বিজেপি-আইপিএফটি জোট বহাল

এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি।। ২০১৮ সালের নির্বাচনে গঠিত হয়েছিল বিজেপি-আইপিএফটি জোট সরকার। ২৩ এর বিধানসভা নির্বাচনেও এই জোট বহাল থাকছে। ১২ টাকারজলা, ২৪ রামচন্দ্রঘাট, ৩৮ আশারামবাড়ি, ২৬ জোলাইবাড়ি এবং ৬০ কাঞ্চনপুর এই পাঁচটি কেন্দ্রে লড়াই করবে আইপিএফটি। শনিবার রাজধানীর একটি বেসরকারি হোটেলে সাংবাদিক সম্মেলন করে একথা জানান রাজ্যের মুখ্যমন্ত্রী প্রফেসর ডঃ মানিক সাহা।

এদিনের সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রাজ্যসভার সাংসদ বিপ্লব কুমার দেব, প্রদেশ সভাপতি রাজীব ভট্টাচার্য, পূর্ব ত্রিপুরা লোকসভার সাংসদ রেবতী ত্রিপুরা, বিজেপির জোট শরিক আইপিএফটি দলের ইউথ চেয়ারম্যান শুক্লা চরন নোয়াতিয়া এবং আইপিএফটি-র স্পোকস পার্সন বিধান দেব্বর্মা। এদিন সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, ভারতীয় জনতা পার্টির সংস্কৃতি নীতি-আদর্শ অনুসারে কারো সঙ্গে জোট করলে সেই জোট সঙ্গীকে ছাড়ে না। হয়তোবা অন্যরা বিজেপিকে ছেড়ে চলে যায়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জনজাতি দের উন্নতির লক্ষ্যে কাজ করছেন। সেই দিশায় কাজ করছে রাজ্য বিজেপি সরকারও। এছাড়াও এদিনের সাংবাদিক সম্মেলনে আইপিএফটি ইউথ চেয়ারম্যান শুক্লা চরন জমাতিয়া জানান, প্রয়াত মন্ত্রী এনসি দেব্বর্মার কন্যা জয়ন্তী দেব্বর্মা-কে ২৬ আশারামবাড়ি (এসটি সংরক্ষিত) কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য নির্বাচিত করা হয়েছে দলের পক্ষ থেকে। উল্লেখ্য, গত ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ৯ টি আসনে লড়াই করেছিল আইপিএফটি এবং ৮ টি আসনে জয়লাভ করেছিল।

পাশাপাশি আজ সন্ধ্যায় ঘোষণা করা হল বিজেপির দ্বিতীয় নির্বাচনী প্রার্থী তালিকা। যার মধ্যে আরও ৬টি বিধানসভা কেন্দ্রের প্রার্থীদের নাম রয়েছে। তবে ৬ আগরতলা বিধানসভা কেন্দ্রের প্রার্থী এখনও ঘোষণা করা হয়নি। তবে কী ৬ আগরতলার প্রার্থী নির্বাচনে কোনো বড়ো চমক নিয়ে আসতে চলেছে বিজেপি? প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে।

এছাড়াও পাঁচ কেন্দ্রে নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করল আইপিএফটি। ১২ টাকারজলা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিধান দেববর্মা, ২৪ রামচন্দ্রঘাট থেকে প্রতিদ্বন্দিতা করবেন প্রশান্ত দেববর্মা, ২৬ আশারাম বাড়ি থেকে প্রতিদ্বন্দিতা করবেন জয়ন্তী দেববর্মা, ৩৮ জুলাইবাড়ি থেকে প্রতিদ্বন্দিতা করবেন শুক্লা চরণ নোয়াতিয়া, ৬০ কাঞ্চনপুর থেকে প্রতিদ্বন্দিতা করবেন প্রেম কুমার রিয়াং।

Dainik Digital

Recent Posts

প্রোগ্রেসিভ ইউথ ক্লাবে ফুঁটে উঠবে ‘নর্থ সেন্টিনাল আইল্যান্ড’!!

অনলাইন প্রতিনিধি :-আর মাত্র একটা দিনের অপেক্ষা, এরপরই শাস্ত্র মতে প্রত্যেকটি প্যান্ডেলে প্যান্ডেলে পূজিত হবেন…

18 hours ago

গ্যান্ডিয়োস্ ক্লাবে নেপালের পকোডা মন্দির!!

অনলাইন প্রতিনিধি :-আর বাকি দুদিন। মা আসছেন মর্তে দোলায় চেপে। প্রতিটি ক্লাবে প্রস্তুতি প্রায় শেষের…

18 hours ago

পাকিস্তানে বিমানবন্দরে বিস্ফোরণ!!

অনলাইন প্রতিনিধি :-আচমকা বিস্ফোরণে কেঁপে উঠল পাকিস্তানের করাচি বিমানবন্দর এলাকা। রবিবার রাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের…

19 hours ago

জমি হস্তান্তর, মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ সুদীপের!!

অনলাইন প্রতিনিধি :-মণিপুরের একটি বেসরকারী সংস্থাকে অনৈতিকভাবে আটাশ একর জায়গা হস্তান্তর করার গুরুতর অভিযোগ আনলেন…

23 hours ago

কংগ্রেস বিধায়কের অভিযোগ অসত্য ও বিভ্রান্তিকর: সুশান্ত!!

অনলাইন প্রতিনিধি :-সৃজাহসপিটাল নিয়ে বিধায়ক সুদীপ রায় বর্মণের অভিযোগ অসত্য ও বিভ্রান্তিকর বলে জানিয়েছেন খাদ্য,…

23 hours ago

আ মরি বাংলা ভাষা!!

দীর্ঘ প্রতীক্ষার পর বাংলা ভাষা ক্লাসিকেল ল্যাঙ্গুয়েজ স্বীকৃতি ও মর্যাদা পেলো। কেন্দ্রীয় মন্ত্রিসভা গত বৃহস্পতিবার…

23 hours ago