বাইক বাহিনীকে তোয়াক্কা করা হবে নাঃ বীরজিৎ

 বাইক বাহিনীকে তোয়াক্কা করা হবে নাঃ বীরজিৎ
এই খবর শেয়ার করুন (Share this news)

তৃণমূল কংগ্রেসের প্রাক্তন প্রদেশ সভাপতি দুলাল দাস যোগ দিলেন কংগ্রেসে । একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের ত্রিপুরা প্রদেশের প্রতিষ্ঠাতা সদস্য জ্যোতির্ময় দেব যোগ দিয়েছেন কংগ্রেসে । তাদের সঙ্গে দলের মোট তেত্রিশজন নেতৃত্ব যোগ দিয়েছেন কংগ্রেসে । শনিবার দুপুরে স্থানীয় পোস্ট অফিস চৌমুহনীস্থিত প্রদেশ কংগ্রেসে হয়েছে এই দলবদল অনুষ্ঠান । পাশাপাশি হয়েছে সাংবাদিক সম্মেলন । সাংবাদিকদের উপস্থিততেই শাসকদল বিজেপি , বিরোধী সিপিআই ( এম ) ও তৃণমূলের অনেকে যোগদান করেন কংগ্রেসে । প্রদেশ কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে সবমিলিয়ে বিভিন্ন দলের মোট তিরানবুইজন নেতৃত্ব শনিবার কংগ্রেসে যোগ দিয়েছেন । কংগ্রেসের তরফে রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুদীপ রায় বর্মণ দলবদল সংক্রান্ত যাবতীয় তথ্য তুলে ধরেন সাংবাদিকদের কাছে । দাবি করেন ১৪ বাধারঘাট ও বড়দোয়ালী বিধধনসভা কেন্দ্রের মোট চল্লিশজন নেতা – নেত্রী যোগ দিয়েছেন কংগ্রেসে । তাদের মধ্যে রয়েছেন সম্প্রতি অনুষ্ঠিত পুর নির্বাচনে তৃণমূলের প্রার্থী তপন দত্ত ও সাহানারা বেগম সহ দলের নেতৃত্ব বিশ্বজিৎ দাস সহ অন্যরা ।

১০ মজলিশপুর বিধানসভা কেন্দ্রের মোট দশজন শাসকদল বিজেপি নেতত্ব কংগ্রেসে যোগদান করেন বলে দাবি করেন প্রদেশ কংগ্রেসের প্রাত সভাপতি শ্রীরায় বর্মণ । তিনি বলেন , তাদের মধ্যে রয়েছেন মনোরঞ্জন দেবনাথ , অনির্বাণ চক্রবর্তী , কেশব সরকার , সুমিত দেবনাথ , টুটন সরকার প্রমুখ । ১০ মান্দাই বিধানসভা কেন্দ্রের মোট দশজন শাসকদল বিজেপির নেতৃত্ব কংগ্রেসে যোগদান করেন বলেও দাবি করেন শ্রীরায় বর্মণ। তাদের মধ্যে খোকন চন্দ , মরণ চন্দ্র ভৌমিক , চিত্ত দাস , রোহেনা বিবি , ইন্দ্রলাল দেবনাথ রয়েছেন বলে উল্লেখ করেন তিনি। জানান , সবমিলিয়ে মোট বিভিন্ন দলীয় নেতৃত্ব কংগ্রেসে যোগ দিয়েছেন । সাংবাদিক সম্মেলনে শ্রীরায় বর্মণ , প্রদেশ কংগ্রেসের সভাপতি বীরজিৎ সিন্হা , দলের পর্যবেক্ষক জারিতা লাইট * বলেন বিজেপির শাসনে দেশ ও রাজ্যের অর্থনীতি ছাড়খাড় হয়ে গেছে । শাসকদল বিজেপিকে প্রতারক ও ধাপ্পা বাজের দল বলে উল্লেখ করেন । দাবি করেন , লুটেরার দল বিজেপিতে কর্মীরা উপযুক্ত মর্যাদা পান না । কারণ একবার ব্যবহার করে ছুড়ে ফেলে দেওয়া বিজেপির নীতি । এই দলে আত্মত্যাগীদের মর্যাদা নেই । এ কারণে শাসকদলের প্রতি মোহভঙ্গ ঘটছে দলের নেতৃত্ব ও কর্মীদের ।

আর তৃণমূল কংগ্রেসে বিজেপির স্বার্থরক্ষাকারী দল বলে দাবি করেন কংগ্রেস নেতৃত্ব । বলেন গোয়া , মণিপুর সহ বিভিন্ন রাজ্যের বিধানসভা নির্বাচনে এর প্রমাণ মিলেছে । এমতাবস্থায় বিভিন্ন দল ছেড়ে কংগ্রেসে যোগদানের জোয়ার লেগেছে বলে দাবি করেন তারা । বলেন , কংগ্রেসই একমাত্র বিকল্প । ধর্ম নিরপেক্ষতার পাশাপাশি সমাজতন্ত্র এই দলের অন্যতম প্রধান আদর্শ । কংগ্রেস সবাইকে মর্যাদা দিতে জানে । আর একমাত্র কংগ্রেসই পারে স্বচ্ছ সরকার প্রতিষ্ঠা করতে । ২০২৩ সালে কংগ্রেস রাজ্যের ক্ষমতা দখল করবে বলে এ দিন দাবি করেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিন্হা । তিনি ৬ আগরতলা ও ৮ টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রে দুই রয়েল বেঙ্গল টাইগারকে প্রার্থী করা হয়েছে বলে জানান । তার এই বক্তব্যের কিছুক্ষণ পরই উল্লেখিত দুই বিধানসভা কেন্দ্রের সুদীপ রায় বর্মণ এবং আশিস কুমার সাহার নাম কংগ্রেসের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়।

প্রদেশ কংগ্রেস নেতৃত্বের বক্তব্য , এবার রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বাইকবাহিনীকে তোয়াক্কা করবে না কংগ্রেস । সেসঙ্গে বাহিনীর সঙ্গে যুব সম্প্রদায়কে এসব অপকর্মে লিপ্ত না থাকার আবেদন করা হয় কংগ্রেসের তরফে । বলা হয় মন্ত্রী , বিধায়ক , নেতা – নেত্রীদের ছেলে অথবা ঘনিষ্ঠ আত্মীয়দের এ কাজে যুক্ত করে না শাসকদল । এই কাজে লাগানো হয় সাধারণ ঘরের সন্তানদের । এ দিন দলে যোগদানকারীদের দলীয় পতাকা দিয়ে বরণ করে নেন কংগ্রেস নেতৃত্ব । সাংবাদিক সম্মেলন পুরো অনুষ্ঠানে উল্লেখিতরা ছাড়া প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি গোপাল রায় , প্রাক্তন কার্যকরী সভাপতি আশিস কুমার সাহা , দুই সাধারণ সম্পাদক প্রশান্ত সেন চৌধুরী ও প্রশান্ত ভট্টাচার্য অংশ নেন ।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.