বাল্যবিবাহ রোধে সেমিনার!!

 বাল্যবিবাহ রোধে সেমিনার!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-সমাজ শিক্ষিত হওয়ার পরেও রাজ্যে বাল্যবিবাহ পুরোপুরি ভাবে বন্ধ হয়নি। ঠিক একই ভাবে বিশালগড় মহকুমাতেও বাল্যবিবাহ থেকে বিরত হচ্ছে না কিছু কিছু অভিভাবক। তাই বাল্যবিবাহ রোধে বৃহস্পতিবার সকাল ১১ টা নাগাদ বিশালগড় পঞ্চায়েত সমিতির হল ঘরে রাজ্য শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের উদ্যোগে একদিনের সেমিনারের আয়োজন করা হয়। এই সেমিনারে উপস্থিত ছিলেন রাজ্য শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের চেয়ারপার্সন জয়ন্তী দেববর্মা, কমিশনের সদস্যা শর্মিলা চৌধুরী ও মনীষা সাহা।

সিপাহীজলা জেলার ডি আই এস ই উত্তম দাস, চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সিপাহীজলা জেলার চেয়ারম্যান শ্যামল সাহা, জেলার চাইল্ড ওয়েলফেয়ার কমিটির সদস্যরা সহ এলাকার মহিলারা এবং জেলার বিভিন্ন এলাকা থেকে আগত অঙ্গনওয়াড়ি কর্মীরা। সেমিনারে শিশু সুরক্ষা ও অধিকার কমিশনের চেয়ারপার্সন জয়ন্তী দেববর্মা বলেন, বাল্যবিবাহ একটি সামাজিক ব্যাধি। দেশে বাল্যবিবাহ বন্ধ করতে সাংবিধানিকভাবে আইন প্রণয়ন করা হয়েছে। আইনে বলা হয়েছে কোন অভিভাবক যদি তাদের ছেলেমেয়েকে কম বয়সে বিয়ে দেয়, তাহলে তা আইনের দিক দিয়ে অবৈধ বলে বিবেচিত হবে।

তাই শুধু নিজেরা বাল্যবিবাহ থেকে দূরে থাকলেই চলবে না, এলাকার সবাইকেই সচেতন করতে হবে বাল্যবিবাহ বন্ধ করতে। বক্তারা আরো বলেছেন এলাকায় যদি কোন বাল্যবিবাহ হয় তাহলে তারা যেন অবশ্যই চাইল্ড লাইনের টোল ফ্রি নাম্বারে ফোন করে অভিযোগ জানায়।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.