বাজারে হানা খাদ্য দপ্তরের, সিল ২ টি রেশনশপ

এই খবর শেয়ার করুন (Share this news)

রেশন ডিলারদের দুর্নীতি ও অনিয়ম বন্ধে ও ব্যবসায়ীদের কালোবাজারি রুখতে মাঠে নেমেছেন খাদ্য দপ্তরের আধিকারিকরা । রবিবার খাদ্য দপ্তরের অধিকর্তা তপন কুমার দাস অ্যাডিশনাল ডিরেক্টর অনিমেষ দেববর্মা ও সদর মহকুমার ফুড কন্ট্রোলার প্রদীপ ভৌমিক সহ দপ্তরের আধিকারিকরা একযোগে রাজধানীর নয়টি রেশন শপে হানা দেন পাশাপাশি হানা দেন বিভিন্ন পাইকারি ও খুচরো দোকানেও । রেশনশপে অনিয়ম ও দুর্নীতির প্রমাণ পেয়ে দুটি রেশনশপকে সিল করে দেয় খাদ্য দপ্তর । পাশাপাশি নিত্যপণ্যের দোকানে হানা দিয়ে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে জিনিসপত্র বিক্রি করায় এগারোটি দোকান মালিককে শো – কজ করা হয় ।

ধারাবাহিকভাবে গোটা রাজ্যে রেশনশপ এবং নিত্য পণ্যের দোকানে খাদ্য দপ্তর হানাদারি চালাবে বলে খাদ্য দপ্তর থেকে জানানো হয়েছে । খাদ্য দপ্তর থেকে জানানো হয়েছে রাজ্যে পর্যাপ্ত পরিমাণে ডিজেল ও পেট্রোল মজুত রয়েছে । প্রতিদিনই পর্যাপ্ত পরিমাণে ডিজেল ও পেট্রোল রাজ্যে আসছে । ডিজেল ও পেট্রোল নিয়ে জনগণকে আতঙ্কিত না হতে অনুরোধ জানিয়েছে খাদ্য দপ্তর । জানা গেছে , রাজ্যের একাংশ রেশনশপ ডিলাররা রেশন সামগ্রী নিয়ে অনিয়ম ও দুর্নীতি করছে বলে খাদ্য দপ্তরে খবর আসে । সে অনুযায়ী রবিবার খাদ্য দপ্তরের অধিকর্তা তপন কুমার দাস, অ্যাডিশনাল ডিরেক্টর অনিমেষ দেববর্মা , সদর মহকুমার ফুড কন্ট্রোলার প্রদীপ ভৌমিকের নেতৃত্বে প্রশাসনিক টিম রাজধানীর নয়টি রেশনশপে অভিযান চালায় । অভিযানকালে চান্দিনামুড়াস্থিত ১৬৯ নং রেশনশপে এবং নয়ন্যামুড়াস্থিত ১৮০ নং রেশনশপে অনিয়ম ও দুর্নীতির বিষয় ধরা পড়ে । রেশনশপ দুটিতে অনিয়ম ও দুর্নীতির বিষয়টি ধরা পড়ায় চান্দিনামুড়ার ১৬৯ এবং নয়ন্যামুড়ার ১৮০ নং রেশনশপ দুটিকে সিল করে দেয় খাদ্য দপ্তর । সিল করে দেওয়া রেশনশপ দুটি সম্পর্কে খাদ্য দপ্তরের পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ পর্যন্ত সীল করে দেওয়া রেশনশপ দুটির ভোক্তাদের পার্শ্ববর্তী রেশনশপ থেকে রেশন সামগ্রী সংগ্রহ করতে পারবেন বলে জানায় খাদ্য দপ্তর । সোমবার থেকে গোটা রাজ্যে খাদ্য দপ্তরের বিভিন্ন স্তরের আধিকারিকরা স্থানীয় রেশনশপ এবং পাইকারি ও খুচরো ব্যবসায়ীদের দোকানে হানাদারি চালাবেন । এদিকে , খাদ্য দপ্তরের অধিকর্তা সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে তেইশটি মহকুমার ফুড কন্ট্রোলারদের সঙ্গে রাজ্যের খাদ্য সামগ্রীর সম্পর্কে ও , বাজার দর সম্পর্কে ও রেশনশপের পরিষেবা সম্পর্কে আলোচনা করবেন ।উল্লেখ্য , কিছুদিন আগেও আমতলি ও বনমালীপুরে অভিযানে বের হয়ে দুটি রেশন শপে অনিয়ম ও দুর্নীতি পেয়ে রেশনশপ দুটিকে সিল করেছেন খাদ্য দপ্তরের আধিকারিকরা।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

15 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

15 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago