ফের ধাক্কা ভারতীয় দলে, এবার চোটে ছিটকে গেলেন চাহার

 ফের ধাক্কা ভারতীয় দলে, এবার চোটে ছিটকে গেলেন চাহার
এই খবর শেয়ার করুন (Share this news)

ফের বিশ্বকাপ শুরুর আগে চোটের কারণে ভারতের স্কোয়াড থেকে ছিটকে গেলেন আরও এক ক্রিকেটার। চোটের কারণে আগেই অনিশ্চিত হয়ে পড়েছিলেন। দীপক চাহার। এবার আসন্ন টি টোয়ন্টি বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন তিনি। টুর্নামেন্ট শুরুর দিন কয়েক আগে যা নিঃসন্দেহে বড় ধাক্কা রোহিত শর্মার দলের কাছে। যশপ্রীত বুমরা, রবীন্দ্র জাডেজার পর এবার চোটের কারণে চাহার ছিটকে যাওয়ার পর এখন ভারতীয় দল কিন্তু বেশ ধাক্কা খেয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের রিজার্ভ দলে ছিলেন চাহার। দীপক বিশ্বকাপের দলে না থাকলেও ছিলেন স্ট্যান্ড-বাইদের তালিকায়। ফলে বুমরার পরিবর্ত হিসাবে দলে ঢোকার লড়াইয়ে চাহারই ছিলেন সারির প্রথমের দিকে। কিন্তু এবার ফের বদলে গেল ছবিটা। এখনও পর্যন্ত বুমরার চোটে পড়ার পর তার বিকল্প খেলোয়াড়ের নাম সরকারিভাবে ঘোষণা করতে পারেনি বিসিসিআই। আগামী সপ্তাহে জানানো হতে পারে সেই নাম। কিন্তু বিশ্বকাপে চাহার গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকতে পারেন বলে ভারতীয় ম্যানেজমেন্ট আগেই জানিয়েছিল। তাই এবার বুমরার পর চাহার ছিটকে যাওয়ার পর ধাক্কা খেয়েছে ভারত।।দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক দিনের সিরিজ চোটের কারণে খেলতে পারেননি চাহার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে’তে খেলতে নামার আগে অনুশীলনের সময় পা মচকে যায় চাহারের। তার বদলে ওয়াশিংটন সুন্দরকে দলে নেওয়া হয়েছিল। শুধু তাই নয়, চলতি বছর পিঠে চোটের কারণে একাধিক ম্যাচে মাঠের বাইরে বসতে হয়েছে চাহারকে। খেলতে পারেননি আইপিএলেও। জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে দলে ফিরেছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি- টোয়েন্টি সিরিজেও খেলেছিলেন।
কিন্তু আবার খেলার সময় চোট পেয়েছিলেন। এবারে বিশ্বকাপ খেলাও হচ্ছে না তার। চাহারকে পাঠানো হবে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে। সেখানে রিহ্যাব চলবে তার।বিশ্বকাপের আগে ভারতীয় ক্রিকেট দলে একাধিক ক্রিকেটার চোট পাওয়ার ফলে নতুন করে ঘর গোছাতে হচ্ছে রোহিত শর্মা ও টিন ম্যানেজমেন্টকে। বিশ্বকাপে ভারতের প্রথম প্রতিপক্ষই পাকিস্তান। এমন কঠিন লড়াইয়ের আগে প্রথম একাদশ সাজাতে কার্যত হিমশিমই খেতে হচ্ছে ভারতকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের মূল দল ইতিমধ্যেই অস্ট্রেলিয়ায় অনুশীলন শুরু করে দিয়েছে। শুধু তাই নয় পশ্চিম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইতিমধ্যেই তারা একটি প্রস্তুতি ম্যাচ খেলা রয়েছে তাদের।
অস্ট্রেলিয়ার সবকটি পিচই কিন্তু পেস নির্ভর। আর এই পরিস্থিতিতে ভারতীয় দলের পেস বোলাররা এভাবে চোট পেতে শুরু করলে ভারতীয় জয় বেশ কঠিন হতে পারে বলেই ক্রিকেটের বিশেষজ্ঞমহল মনে করছেন।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.