Categories: খেলা

বড় স্কোরের দিকে মুম্বাই, বাংলা

এই খবর শেয়ার করুন (Share this news)

রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচের প্রথম দিনেই ভালো অবস্থানে নিজেদের নিয়ে এলো মুম্বাই ও বাংলা । তবে পাঞ্জাব ও কর্ণাটকের জন্য দিনটা তেমন সুখকর হলো না । বেঙ্গালুরুর চারটি মাঠে আজ থেকে রঞ্জি ট্রফির সেমিফাইনালের টিকিট সংগ্রহের জন্য আট দলের লড়াই শুরু হলো । মুম্বাই ও বাংলা দল প্রথম দিনেই নিজেদের অবস্থান মজবুত করে নিয়েছে । এ দিন মুম্বাইয়ের পক্ষে সুভেদ পার্কার ( ১০৪ ) ও বাংলার পক্ষে সুদীপ ঘরামি ( ১০৬ ) শতরান করে । এখানের আলোর টু ক্রিকেট স্টেডিয়ামে মুম্বাই টস জিতে প্রথম ব্যটিং করার সিদ্ধান্ত নেয়। হয়ে ইনিংস শুরু করে । সুভেদ পার্কার ও আরমান জাফর মুম্বাইয়ের হয়ে ইনিংস শুরু করে। আরমান ৬০ রান করে আউট হয় । পরে সুভেদ – সরফরাজ খান জুটি ১৭০/৩ থেকে দলীয় স্কোরকে ৩০৪/৩ পৌঁছে দেয় । এদের অবিচ্ছিন্ন জুটিতে আপাতত ১২৮ রান যোগ হয় । সুভেদ দিনের শেষে ২১৮ বল খেলে ১০৪ রানে অপরাজিত থেকে যায় । তার শতরানের ইনিংসটি আটটি চার ও দুটি ছয়ের মারে সাজানো ছিল । ৮৬ ওভার খেলে মুম্বাই দিনের শেষে তিন উইকেটে ৩০৪ রান তুলে । ব্যাটিং উইকেট ।

মুম্বাইয়ের লক্ষ্য থাকবে প্রথম ইনিংসেই প্রতিপক্ষের সামনে একটা বিশাল রানের স্কোর গড়া । উত্তরাখণ্ডের পক্ষে দীপক ধাপুলা একাই মুম্বাইয়ের তিনটি উইকেট তুলে নেয় । এদিকে , আলোর ওয়ান ক্রিকেট স্টেডিয়ামে কর্ণাটক ও উত্তরপ্রদেশ মুখোমুখি হয় । উত্তরপ্রদেশ টস জিতে কর্ণটিককে প্রথম ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় । কর্ণাটক কিন্তু ইনিংসের শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে যায় । উত্তরপ্রদেশের সৌরভ কুমার ও শিবম মাভিরা তখন লাল বলে উইকেটে রীতিমতো আগুন ছোটাচ্ছে । কর্ণাটক শিবিরে তখন রীতিমতো শীতকাপন শুরু হয় । এ রকম অবস্থায় রবিকুমার ( ৫৭ ) ও কৃষ্ণমূর্তি ( ৩৭ ) পরিস্থিতি সামাল দেয় । দিনের শেষে কর্ণাটকের স্কোর ২১৩/৭ । এখন দেখার আগামীকাল কর্ণাটকের টেল – এণ্ডাররা দলকে কতদূর পর্যন্ত টেনে নিয়ে যেতে পারে । তবে উইকেটে বোলাররা যেরকম সাহায্য পাচ্ছে তাতে আগামীকালও ব্যাটারদের জন্য অগ্নিপরীক্ষা । সৌরভ কুমার ( ৬৭/৪ ) ও শিবম মাভি ( ৪০/৩ ) উত্তরপ্রদেশের দুই সফল বোলার । এদিকে , জাস্ট ক্রিকেট একাডেমির সম্পূর্ণ ব্যাটিং সহায়ক উইকেট থাকার পরও ঝাড়খণ্ড টস জিতে বাংলাকে প্রথম ব্যাটিংয়ে পাঠায় । তাদের সিদ্ধান্ত যে ভুল ছিল তা কিন্তু বাংলার ব্যাটাররা প্রমাণ করে । যদিও শুরুতেই অভিষেক রমন আহত হয়ে মাঠ ছাড়ে । পরে অভিমূন্য ঈশ্বরণ ও সুদীপ ঘরামি মিলে ১৩২ রানের একটা সলিড পার্টনারশিপ করে দলের জন্য মজবুত স্কোরের ভিত গড়ে দেয় ।

অভিমূন্য আউট হলে সুদীপ ও অনুষ্ঠুপ মজুমদার জুটির আর পেছনে তাকানোর অবসর হয়নি । জুটি ১৩২/১ থেকে দিনের শেষে দলীয় স্কোরকে ৩১০/১ পৌঁছে দেয় । বলা যায় প্রথম দিনেই বাংলা মজবুত স্কোরের দিকে এগোচ্ছে । সুদীপ ঘরামি ২০৪ বলে ১০৬ রান করে অপরাজিত থেকে যায় । তার ইনিংসটি তেরোটি চার ও একটি ছয়ে সাজানো ছিল । সঙ্গে অনুষ্টুপ ৫৫। এই জুটি আগামীকাল যতক্ষণ ক্রিজে থাকবে ততক্ষণই ঝাড়খণ্ডের কপালে চিন্তার ভাঁজ লম্বা হবে । বাংলা আজ ৮৯ ওভার খেলে । এদিকে , আলোর থ্রি ক্রিকেট স্টেডিয়ামে পাঞ্জাব ও মধ্যপ্রদেশের ম্যাচের প্রথম দিন কিন্তু জমে উঠেছে । মধ্যপ্রদেশের বিরুদ্ধে পাঞ্জাব ৭১.৩ ওভার খেলে তাদের প্রথম ইনিংস ২১৯ রানে শেষ করে । পাঞ্জাবের পক্ষে অভিষেক শর্মা ৪৭ , আমনপ্রীত সিং ৪৭ ও সানভির সিং ৪১ রান করে । মধ্যপ্রদেশের পক্ষে পুনিত দাভে ( ৪৮/৩ ) ও অনুভব আগরওয়াল ( ৩৬/৩ ) ভালো বোলিং করে । এদিকে , পাঞ্জাবের প্রথম ইনিংস ২১৯ – এ শেষ করে মধ্যপ্রদেশ দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে পাঁচ রান তুলে । আগামীকাল খেলার দ্বিতীয় দিন কিন্তু খুব গুরুত্বপূর্ণ । এখন দেখার পাঞ্জাবের বোলাররা দলকে লড়াইয়ে ফিরিয়ে আনতে পারে কি না । তবে প্রথম দিনেই দশ উইকেটের পতনে কিন্তু উইকেটে ব্যাট করাটা সহজ কাজ হবে না মধ্যপ্রদেশের ব্যাটারদের জন্যও । তবে পাঞ্জাবের ভরসা তাদের বোলাররাই এখন ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

20 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago