বিমানবন্দরে উদ্ভুত সমস্যা সমাধানে ২ কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি সুশান্তর

 বিমানবন্দরে উদ্ভুত সমস্যা সমাধানে ২ কেন্দ্রীয় মন্ত্রীকে চিঠি সুশান্তর
এই খবর শেয়ার করুন (Share this news)

দৈনিক সংবাদ অনলাইন প্রতিনিধি || আগরতলা এমবিবি বিমানবন্দরে উদ্ভূত দুটি সমস্যা দ্রুত সমাধানে রাজ্যের পরিবহণ মন্ত্রী সুশান্ত চৌধুরী দিল্লীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কাছে সোমবার পৃথক পৃথকভাবে দুটি চিঠি পাঠান।

Tripura : Over Rs 50 Crores Sanctioned For Robust Infrastructural  Development Of Sports; Asserts Minister – Sushanta Chowdhury


কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে লেখা চিঠিতে রাজ্যের পরিবহণ মন্ত্রী উল্লেখ করেন, ত্রিপুরার রাজধানীতে অবস্থিত এমবিবি বিমানবন্দরটি উত্তর- পূর্বাঞ্চলের গেটওয়ে। উত্তর- পূর্বাঞ্চলের মধ্যে ব্যস্ততম বিমানবন্দর। খুব শীঘ্রই এমবিবি বিমানবন্দর থেকে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হবে। এখন সন্ধ্যা ৭টা ৪০ মিনিট পর্যন্ত বিমান পরিষেবা চালু রয়েছে। কিন্তু বিমানবন্দরের নিরাপত্তারক্ষী সিআইএসএফ জওয়ানের স্বল্পতায় রাতের বিমান পরিষেবা চালু করতে সমস্যা দেখা দিয়েছে। রাতে বিমান পরিষেবা চালু হলে রাজ্যের মানুষের যাতায়াতে সুবিধা হবে।

Tripura : MBB Airport's New-Terminal Building Will Be Commissioned Soon


রাজ্য পরিবহণ মন্ত্রী শ্রীচৌধুরী চিঠিতে উল্লেখ করেন, খুব শীঘ্রই এমবিবি বিমানবন্দরে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। এয়ারপোর্ট অথরিটি অব ইণ্ডিয়ার তরফে সমীক্ষায় ওঠে আসে ম্যানপাওয়ার তথা বিমানবন্দরে
নিরাপত্তারক্ষী সিআইএসএফের সঙ্কট রয়েছে। সেই সমীক্ষার রিপোর্ট এয়ারপোর্ট অথরিটি অব ইণ্ডিয়ার তরফে দিল্লীতে ব্যুরো অব সিভিল অ্যাভিয়েশনের কাছে পাঠানো হয়েছে। পরিবহণ মন্ত্রী শ্রীচৌধুরী চিঠিতে উল্লেখ করেন, বিমানবন্দরে রাতে বিমান পরিষেবা চালু করতে গেলে ৩৪২ জন সিআইএসএফ জওয়ান প্রয়োজন। কিন্তু এখন আছে ২৩০ জন জওয়ান। সুশান্তবাবু চিঠিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানান, রাজ্যবাসীর যাতায়াতের সুবিধার জন্য রাতে বিমান পরিষেবা চালু করার জন্য উদ্যোগ নিয়ে তার মন্ত্রককে দিয়ে বিমানবন্দরে প্রয়োজনীয় নিরাপত্তারক্ষী দেওয়ার জন্য।প্রসঙ্গত, দিল্লীস্থিত এয়ারপোর্ট অথরিটি অব ইণ্ডিয়ার প্রধান কার্যালয় থেকে গত ১০ জানুয়ারী এক সাকুলারে আগরতলা এমবিবি বিমানবন্দর কর্তৃপক্ষকে প্রস্তাব দেওয়া হয়েছিল আগামী ১ এপ্রিল থেকে ২৪ ঘন্টা বিমান পরিষেবা চালু করার জন্য যাতে ম্যানপাওয়ার সহ সব ধরনের পরিকাঠামোর ব্যবস্থা করা হয়। কিন্তু এমবিবি বিমানবন্দর কর্তৃপক্ষ দিল্লীতে এয়ারপোর্ট অথরিটি অব ইণ্ডিয়ার প্রধান কার্যালয়ে জানিয়ে দেন, প্রয়োজনীয় নিরাপত্তারক্ষী তথা সিআইএসএফ না থাকায় ১ এপ্রিল থেকে ২৪ ঘন্টা বিমান পরিষেবা চালু করা সম্ভব নয়। তাতেই ২৪ ঘন্টা বিমান পরিষেবা চালু করা আটকে যায়।

Amit Shah addresses first 'National Cooperative Conference'


তারপরই রাজ্য পরিবহণমন্ত্রী সুশান্ত চৌধুরী দিল্লীতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর কাছে রাতে তথা ২৪ ঘন্টা বিমান পরিষেবা চালুর জন্য বিমানবন্দরের জন্য প্রয়োজনীয় সিআইএসএফ চেয়ে গত ৩ এপ্রিল এই চিঠি পাঠান।এদিকে রাজ্য পরিবহণমন্ত্রী শ্রীচৌধুরী এমবিবি বিমানবন্দরে গত ৬ ডিসেম্বর থেকে বিমানে বহি:রাজ্যে কার্গো বুকিং বন্ধ থাকায় বিষয়টিও পৃথক চিঠিতে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে জানান ৷ রাজ্য পরিবহণমন্ত্রী চিঠিতে উল্লেখ করেন, রাজ্যের তিনদিকে বাংলাদেশ রয়েছে। পরিবহণ ব্যবস্থায়ও অপ্রতুলতা। কিন্তু তারপরও বিমানবন্দরে কার্গো বুকিং গত ৬ ডিসেম্বর থেকে বন্ধ হয়ে থাকায় বিমানে বহি:রাজ্যে কোনও চিঠিপত্র, পার্সেল, মালপত্র যেতে পারছে না। তাতে রাজ্যের মানুষ প্রচণ্ড বিপাকে পড়েছেন। ব্যবসায়ীরাও সমস্যায় পড়েছেন। মন্ত্রী শ্রীচৌধুরী কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীর কাছে আবেদন জানান ব্যক্তিগত উদ্যোগ নিয়ে দ্রুত বন্ধ হয়ে থাকা বিমানের কার্গো বুকিং চালুর উদ্যোগ নেওয়ার জন্য।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.