Categories: Uncategorized

বিরোধী প্রার্থীর জামানত জব্দ করে দিন, দলীয় সভায় বিপ্লব!!

এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-প্রধানমন্ত্রী
নরেন্দ্র মোদির আন্তরিক দৃষ্টির ফলে রাজ্যের জাতি-জনজাতি সকল অংশের জনগণ আজ এক সমৃদ্ধ আগামীর দিশা পেয়েছে।এই ধারায় উন্নয়নের গতিকে আরও তেজি করার লক্ষ্যে চাই ফের একবার মোদি সরকার।এই স্লোগানকে সামনে রেখে এবং গত দশ বছর মোদির নেতৃত্বে কেন্দ্রীয় সরকারের যাবতীয় উন্নয়ন ও জনকল্যাণে গৃহীত প্রকল্পগুলিকে হাতিয়ার করে ভোেট প্রচারে নেমেছেন পশ্চিম আসনের বিজেপি প্রার্থী প্রাক্তন মুখ্যমন্ত্রী,সাংসদ বিপ্লব কুমার দেব। সাম্প্রতিক কালে রাজ্য রাজ্যনীতিতে যে নয়া সমীকরণ তৈরি হয়েছে, তা বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজ্য রাজনৈতিক মহল।পশ্চিম আসনের অন্তর্গত যে কয়টি জনজাতি অধ্যুষিত বিধানসভা কেন্দ্র রয়েছে,

গত দুই দিন ধরে ওই সব বিধানসভায় বিজেপির কার্যকর্তাও পৃষ্ঠাপ্রমুখের নিয়ে আয়োজিত সাংগঠনিক সভায় বিপ্লব দেবের সাথে একই মঞ্চে উপস্থিত থাকছেন তিপ্রামথা সুপ্রিমো প্রদ্যোত কিশোর দেববর্মণ সহ মথার নেতৃত্বরাও।গত ১৬ মার্চ আগরতলা টাউন হলে আয়োজিত বিজেপির জনজাতি মোর্চার সাংগঠনিক বৈঠকে হাজির হয়ে প্রদ্যোত কিশোর বলেছিলেন,

পূর্ব আসনে আমার বোন কৃতি সিং-কে জয়ী করার দায়িত্ব আপনাদের উপরে ছেড়ে দিলাম। আর পশ্চিম আসনে বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেবকে রেকর্ড ভোটে জয়ী করার দায়িত্ব আমি নিচ্ছি। ফলে রাজ্য রাজনীতির এই নয়া সমীকরণে বিপ্লব প্রদ্যোত জুটি সকলের নজর কাড়ছে।


সোমবার সকাল থেকে রাত পর্যন্ত পাঁচটি সাংগঠনিক সভা করেন পশ্চিম আসনের বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব।তার মধ্যে দুটি সভায় বিপ্লবের সাথে একই মঞ্চে উপস্থিত ছিলেন প্রদ্যোত কিশোর দেববর্মণ।এ দিন সকালে প্রথম রাজনৈতিক কর্মসূচিটি আয়োজিত হয় মান্দাই খরাঙ কমিউনিটি হলে।দ্বিতীয় সভাটি অনুষ্ঠিত হয় টাকারজলা বিধানসভা অন্তর্গত খুমুলুঙ নুয়াই কমিউনিটি হলে।

