বড় সাফল্য ত্রিপুরার নয়নের!!

 বড় সাফল্য ত্রিপুরার নয়নের!!
এই খবর শেয়ার করুন (Share this news)

অনলাইন প্রতিনিধি :-গঙ্গাবক্ষের
সাঁতার প্রতিযোগিতায় বড় সাফল্য পেলো রাজ্য।বিশ্বের অন্যতম এই দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতায় এবার রাজ্যের মুখ উজ্জ্বল করলো ত্রিপুরা স্পোর্টস স্কুলের সাঁতারু নয়ন দে।ঊনিশ কিমি দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতায় তৃতীয় স্থান দখল করে ব্রোঞ্জ পদক জিতেছে সাঁতারু নয়ন।এই দূরত্ব অতিক্রম করতে সে সময় নেয় দুই ঘন্টা আঠারো মিনিট ছেচল্লিশ সেকেন্ড। তৃতীয় স্থান দখল করে পদক জেতার পাশাপাশি পাঁচ হাজার টাকা অর্থরাশি এবং আরও অনেক পুরস্কার পেয়েছে সাঁতারু নয়ন দে।
দীর্ঘ বহু বছর গঙ্গাবক্ষের দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতায় এই সাফল্য পেলো রাজ্য।এই সাফল্যের জন্য পাঁতারু নয়ন দেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন ত্রিপুরা স্কুল স্পোর্টস বোর্ডের যুগ্ম সচিব অপু রায়।পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে গঙ্গাবক্ষে ৭৮তম এই দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে রবিবার।
উনিশ ও একাশি কিমি দূরত্বের এই সাঁতার প্রতিযোগিতার আয়োজন করে মুর্শিদাবাদ সুইমিং অ্যাসোসিয়েশন।
খেলো ইন্ডিয়া স্কিমে রাজ্য থেকে চারজন সাঁতারু অংশ নেয় এবার। এরা প্রত্যেকেই বাধারঘাটের ত্রিপুরা স্পোর্টস স্কুলের।এর মধ্যে তিনজন ছেলে ও একজন মেয়ে রয়েছে।
নয়ন ছাড়াও উনিশ কিমি দূরত্বের এই সাঁতার প্রতিযোগিতায় রাজ্য থেকে যারা অংশ নিয়েছেন এদের মধ্যে জাহির হোসেন চতুর্থ, সানমুন ত্রিপুরা পঞ্চম ও বিউটি সূত্রধর চতুর্থ স্থান দখল করেছেন।আজ দুপুর দুটো থেকে শুরু হয়েছিল গঙ্গাবক্ষে উনিশ কিমি দূরত্বের সাঁতার প্রতিযোগিতা। দেশের বিভিন্ন জায়গা থেকে উনিশ কিমি দূরত্বের এই সাঁতার প্রতিযোগিতায় ছেলেদের বিভাগে বত্রিশ ও মেয়েদের বিভাগে ষোল জন সাঁতারু অংশগ্রহণ করে।গত ২০১৯ সালে শেষবার গঙ্গাবক্ষের সাঁতার প্রতিযোগিতায় রাজ্য থেকে টিম পাঠানো হয়েছিল।মাঝে কোভিড পরিস্থিতির জন্য যাওয়া হয়নি।দীর্ঘ পাঁচ বছর পর এবার রাজ্য যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তর চারজন সাঁতারু তাতে পাঠিয়েছে। সঙ্গে চারজন লাইফগার্ড কাম অফিসিয়াল পাঠানো হয়। টিম কোচ রঞ্জন কুমার রায় জানান, গত ২০১৮ সালে গঙ্গাবক্ষের সাঁতারে রাজ্য সাফল্য পেয়েছিল। সাঁতারু নেগবর হোসেন পোদ্দার দ্বিতীয় স্থান অর্জন করে রৌপ্য পদক জিতেছিল। অনেক বছর পর এখন নয়নের হাত ধরে পদক
এসেছে।

Dainik Digital

Dainik Digital

Leave a Reply

Your email address will not be published.