ভাইকে ৪৩৪ মিটার দীর্ঘ চিঠি বোনের

এই খবর শেয়ার করুন (Share this news)

ভাইয়ের উদ্দেশ্যে ৪৩৪ মিটার দীর্ঘ চিঠি লিখেছেন এক বোন। দীর্ঘ সেই চিঠির ওজন দাঁড়িয়েছে ৫ কেজি ! ঘটনাটি ভারতের কেরলের । ‘ বিশ্ব ভাতৃ দিবস ‘ উপলক্ষ্যে পেশায় ইঞ্জিনিয়ার কৃষ্ণপ্রিয়ার লেখা সেই চিঠি নতুন রেকর্ড গড়ল । কাজের চাপে নিজের ভাইকে ‘ বিশ্ব ভাতৃ দিবস ‘ এর শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলেন কৃষ্ণপ্রিয়া । এতে মনঃক্ষুণ্ন হয়ে সেদিন কৃষ্ণপ্রিয়ার ২১ বছরের ভাই , কৃষ্ণপ্রসাদ । নিজের অবসাদের কথা বোনকে জানিয়েছিলেন হোয়াটসঅ্যাপে মেসেজ ।

কিন্তু কাজের চাপ এতোই বেশি ছিল । যে , মেসেজগুলোও দেখার সময় পাননি কৃষ্ণপ্রিয়া । এতে আরও মন ভাঙে ভাইয়ের । বোনকে তাই হোয়াটসঅ্যাপে ব্লক করে দেন তিনি । একটি ইংরাজি সংবাদ মাধ্যমকে কৃষ্ণপ্রিয়া বলেছেন , ‘ আমি ওকে শুভেচ্ছা জানাতে ভুলে গিয়েছিলাম । আমি এইদিনে সাধারণত ওকে ফোন করি বা ভাই দিবসের একটি টেক্সট পাঠাই , কিন্তু কাজের ব্যস্ততার কারণে এ বছর আমি ভুলে গিয়েছিলাম । ‘ ভুলে যাওয়ার মাসুল হিসেবে ভাইয়ের অভিমান ভাঙতে গত ২৫ মে তিনি ভাইকে উদ্দেশ্যে করে চিঠি লিখতে শুরু করেন । প্রথমে একটি এ – ফোর সাইজের কাগজে লিখতে শুরু করেছিলেন কৃষ্ণপ্রিয়া ।

তবে তাড়াতাড়ি বুঝে গিয়েছিলেন , নিজের মনের কথা গুছিয়ে লিখতে আরও অনেক কাগজ প্রয়োজন হবে তার ! কৃষ্ণপ্রিয়ার কথায় , ‘ আমি লম্বা আকৃতির কাগজ কিনতে একটি স্টেশনারি দোকানে গিয়েছিলাম । কিন্তু দোকানি আমাকে বললো , লম্বা কাগজ বলতে তার কাছে কাছে কেবল বিলিং পেপারের রোলই পাওয়া যাবে । এরপর আমি ওই দোকান থেকে রোল কাগজ কিনি । ‘ প্রতিটি রোল ভর্তি করে ভাইকে নিজের মনের কথা লিখেছেন কৃষ্ণপ্রিয়া । আর পুরো চিঠিটি লিখতে তার সময় লেগেছে মাত্র ১২ ঘণ্টা । কৃষ্ণপ্রিয়ার লেখা ওই চিঠিকে বিশ্বের সবচেয়ে দীর্ঘ চিঠি হিসেবে তালিকাভুক্তির মর্যাদা দিতে অতীতের রেকর্ডস ঘাঁটছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস ।

Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

19 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

19 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

3 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

3 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

3 days ago