এই দুটি সভাতেই বিপ্লব দেবের সাথে উপস্থিত ছিলেন প্রদ্যোত কিশোর দেববর্মণ এবং তিপ্রা মথার বিধায়করা।দুটি সভাতেই রাজ্যের জনজাতিদের উন্নয়নে মোদি সরকারের যাবতীয় কাজকর্মের খতিয়ান তুলে ধরা হয়।রাজ্যের জনজাতিদের সার্বিক বিকাশে একমাত্র মোদি সরকারই আন্তরিক বলে দাবি করেন প্রদ্যোত কিশোর।এই প্রসঙ্গে তিনি সাম্প্রতিকালে হওয়া ত্রিপাক্ষিক চুক্তি থেকে শুরু করে রিয়াং শরণার্থী সমস্যার সমাধান, খুমুলুঙে হাসপাতাল নির্মাণ, ত্রিপুরার রাজাদের সম্মান ও মর্যাদা দেওয়া, মহারাজা বীর বিক্রমের নামে এয়ারপোর্ট সহ আরও একাধিক কাজের উল্লেখ করেন।তিনি বলেন, রাজ্যে জনজাতিদের বিকাশ যদি করতে হয় তাহলে কেন্দ্রে পুনরায় বিজেপি সরকার প্রতিষ্ঠিত হওয়া জরুরি।তাই পশ্চিম আসন থেকে বিপ্লব কুমার দেবকে রেকর্ড ভোটে জয়ী করার আহ্বান জানান প্রদ্যোত।এই দুটি সভাতেই ভাষণ দিতে গিয়ে বিপ্লব কুমার দেব গত দশ বছর মোদি সরকার জনজাতিদের উন্নয়নে কি কি কাজ করেছে, এবং ২০১৮ সালে রাজ্যে বিজেপি-আইপিএফটি সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে রাজ্য সরকার কি কি কাজ করেছে, তার বিস্তারিত তথ্য তুলে ধরেন।তিনি বলেন, জনজাতিদের বিকাশে মোদি সরকার গত দশ বছরে যা করেছে, তা এর আগে কোনও সরকার করেনি।সবকিছু আজ সকলের সামনে উন্মোচিত।কে বা কারা জনজাতি দরদি,কে বা কারা প্রকৃত অর্থেই জনজাতিদের সার্বিক উন্নয়ন চায়। তা আজ দেশের সামনে প্রমাণিত।


বিপ্লব দেব বলেন, এই রাজ্যে কমিউনিস্টদের শুধু জনজাতিদের শোষণা করেছে।জনজাতিদের উন্নয়নে তাদের কোনও পরিকল্পনা ছিলো না।শুধু জনজাতিদের নিজেদের ভোট ব্যাঙ্ক হিসাবে ব্যবহার করে গেছে। জনজাতিদের ভারিব বানিয়ে রেখেছে।আজও এই রাজ্যে কমিউনিস্টরা জনজাতিদের ‘উপজাতি’ বলে আখ্যায়িত করে।মোদি সরকার জনজাতিদের সম্মান দিয়েছে, তাদের মর্যাদা দিয়েছে। গত দশ বছরে এই রাজ্যে একাধিক জনজাতি গুণিজনদের পদ্মশ্রী পুরস্কারে সম্মানিত করা হয়েছে। এর আগে যা কল্পনা করেনি।

দেশের রাষ্ট্রপতি একজন জনজাতি মহিলা।এর থেকে বড় স্বীকৃতি আর কি হতে পারে।
এই দুইটি সাংগঠনিক সভা ছাড়াও এ দিন শ্রীদেব দক্ষিণ জেলার রাজনগর বিধানসভার অন্তর্গত বড়পাথারী কমিউনিটি হল, বিলোনীয়া বিধানসভার অন্তর্গত শচীন দেববর্মণ কমিউনিটি হল এবং রাতে শান্তিরবাজার বিধানসভার অন্তর্গত মুক্তধারা কমিউনিটি হলে দলীয় কার্যকর্তাদের নিয়ে সাংগঠনিক সভা করেন। প্রতিটি সভাতেই বিপ্লবকে ঘিরে দলীয় কার্যকর্তা ও কর্মীদের মধ্যে ব্যাপক উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

প্রতিটি সভাতেই বাম কংগ্রেসের মিতালী তীব্র সমালোচনা করেন।কটাক্ষ করে পশ্চিম আসনে তরমুজ প্রার্থীর জামানাত জব্দ করা এবং বিজেপিকে প্রার্থীকে বিপুল ভোটে জয়ী করার আহ্বান জানান।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

গয়নার ল্যাবে তৈরি হলো বিশ্বের প্রথম কৃত্রিম রুবি!!

অনলাইন প্রতিনিধি :-বাংলায় চুনি, ইংরেজিতে রুবি।চুনির রং কতটা টকটকে লাল, তার উপর এই মানিকের দাম…

6 hours ago

মুখ্যমন্ত্রীর মুখ বাঁচাতে পুলিশ প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা!!

অনলাইন প্রতিনিধি :-চাঁদারজুলুম নিয়ে ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে তথাকথিত সুশাসনের রাজ্যে প্রশাসনের নির্লজ্জ দ্বিচারিতা প্রকাশ্যে এলো।…

7 hours ago

কাজের বাজারে মন্দা!!

কেন্দ্রে ১০০ দিন পূর্ণ করল তৃতীয় মোদি সরকার।যদিও বর্তমান ক্ষমতাসীন কেন্দ্রীয় সরকারকে মোদি সরকার আখ্যা…

7 hours ago

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

1 day ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

1 day ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago