বাংলাদেশ নাগরিকের মৃতদেহ ওপারে হস্তান্তর!!

 বাংলাদেশ নাগরিকের মৃতদেহ ওপারে হস্তান্তর!!
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি, বিলোনিয়া।। অবশেষে বিলোনিয়া মুহুরি ঘাট সীমান্ত দিয়ে মঙ্গলবার সকালে উভয় দেশের আইনি পদক্ষেপের মধ্য দিয়ে বাংলাদেশের বাসিন্দা মেজবাহ উদ্দিনের পচা গলা মরদেহ হস্তান্তর করা হয়। এদিন মুহুরিঘাট সীমান্তে উপস্থিত ছিলো বাংলাদেশ প্রশাসনের পক্ষে পশুরাম থানার ওসি সাইফুল ইসলাম, বিজিবি কোম্পানি কমান্ডার সুবেদার ওমর ফারুক, পশুরাম পৌরসভার মেজর নিজাম উদ্দিন সাজন। অন্যদিকে বিলোনিয়া থানার ওসি পরিতোষ দাস, বিএসএফ কোম্পানি কমান্ডার সৎপাল সিং সহ উভয় দেশের আরো পদস্থ আধিকারিকরা।

উল্লেখ্য, গত ১৭ নভেম্বর বিলোনিয়া বাঁশপদুয়া ভারত বাংলাদেশ সীমান্ত এলাকায় মেজবাহ উদ্দিন এর মৃতদেহ পাওয়া যায়। মেজবাহ উদ্দিন এর পরিবারের পক্ষ থেকে অভিযোগ ছিল, সীমান্ত রক্ষী বাহিনী মেজবাহ উদ্দিনকে সীমান্ত থেকে ধরে নিয়ে গুলি করে হত্যা করে। সীমান্ত এলাকায় মৃতদেহ উদ্ধার করার পর ময়নাতদন্তের জন্য বিলোনিয়া মহকুমা হাসপাতালে পাঠানো হয়। গত ১৮ নভেম্বর ময়না তদন্তের পর আইনি জটিলতার কারণে তা হস্তান্তরে সমস্যা দেখা দেয়।

উভয়দেশের সীমান্ত রক্ষী বাহিনী পর্যায়ে এই ঘটনার প্রশাসনিক তদন্ত এবং আইনি পদক্ষেপ নেওয়ার স্বার্থে বিলম্ব হয়। অবশেষে মঙ্গলবার সকালে বিএসএফ এবং বিলোনিয়া মহাকুমা আরক্ষা দপ্তরের পদস্থ আধিকারিকদের পক্ষ থেকে মেজবাহ উদ্দিন এর মৃতদেহ মুহুরি ঘাট সীমান্ত দিয়ে বাংলাদেশ পরশুরাম পুলিশ প্রশাসন এবং বিজিবির পদস্থ অধিকারীদের কাছে হস্তান্তর করা হয়। এ সময় মৃত মেজবাহ উদ্দিন এর পরিবারের লোকজনও উপস্থিত ছিল।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.