বাংলাদেশের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড!!

 বাংলাদেশের কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকান্ড!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। বাংদেশের কক্সবাজারের উখিয়া উপজেলার রোহিঙ্গা আশ্রয়শিবিরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোবিবার বেলা পৌনে তিনটার দিকে শিবিরের ডি-১৫ ব্লকের একটি রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত। সন্ধ্যা সোয়া ছয়টা পর্যন্ত আগুনে পুড়েছে প্রায় ছয় শত ঘর। এই শিবিরে প্রায় পঞ্চাশ হাজার শরনার্থীর বসবাস। অধিকাংশই নারী ও শিশু।

সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত ক্ষয় ক্ষতি বিষয়ে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বেসরকারি স্বেচ্ছাসেবী ও ফায়ার সার্ভিসের একাধিক ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ করছে। ঘনবসতি ও ত্রিপলের ছাউনির কারণে ঘরগুলো পুড়ে গেছে। আতঙ্কে রোহিঙ্গারা দিগ্‌বিদিক ছুটছেন। স্থানীয় কয়েকজন রোহিঙ্গা নেতা সংবাদ মাধ্যমকে বলেন, অগ্নিকাণ্ডের ঘটনা পরিকল্পিত হতে পারে। কয়েক দিন ধরে স্থানীয় রোহিঙ্গাদের মধ্যে গুঞ্জন ছিল নাশকতার জন্য আগুন ধরানো হতে পারে।

এর আগেও একাধিকবার নাশকতার আগুনে পুড়েছিল বালুখালীর একাধিক রোহিঙ্গা বসতি। একাধিক রোহিঙ্গা নেতা গণমাধ্যমেকে বলেছেন, মাদক চোরাচালান নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী ‘আরাকান স্যালভেশন আর্মি’ (আরসা) ও ‘আরাকান সলিডারিটি অর্গানাইজেশনের’ (আরএসও) মধ্যে গোলাগুলি-সংঘর্ষের ঘটনা ঘটছে। বেশ কয়েকজন রোহিঙ্গা হতাহত হয়েছেন। এর জেরে এক পক্ষ আরেক পক্ষকে উচ্ছেদ করতে শিবিরে আগুন দিতে পারে। সন্ধ্যা সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা গেছে বলে খবর।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.