে ভারত ম্যাচে এগিয়েও যায় । কিন্তু ৪৬ মিনিটে জাংয়ের গোলেই কপাল পোড়ে ভারতের । ম্যাচটি ড্র হওয়ায় স্বাভাবিকভাবেই হতাশ ভারতীয় দল । গ্রুপ লীগে জাপানের কাছে ম্যাচে হারার পর ভারতীয় দল আর পেছনে ফিরে তাকানোর সময় পায়নি । আজ সুপার ফোরের ম্যাচে ভারতীয় দল অপরাজিতই থাকলো । দুর্ভাগ্য , দুর্দান্ত খেলেও অল্পের জন্য দল ফাইনালে উঠতে পারলো না । অথচ এ দিন ম্যাচের শুরুতেই ভারত গোল পেয়ে যায় । খেলার বয়স তখন মাত্র নয় মিনিট । নীলম সঞ্জীব গোল করে দলকে ( ১-০ ) এগিয়ে দেয় । পেনাল্টি কর্নার থেকে গোলটি পায় ভারত । কিন্তু এর পরই দক্ষিণ কোরিয়া কয়েক মিনিটের ব্যবধানে পরপর দু’গোল তুলে ম্যাচে ২-১ – এ এগিয়ে যায় ।

আটাশ মিনিটে কি জু দক্ষিণ কোরিয়ার পক্ষে গোল করে দলকে ৩-৩ ম্যাচে ফিরিয়ে আনে । পরপর দু’গোল হজমের পর ভারতীয় দল ম্যাচে ফেরার জন্য তেড়েফুঁড়ে শুরু করে । একুশ মিনিটে মণিন্দারের গোল ভারত ম্যাচে ২-২ ফিরে আসে । এক মিনিট বাদে শেসার গোলে ভারত ৩-২ – এ এগিয়েও যায় সাঁইত্রিশ মিনিট বাদে মারেসরন ভারতকে ৪-৩ গোলে এগিয়ে দেয় । ভারতীয় শিবিরে তখন খুশির হাওয়া । আর কিছু সময় কাটিয়ে দিতে পারলেই ফাইনালের টিকিট । এরকম অবস্থার মধ্যেই ছন্দপতন । জাং মানজিয়ের চমৎকার গোলে দক্ষিণ কোরিয়া যখন খেলায় ৪-৪ সমতায় ফিরে আসে তখন ঘড়িতে ৪৪ মিনিট । শেষ কোয়ার্টারে কোনও দলই আর গোল করতে পারেনি । ম্যাচ ৪-৪ গোলে অমীমাংসিত থেকে যায় । ম্যাচে দু – দুবার এগিয়ে থেকেও শেষরক্ষা হলো না । দক্ষিণ কোরিয়া ম্যাচ ড্র করে ফাইনালে উঠে যায় । আগামীকাল ফাইনালে দক্ষিণ কোরিয়া ও মালয়েশিয়া লড়বে । অন্যদিকে , তৃতীয় স্থান নির্ণায়ক ম্যাচে ভারত লড়বে জাপানের বিরুদ্ধে । দু’দলের মধ্যে এখন পর্যন্ত দুবার দেখা হয় । এতে সিরিজ ১-১ ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.