বিজেপি-সিপিএম সংঘর্ষ, আহত ১০

এই খবর শেয়ার করুন (Share this news)

তীব্র উত্তেজনা বিরাজ করছে বিলোনীয়া পুরান রাজবাড়ি থানার অধীন রাধানগর বাজার এলাকায় । অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে । বুধবার বিকালে সিপিএম এবং বিজেপির মধ্যে মারমুখী সংঘর্ষ হয় । দুই দলের কর্মী সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশ প্রথমে লাঠি চালায় । পরে শূন্যে একাধিক ফাঁকাওয়াজ করে । উভয় পক্ষের আহত হয়েছেন ১০ জন । গুরুতর আহত ৬ জনের মধ্যে তিনজনকে রাজনগর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র থেকে রাতে বিলোনীয়া হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে । সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে । মুহূর্তের মধ্যেই রাধানগর বাজার এলাকায় দোকানপাট বন্ধ হয়ে যায় ।

বিলোনীয়া মহকুমা পুলিশ আধিকারিক , রাজবাড়ি থানার ওসি সহ প্রচুর নিরাপত্তা কর্মী ঘটনাস্থলে মোতায়েন রয়েছে । এলাকার পরিস্থিতি থমথমে । বুধবার বিকালে পাঁচ দফা দাবির ভিত্তিতে সিপিআইএম থেকে রাধানগর একশ কার্ড এলাকা থেকে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল বের হয় । পুলিশের আগাম অনুমতিও নেওয়া হয় । অন্যদিকে , রাধানগর বাজারটিলা এলাকা থেকেও এ দিন বিকালে বিজেপি থেকে রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের জন্য রাজ্য সরকারকে অভিনন্দন জানিয়ে এক অভিনন্দন মিছিল বের হয় । পুলিশ আগে থেকেই আইন – শৃঙ্খলার প্রশ্নে প্রচুর নিরাপত্তাকর্মী রাধানগর বাজার এলাকায় মোতায়েন করে রাখে । সিপিআইএমের প্রতিবাদ মিছিল রাধানগর বাজারের দিকে অগ্রসর হয় । অন্যদিকে , বিজেপির অভিনন্দন মিছিল বাজারটিলা থেকে রাধানগর বাজারের দিকে অগ্রসর হতে থাকে । রাধানগর বাজার এলাকায় এক সময় পুলিশ ব্যারিকেড সৃষ্টি করে উভয়পক্ষকে মুখোমুখি যাতে না হতে হয় তার জন্য বড় ব্যবধান সৃষ্টির চেষ্টা চালায় ।

এরইমধ্যে পুলিশ ব্যারিকেড ভেঙে উভয় পক্ষ মুখোমুখি হওয়ার উপক্রম হতেই শুরু হয় ইটপাটকেল , ভাঙা বোতল ছোড়া । পরিস্থিতি হাতের বাইরে চলে যাবার মুখে উভয় দলের কর্মী – সমর্থকদের ছত্রভঙ্গ করতে পুলিশ প্রথমে লাঠি চালায় । পরে কাঁদানে গ্যাস ছোড়া হয় । স্টেন গ্রেনেড থেকে শূন্যে ফাঁকা আওয়াজ করা হয় । এরইমধ্যে ভাঙা কাঁচের বোতল , ইট – পাটকেল ছোড়া সহ পুলিশের লাঠিচার্জ সবমিলিয়ে সিপিএম এবং বিজেপি দলের কমবেশি ১০ জন আহত হয় । এদিকে , বুধবার বিকালে এই ঘটনার সময় বাজার এলাকায় দোকানপাট বন্ধ হয়ে যায় । আতঙ্ক দেখা দেয় । উত্তেজনা ছড়িয়ে পড়ে । প্রচুর নিরাপত্তা কর্মী রাধানগর বাজার মোতায়েন করা হয়েছে।
পরিস্থিতি থমথমে হয়ে ওঠায় রাধানগর বাজার এলাকায় পুলিশ এবং নিরাপত্তাকর্মীদের টহল অব্যাহত রয়েছে । পুরান রাজবাড়ি থানার ওসি খোকন সাহা জানিয়েছেন , পরিস্থিতি নিয়ন্ত্রণাধীন । তবে নিরাপত্তা কর্মীরা মোতায়েন রয়েছে । পুলিশের বাধাদান সত্ত্বেও উভয় পক্ষের সংঘর্ষের ঘটনায় পুলিশ স্বতঃপ্রণোদিতভাবে একটি মামলা নিয়েছে । সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে সিপিআইএম বিজেপি থেকে মামলা – পাল্টা মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানা গেছে । তবে বুধবার রাত পর্যন্ত পুরান বাজার রাজবাড়ি থানায় কোনও মামলা দায়ের করেনি । বিজেপির অভিনন্দন মিছিলের পুলিশের আগাম কোনও অনুমোদন ছিলো না বলে অভিযোগ করা হয় সিপিআইএম থেকে ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago