বিধানসভার-টুকিটাকি!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-ভালো লাগছে–স্যার আজকে আপনাকে দেখতে ভালো লাগছে।আপনি প্রথমদিন কালো চশমা পরে এসেছিলেন।আমরা তো আতঙ্কিত হয়ে পড়েছিলাম। আমরা তো আতঙ্কে ছিলাম। সোমবার বিধানসভায় অধ্যক্ষকে উদ্দেশ্য করে বক্তব্য কংগ্রেস বিধায়ক গোপাল রায়।পাল্টা অধ্যক্ষ বলেন,ত্রিপুরায় আতঙ্কের কোনও কারণ নেই।এই রাজ্যে সুশাসন চলছে।

সাংঘাতিক:-বেশি কথা বলে নিজেকে সাংঘাতিক মনে করলে ভুল হবে দীপঙ্কর বাবু। সোমবার বিধানসভায় সিপিএম বিধায়ক দীপঙ্কর সেনকে উদ্দেশ্য করে এই কথা বলেন অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন। এদিন বিধানসভায় নিজের উত্থাপিত প্রশ্নের পরিপ্রেক্ষিতে অতিরিক্ত প্রশ্নে রীতিমতো ভাষণ দিয়ে যাচ্ছিলেন বাম বিধায়ক দীপঙ্কর সেন। অধ্যক্ষ বারবার বলছিলেন, আপনার প্রশ্নটা কি?সেটা বলুন।কিন্তু দীপঙ্কর বাবু বলেই যাচ্ছিলেন।বিরক্ত অধ্যক্ষ শেষে তাকে থামিয়ে দিয়ে এই কথা বলেন।অধ্যক্ষের এই মন্তব্যের পর দীপঙ্কর বাবু সারাদিন চুপ চাপই বসেছিলেন। আর কোনও কথা বলেননি।

বিধানসভায় রাম:-পাঁচশ বছর পর অযোধ্যায় প্রতিষ্ঠিত হয়েছে রামলালা।এরজন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে একটি প্রস্তাব উত্থাপন করেছিলেন বিধায়ক কিশোর বর্মণ।প্রস্তাবটি সর্বসম্মতিতে পাস হয়। বিরোধীরা এই প্রস্তাবে কেউ আলোচনায় অংশ নেয়নি। তবুও বিধায়ক গোপাল রায় কিছু বলার চেষ্টা করেছিলেন। কিন্তু থামিয়ে দেন মন্ত্রী রতনলাল নাথ।শ্রী নাথ বলেন, রাম বিতর্ক নয়,সমাধান।তাই এই নিয়ে কোনও আলোচনার প্রয়োজন আছে বলে মনে করি না।ধ্বনি ভোটে প্রস্তাব পাসে ‘জয় শ্রীরাম’ ধ্বনিতে সরগরম হয়ে বিধানসভা।

রেলগাড়ি:-সোমবার বিধানসভায় অতিরিক্ত ব্যয় বরাদ্দের দাবিগুলি ভোটে দেওয়ার জন্য, দাবিগুলির বিষয়বস্তু দ্রুত পড়ে যাচ্ছিলেন অধ্যক্ষ বিশ্ববন্ধু সেন।বিরোধী বেঞ্চ থেকে কেউ একজন বলে উঠেন রেলগাড়ির মতো ছুটছে। বাক্যটি কানে যায় অধ্যক্ষের। সাথে সাথে তিনি পাল্টা মন্তব্য করে বলেন,বিধানসভা কি গরুর গাড়ির মতো চলবে নাকি?

অতিরিক্ত বরাদ্দ:-
সোমবার বিধানসভায় তেমন কোনও আলোচনা ছাড়াই ধ্বনি ভোটে পাস হয়ে গেল ২০২৩-২৪ অর্থ বছরের অতিরিক্ত ব্যয় বরাদ্দের দাবি। কেননা,অতিরিক্ত ব্যয় বরাদ্দের দাবির উপর বিরোধীরা ছাঁটাই প্রস্তাব আনেনি।তবুও কংগ্রেস বিধায়ক গোপাল রায় কিছুটা আলোচনা করেছেন।

চুক্তিতে কি আছে?:-তিপ্রা মথার সাথে ত্রিপাক্ষিক চুক্তি হয়েছে।সেই চুক্তিতে কি আছে?কিসের উপর ভিত্তি করে এই চুক্তি হলো?জনজাতিরা কি কি পেলো?তা বিধানসভায় জানানোর দাবি জানান কংগ্রেস বিধায়ক সুদীপ রায় বর্মণ।যদিও এই বিষয়ে কেউ কোনও কথা বলেননি। সম্ভবত এই বিষয়ে আগামীকাল মুখ্যমন্ত্রী বিবৃতি দিতে পারেন।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago