বাইক বাহিনীকে তোয়াক্কা করা হবে নাঃ বীরজিৎ

এই খবর শেয়ার করুন (Share this news)

তৃণমূল কংগ্রেসের প্রাক্তন প্রদেশ সভাপতি দুলাল দাস যোগ দিলেন কংগ্রেসে । একই সঙ্গে তৃণমূল কংগ্রেসের ত্রিপুরা প্রদেশের প্রতিষ্ঠাতা সদস্য জ্যোতির্ময় দেব যোগ দিয়েছেন কংগ্রেসে । তাদের সঙ্গে দলের মোট তেত্রিশজন নেতৃত্ব যোগ দিয়েছেন কংগ্রেসে । শনিবার দুপুরে স্থানীয় পোস্ট অফিস চৌমুহনীস্থিত প্রদেশ কংগ্রেসে হয়েছে এই দলবদল অনুষ্ঠান । পাশাপাশি হয়েছে সাংবাদিক সম্মেলন । সাংবাদিকদের উপস্থিততেই শাসকদল বিজেপি , বিরোধী সিপিআই ( এম ) ও তৃণমূলের অনেকে যোগদান করেন কংগ্রেসে । প্রদেশ কংগ্রেসের তরফে দাবি করা হয়েছে সবমিলিয়ে বিভিন্ন দলের মোট তিরানবুইজন নেতৃত্ব শনিবার কংগ্রেসে যোগ দিয়েছেন । কংগ্রেসের তরফে রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুদীপ রায় বর্মণ দলবদল সংক্রান্ত যাবতীয় তথ্য তুলে ধরেন সাংবাদিকদের কাছে । দাবি করেন ১৪ বাধারঘাট ও বড়দোয়ালী বিধধনসভা কেন্দ্রের মোট চল্লিশজন নেতা – নেত্রী যোগ দিয়েছেন কংগ্রেসে । তাদের মধ্যে রয়েছেন সম্প্রতি অনুষ্ঠিত পুর নির্বাচনে তৃণমূলের প্রার্থী তপন দত্ত ও সাহানারা বেগম সহ দলের নেতৃত্ব বিশ্বজিৎ দাস সহ অন্যরা ।

১০ মজলিশপুর বিধানসভা কেন্দ্রের মোট দশজন শাসকদল বিজেপি নেতত্ব কংগ্রেসে যোগদান করেন বলে দাবি করেন প্রদেশ কংগ্রেসের প্রাত সভাপতি শ্রীরায় বর্মণ । তিনি বলেন , তাদের মধ্যে রয়েছেন মনোরঞ্জন দেবনাথ , অনির্বাণ চক্রবর্তী , কেশব সরকার , সুমিত দেবনাথ , টুটন সরকার প্রমুখ । ১০ মান্দাই বিধানসভা কেন্দ্রের মোট দশজন শাসকদল বিজেপির নেতৃত্ব কংগ্রেসে যোগদান করেন বলেও দাবি করেন শ্রীরায় বর্মণ। তাদের মধ্যে খোকন চন্দ , মরণ চন্দ্র ভৌমিক , চিত্ত দাস , রোহেনা বিবি , ইন্দ্রলাল দেবনাথ রয়েছেন বলে উল্লেখ করেন তিনি। জানান , সবমিলিয়ে মোট বিভিন্ন দলীয় নেতৃত্ব কংগ্রেসে যোগ দিয়েছেন । সাংবাদিক সম্মেলনে শ্রীরায় বর্মণ , প্রদেশ কংগ্রেসের সভাপতি বীরজিৎ সিন্হা , দলের পর্যবেক্ষক জারিতা লাইট * বলেন বিজেপির শাসনে দেশ ও রাজ্যের অর্থনীতি ছাড়খাড় হয়ে গেছে । শাসকদল বিজেপিকে প্রতারক ও ধাপ্পা বাজের দল বলে উল্লেখ করেন । দাবি করেন , লুটেরার দল বিজেপিতে কর্মীরা উপযুক্ত মর্যাদা পান না । কারণ একবার ব্যবহার করে ছুড়ে ফেলে দেওয়া বিজেপির নীতি । এই দলে আত্মত্যাগীদের মর্যাদা নেই । এ কারণে শাসকদলের প্রতি মোহভঙ্গ ঘটছে দলের নেতৃত্ব ও কর্মীদের ।

আর তৃণমূল কংগ্রেসে বিজেপির স্বার্থরক্ষাকারী দল বলে দাবি করেন কংগ্রেস নেতৃত্ব । বলেন গোয়া , মণিপুর সহ বিভিন্ন রাজ্যের বিধানসভা নির্বাচনে এর প্রমাণ মিলেছে । এমতাবস্থায় বিভিন্ন দল ছেড়ে কংগ্রেসে যোগদানের জোয়ার লেগেছে বলে দাবি করেন তারা । বলেন , কংগ্রেসই একমাত্র বিকল্প । ধর্ম নিরপেক্ষতার পাশাপাশি সমাজতন্ত্র এই দলের অন্যতম প্রধান আদর্শ । কংগ্রেস সবাইকে মর্যাদা দিতে জানে । আর একমাত্র কংগ্রেসই পারে স্বচ্ছ সরকার প্রতিষ্ঠা করতে । ২০২৩ সালে কংগ্রেস রাজ্যের ক্ষমতা দখল করবে বলে এ দিন দাবি করেন প্রদেশ কংগ্রেস সভাপতি বীরজিৎ সিন্হা । তিনি ৬ আগরতলা ও ৮ টাউন বড়দোয়ালী বিধানসভা কেন্দ্রে দুই রয়েল বেঙ্গল টাইগারকে প্রার্থী করা হয়েছে বলে জানান । তার এই বক্তব্যের কিছুক্ষণ পরই উল্লেখিত দুই বিধানসভা কেন্দ্রের সুদীপ রায় বর্মণ এবং আশিস কুমার সাহার নাম কংগ্রেসের প্রার্থী হিসাবে ঘোষণা করা হয়।

প্রদেশ কংগ্রেস নেতৃত্বের বক্তব্য , এবার রাজ্যের চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে বাইকবাহিনীকে তোয়াক্কা করবে না কংগ্রেস । সেসঙ্গে বাহিনীর সঙ্গে যুব সম্প্রদায়কে এসব অপকর্মে লিপ্ত না থাকার আবেদন করা হয় কংগ্রেসের তরফে । বলা হয় মন্ত্রী , বিধায়ক , নেতা – নেত্রীদের ছেলে অথবা ঘনিষ্ঠ আত্মীয়দের এ কাজে যুক্ত করে না শাসকদল । এই কাজে লাগানো হয় সাধারণ ঘরের সন্তানদের । এ দিন দলে যোগদানকারীদের দলীয় পতাকা দিয়ে বরণ করে নেন কংগ্রেস নেতৃত্ব । সাংবাদিক সম্মেলন পুরো অনুষ্ঠানে উল্লেখিতরা ছাড়া প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি গোপাল রায় , প্রাক্তন কার্যকরী সভাপতি আশিস কুমার সাহা , দুই সাধারণ সম্পাদক প্রশান্ত সেন চৌধুরী ও প্রশান্ত ভট্টাচার্য অংশ নেন ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago