Categories: খেলা

ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতবে অস্ট্রেলিয়া!

এই খবর শেয়ার করুন (Share this news)

আগামী অক্টোবর – নভেম্বর মাসে টি – টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে । গতবার অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছিল । আর সেই কারণে এইবারের আসরে অজিরা তাদের মাঠে শিরোপা ধরে রাখার লড়াইয়ে নামবে । ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ার কারণে তারাই কিন্তু এবারের আসরে ফেভারিট । তবে ভারত সাম্প্রতিক অতীতে টি-টোয়েন্টি ফর্ম্যাটে যেভাবে পারফরম্যান্স করছে তাতে তারাও কিন্তু এগিয়ে রয়েছে বিশ্বকাপ জেতার দৌড়ে । তবে অস্ট্রেলিয়া দলের প্রাক্তন বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিং এই নিয়েই কথা বললেন । আর সেখানে নিজের দেশকেই কিন্তু এগিয়ে রাখলেন তিনি ।

নিজেদের গতবারের জেতা বিশ্বকাপের শিরোপা অজিরা ধরে রাখতে সক্ষম হবে বলে মত প্রাক্তন বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক রিকি পন্টিংয়ের । তিনি মনে করেন , এবারের আসরের ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া এই দুই দল । আর ফাইনালে ভারতকে হারিয়েই শিরোপা জিতবে অজি বিগ্রেড। অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে চলা টি – টোয়েন্টি বিশ্বকাপের আসরকে সামনে রেখে এর মধ্যে স্কোয়াড গোছাতে শুরু করেছে দেশগুলি । আর সেখানে ভারতই যে অস্ট্রেলিয়ার মূল প্রতিপক্ষ হতে চলেছে সেটা মনে করছেন পন্টিং । অন্য কোনও দলের এবারের বিশ্বকাপে তেমন সুযোগ দেখছেন না অস্ট্রেলিয়ান কিংবদন্তি । সম্প্রতি একটি অনুষ্ঠানে যোগ দিয়ে এই কথা বলেছেন পন্টিং ।

আর ভারত এখন দারুণ ক্রিকেট খেললেও অজিরা যে বরাবরের মতোই বিধ্বংসী সেটা জানান তিনি । ২০০৩ সালে এক দিনের ক্রিকেটে ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনাল হয়েছিল । সেই ফাইনালে অস্ট্রেলিয়ার অধিনায়ক ছিলেন পন্টিং । ভারতকে হারানোর পিছনে তার বিরাট ভূমিকা ছিল । এবারের টি – টোয়েন্টি বিশ্বকাপে ফের সেই দুই দলের ফাইনাল হবে বলে মনে করছেন পন্টিং । অস্ট্রেলিয়া জিতবে বলেও মনে করছেন তিনি । সাক্ষাৎকার দিতে গিয়ে পন্টিং বলেছেন , ‘ আমি মনে করি , ভারত ও অস্ট্রেলিয়া ফাইনাল খেলবে । সাদা বলের ক্রিকেটে ইংল্যান্ডও দুর্দান্ত দল । তবে আমি মনে করি , কাগজে – কলমে তিনটি দল বেশ এগিয়ে । তারা হল – -ভারত , অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড । ম্যাচ জেতানোর মতো অনেক ক্রিকেটার রয়েছে তাদের । তবে আমি কিন্তু নিজের দেশকেই এগিয়ে রাখব । আমি নিশ্চিত ফাইনালে ভারতকে হারাবে অস্ট্রেলিয়া । ’ পাকিস্তান দলকে নিয়েও কথা বলেছেন পন্টিং । তবে সেই দলকে নিয়ে কথা বলতে গিয়ে পন্টিং জানিয়েছেন , পাকিস্তানের ব্যাটিং অনেক বেশি বাবর আজম এবং মহম্মদ রিজওয়ান নির্ভরশীল । আর সেটা থেকে বেরিয়ে আসতে পারলে পাকিস্তান দলও আগামী টি – টোয়েন্টি বিশ্বকাপে ছাপ রাখতে পারবে বলে মনে করছেন রিকি । মেলবোর্নে ১৩ নভেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ । পন্টিং আরও জানিয়েছেন , ‘ নিউজিল্যান্ড , পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ চাইবে সেই ফাইনালে খেলতে । তাদের দল টি ২০ ফর্ম্যাটের সঙ্গে বেশ মানানসই । এই তিন দলের কেউ যদি ফাইনালে যায় , তাহলে আমি ভারতকেই এগিয়ে রাখব । ‘ শুধু এখানেই থেমে থাকেননি তিনি , বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে যে মশলা , মজুত রয়েছে সেটাও জানান তিনি ।

Dainik Digital

Share
Published by
Dainik Digital

Recent Posts

নিগো – অন্ধ প্রশাসন!!

নিগো বাণিজ্যের রমরমা চালানোর জন্যই কি ১৮ সালে রাজ্যের মানুষ বর্তমান সরকারকে ক্ষমতায় বসিয়েছিলো?রাজ্যের আকাশ…

11 hours ago

বিমানযাত্রীর মর্মান্তিক মৃত্যু নিয়ে পুলিশের তদন্ত শুরু!!

অনলাইন প্রতিনিধি :-এয়ারইন্ডিয়া এক্সপ্রেসের কর্মীর চরম গাফিলতি ও উদাসীনতার কারণে রীতা বণিক (৫৯) বিমান যাত্রীর…

11 hours ago

হরিয়ানাঃ পাল্লা কার পক্ষে?

হরিয়ানা কি বিজেপির হাত থেকে ফসকে যাচ্ছে?শাসক বিজেপির হাবভাব দেখে তেমনটাই অনুমান করছে রাজনৈতিক মহল।প্রধানমন্ত্রী…

2 days ago

রাজধানীতে চাঁদার জুলুমে অতিষ্ঠ মানুষ!!

অনলাইন প্রতিনিধি:-মুখ্যমন্ত্রীডা. মানিক সাহার নির্বাচনি এলাকার আপনজন ক্লাবের চাঁদার নামে বড় অঙ্কের তোলাবাজির অভিযোগের রেশ…

2 days ago

ইন্ডিয়ান বুকে রাজ্যের মেয়ে ঝুমা!!

অনলাইন প্রতিনিধি :-ইচ্ছে ছিলো অনেক আগে থেকেই। অবশেষে নিজের ইচ্ছেকেই বাস্তবে পরিনত করলো ঝুমা দেবনাথ।…

2 days ago

সুশাসনে আইনশৃঙ্খলা!

রাজ্যে কি সত্যিই আইনের শাসন রয়েছে?সাধারণ মানুষ কিন্তু প্রশ্ন তুলতে শুরু করেছে।সরকার বলছে রাজ্যে সুশাসন…

2 days ago